বৃত্তি ও উপবৃত্তিসমন্বিত উপবৃত্তি

নতুন উপবৃত্তির পাসওয়ার্ড পাঠানো হয়েছে – আপনার পাসওয়ার্ড যেভাবে পাবেন

নতুন শিক্ষাবর্ষে ভর্তিকৃত নতুন শিক্ষার্থীদের উপবৃত্তির তালিকা অনলাইন সফটওয়্যার এর এন্ট্রি পাসওয়ার্ড পাঠানো হয়েছে। নতুন সমন্বিত উপবৃত্তির পাসওয়ার্ড পাঠানো প্রসঙ্গে সমন্বিত উপবৃত্তি কর্মসূচি সেকেন্ডারি এডুকেশন ডেভেলপমেন্ট প্রােগ্রাম কর্তৃক একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

সমন্বিত উপবৃত্তি কর্মসূচি সেকেন্ডারি এডুকেশন ডেভেলপমেন্ট প্রােগ্রাম ০১ অক্টোবর ২০২০ প্রকাশিত বিজ্ঞপ্তিতে সমন্বিত উপবৃত্তি কর্মসূচির আওতাভুক্ত শিক্ষা প্রতিষ্ঠান এবং উপজেলা/থানা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার User NameID ও Password প্রেরণ প্রসঙ্গে প্রকাশিত বিজ্ঞপ্তি বলা হয়-

সমন্বিত উপবৃত্তি কর্মসূচির আওতাধীন শিক্ষা প্রতিষ্ঠানের উপবৃত্তির জন্য নির্বাচিত শিক্ষার্থীদের তথ্য এইচএসপি MIS এ এন্ট্রির জন্য শিক্ষা প্রতিষ্ঠান এবং উপজেলা/থানা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার User Name/ID ও Password সংশ্লিষ্ট উপজেলা/থানা শিক্ষা কর্মকর্তার মেইলে প্রেরণ করা হলাে।

উপজেলা/থানা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাগণ সমতি উপবৃত্তি কর্মসূচির আওতাভুক্ত নিন্ম মাধ্যমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিদানে User Name/ID ও Password সরবরাহ করবেন। এছাড়া প্রয়ােজনীয় ক্ষেত্রে বর্ণিত নীতিমালা অনুসরন করবেন।

১। শিক্ষা প্রতিষ্ঠান User Name/ID ও Password না পেলে নিম্নরূপ তথ্যাদি ৬নং অনুচ্ছেদে প্রদত্ত ই-মেইলে প্রেম করতে হবে।

প্রতিষ্ঠানের নাম, ইআইআইএন নম্বর, বিভাগ, জেলা, উপজেলা, ইউনিয়ন, শিক্ষা প্রতিষ্ঠান প্রধানের নাম, ইমেইল নং, প্রতিষ্ঠানের ধরণ (সরকারি/বেসরকারি/এমপিওনিন-এমপিও)।

২। উপজেলা/থানা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা User Name/ID ও Password না পেয়ে থাকলে উপজেলা/থানার নাম নং অনুচ্ছেদে প্রদত্ত ই-মেইলে প্রেরণ করতে হবে।

৩। এইচএসপি ও স্কলারশিপ MIS এর URL লিংক http://103.48.16.248:8080/1ISP-MIS/login

৪। প্রশিক্ষণ ও তথ্যের জন্যঃ www.facebook.com/groups/spbnu অনুসৱণ করার জন্য অনুরােধ করা হলাে।

৫। শিক্ষার্থীর তথ্য HSP MIS এন্ট্রি শুরু করার বিষয়ে পরবর্তীতে পত্রের মাধ্যমে অবহিত করা হবে।

৬। User Name/ID ও Password না পেয়ে থাকলে মাধ্যমিক পর্যায়ের প্রতিষ্ঠানের জন্য hsp.sstipend@gmail.com ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের প্রতিষ্ঠানের জনা hsp.stipend@gmail.com মেইলে উপজেলা/থানা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাগণকে যােগাযােগের জন্য অনুরােধ করা হলাে।

উপবৃত্তির তথ্য এন্ট্রি করার জন্য ভিডিও টিউটোরিয়ালটি অনুসরণ করুন ভিডিও দেখুন

আপনার জন্য আরো কিছু জরুরী বিজ্ঞপ্তি-

উপবৃত্তির তথ্য এন্ট্রি সংক্রান্ত যেকোন সহযোগিতা পেতে আমাদের ফেসবুক গ্রুপ (বাংলা নোটিশ) এবং ফেসবুক পেইজ বাংলা নোটিশ এ যোগদান করে মেসেজ করুন।

 

আনসার আহাম্মদ ভূঁইয়া

বাংলাদেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল বাংলা নোটিশ ডট কম এর প্রকাশক ও সম্পাদক জনাব আনসার আহাম্মদ ভূঁইয়া। জন্ম ১৯৯৩ সালের ২০ নভেম্বর, কুমিল্লার নাঙ্গলকোট উপজেলায়। বাবা আবদুল গফুর ভূঁইয়া এবং মা রহিমা বেগম। এক ছেলে এক মেয়ে। ছেলে আবদুল্লাহ আল আরিয়ান বয়স ৫ বছর। মেয়ে ফাবিহা জান্নাত বয়স ১ বছর। আনসার আহাম্মদ ভূঁইয়া এর শিক্ষাজীবন আনসার আহাম্মদ ভূঁইয়া কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ থেকে ২০১৮ সালে ম্যানেজমেন্ট এ স্নাতকোত্তর সম্পন্ন করেন। এরপর তিনি উত্তরা ইউনিভার্সিটি ঢাকা থেকে বিপিএড সম্পন্ন করেন। আজিয়ারা সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে শিক্ষা জীবন শুরু। এরপর আজিয়ারা উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক এবং নবাব ফয়জুন্নেসা সরকারি কলেজ লাকসাম উচ্চ মাধ্যমিক স্তরে কিছুদিন ক্লাস করার পর। পারিবারিক কারণে নাঙ্গলকোট হাসান মেমোরিয়াল সরকারি কলেজ থেকে উচ্চমাধ্যমিক সম্পন্ন করেন। শিক্ষা জীবনে তিনি কুমিল্লা সরকারি কলেজ এ কিছুদিন রাষ্ট্র বিজ্ঞান বিষয়ে অধ্যয়ন করার পর ভালো না লাগায় পুনরায় ব্যবসায় শিক্ষা বিষয়ে অধ্যয়ন করেন। ছাত্র জীবনে তিনি নানা রকম সামাজিক সংগঠনের সাথে জড়িত ছিলেন। কর্মজীবন কর্মজীবনের শুরুতে তিনি আজিয়ারা উচ্চ বিদ্যালয়ের শিক্ষকতা পেশায় যোগদেন। বেশ কিছুদিন পর তিনি ২০১৯ সালে উন্নত ভবিষ্যতের আশায় কুয়েত পারি জমান। কিন্তু সেখানকার কাজের পরিস্থিতি অনুকুলে না থাকায় পুনরায় আবার বাংলাদেশে ফিরে এসে পূর্বের পদে কাজে যোগদান করে অদ্যাবধি কর্মরত আছেন। এছাড়াও তিনি স্বপ্ন গ্রাফিক্স এন্ড নেটওয়ার্ক নামে একটি মাল্টিমিডিয়া এবং প্রিন্টিং প্রেস প্রতিষ্ঠানের স্বত্তাধীকারী সেই সাথে স্বপ্ন ইশকুল নামক একটি কম্পিউটার ট্রেণিং ইনস্টিটিউট এর মালিকানায় আছেন যেখানে তিনি নিজেই ক্লাস পরিচালনা করেন। লেখা-লেখি ও সাহিত্য কর্ম ছাত্র অবস্থায় তিনি লেখা-লেখি ও সাহিত্য কর্মের সাথে জড়িত আছেন। ২০১১ সালে রাইটার্স এসোসিয়েশন এর ম্যাগাজিনে তার প্রথম লেখা বন্ধু চিরন্তন প্রকাশিত হয়। এর পর তিনি বিভিন্ন পত্র পত্রিকায় গল্প, কবিতা ও প্রবন্ধ রচনা করেছেন।

Related Articles

One Comment

  1. আমি এখন দশম শ্রেণিতে পড়ি কিন্তু আমি কি আমার বিকাশ আইডি কি নুতুন করে খুলতে হবে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close

অ্যাডস্ ব্লকার পাওয়া গেছে!

দয়া করে আমাদের সাপোর্ট করার জন্য আপনার এডস্ ব্লকার ডিজেবল করে পেইজটি রিলোড করুন! ধন্যবাদ