সর্বশেষ আপটেড

এইচএসসি ২০২১ প্রথম ও দ্বিতীয় সপ্তাহের অ্যাসাইনমেন্ট এ জরুরি সংযোজন

২০২১ সালের এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের জন্য প্রকাশিত প্রথম ও দ্বিতীয় সপ্তাহের অ্যাসাইনমেন্ট কিছু জরুরী শিরোনাম সংযোজন সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। ১০ আগষ্ট ২০২১ এইচএসসি ২০২১ প্রথম ও দ্বিতীয় সপ্তাহের অ্যাসাইনমেন্ট এ জরুরি সংযোজন সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি সেই সাথে সংযোজিত বিষয়সমূহ এসাইনমেন্ট দেয়া হয়।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের ২০২১ সালের এইচএসসি পরীক্ষার্থীদের জন্য জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড কর্তৃক প্রণীত প্রথম ধাপে (১ম ও ২য়) সপ্তাহের প্রেরিত তিনটি বিষয়ের শিরোনাম সংক্রান্ত বিজ্ঞপ্তিতে বলা হয়-

২৬ জুলাই, ২০২১ শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক কর্তৃক প্রেরিত ২০২১ সালের এইচএসসি পরীক্ষার্থীদের জন্য পুনর্বিন্যাস কৃত পাঠ্যসূচির আলোকে প্রণয়ন কৃত প্রথম ধাপে দুই সপ্তাহের জন্য দেশটি বিষয়ের অ্যাসাইনমেন্ট প্রেরণ করা হয়।

প্রেরিত ২৩ বিষয়ের অ্যাসাইনমেন্ট এর মধ্যে যে সকল বিষয়ের শিরোনাম ছিল না তা থেকে নিম্নবর্ণিত তিনটি এসাইনমেন্ট পুনরায় জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড শিরোনাম সহ প্রেরণ করেছে-

বিষয়গুলো হলো- পদার্থবিজ্ঞান প্রথম পত্র, পদার্থবিজ্ঞান দ্বিতীয় পত্র, উচ্চতর গণিত প্রথম পত্র

এমতাবস্থায় এনসিটিবি কর্তৃক প্রেরিত প্রথম ধাপে প্রথম ও দ্বিতীয় সপ্তাহের উল্লেখিত তিনটি শিরোনাম যুক্ত অ্যাসাইনমেন্ট পালন করা হলো। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করা হলো।

নতুন ভাবে সংযুক্ত অ্যাসাইনমেন্টের শিরোনামসমূহ হলো

অ্যাসানমেন্ট নংবিষয় ও পত্রসংযুক্ত শিরোনাম
০১পদার্থবিজ্ঞান প্রথম পত্রভেক্টর রাশির বিশ্লেষণ ও ব্যবহার
০১পদার্থবিজ্ঞান দ্বিতীয় পত্রতাপ গতিবিদ্যার সূত্রের মাধ্যমে এনট্রপি ব্যাখ্যা
০১উচ্চতর গণিত প্রথম পত্রম্যাট্রিক্স ও নির্ণায়ক সংক্রান্ত সমস্যার সমাধান

আপনার জন্য আরও কিছু তথ্যঃ

প্রতি সপ্তাহে সকল স্তরের অ্যাসাইনমেন্ট সংক্রান্ত সকল তথ্য পাওয়ার জন্য বাংলা নোটিশ এর ফেসবুক পেজটি লাইক এবং ফলো করে রাখুন ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করে রাখুন এবং প্লেস্টোর থেকে অ্যান্ড্রয়েড অ্যাপটি ডাউনলোড করে রাখুন।

নতুন শিরোনামসহ এইচ এস সি ২০২১ প্রথম সপ্তাহের অ্যাসাইনমেন্ট সমূহ

[ninja_tables id=”9837″]

নতুন শিরোনামসহ এইচ এস সি ২০২১ দ্বিতীয় সপ্তাহের অ্যাসাইনমেন্ট সমূহ

[ninja_tables id=”9845″]

আনসার আহাম্মদ ভূঁইয়া

বাংলাদেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল বাংলা নোটিশ ডট কম এর প্রকাশক ও সম্পাদক জনাব আনসার আহাম্মদ ভূঁইয়া। জন্ম ১৯৯৩ সালের ২০ নভেম্বর, কুমিল্লার নাঙ্গলকোট উপজেলায়। বাবা আবদুল গফুর ভূঁইয়া এবং মা রহিমা বেগম। এক ছেলে এক মেয়ে। ছেলে আবদুল্লাহ আল আরিয়ান বয়স ৫ বছর। মেয়ে ফাবিহা জান্নাত বয়স ১ বছর। আনসার আহাম্মদ ভূঁইয়া এর শিক্ষাজীবন আনসার আহাম্মদ ভূঁইয়া কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ থেকে ২০১৮ সালে ম্যানেজমেন্ট এ স্নাতকোত্তর সম্পন্ন করেন। এরপর তিনি উত্তরা ইউনিভার্সিটি ঢাকা থেকে বিপিএড সম্পন্ন করেন। আজিয়ারা সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে শিক্ষা জীবন শুরু। এরপর আজিয়ারা উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক এবং নবাব ফয়জুন্নেসা সরকারি কলেজ লাকসাম উচ্চ মাধ্যমিক স্তরে কিছুদিন ক্লাস করার পর। পারিবারিক কারণে নাঙ্গলকোট হাসান মেমোরিয়াল সরকারি কলেজ থেকে উচ্চমাধ্যমিক সম্পন্ন করেন। শিক্ষা জীবনে তিনি কুমিল্লা সরকারি কলেজ এ কিছুদিন রাষ্ট্র বিজ্ঞান বিষয়ে অধ্যয়ন করার পর ভালো না লাগায় পুনরায় ব্যবসায় শিক্ষা বিষয়ে অধ্যয়ন করেন। ছাত্র জীবনে তিনি নানা রকম সামাজিক সংগঠনের সাথে জড়িত ছিলেন। কর্মজীবন কর্মজীবনের শুরুতে তিনি আজিয়ারা উচ্চ বিদ্যালয়ের শিক্ষকতা পেশায় যোগদেন। বেশ কিছুদিন পর তিনি ২০১৯ সালে উন্নত ভবিষ্যতের আশায় কুয়েত পারি জমান। কিন্তু সেখানকার কাজের পরিস্থিতি অনুকুলে না থাকায় পুনরায় আবার বাংলাদেশে ফিরে এসে পূর্বের পদে কাজে যোগদান করে অদ্যাবধি কর্মরত আছেন। এছাড়াও তিনি স্বপ্ন গ্রাফিক্স এন্ড নেটওয়ার্ক নামে একটি মাল্টিমিডিয়া এবং প্রিন্টিং প্রেস প্রতিষ্ঠানের স্বত্তাধীকারী সেই সাথে স্বপ্ন ইশকুল নামক একটি কম্পিউটার ট্রেণিং ইনস্টিটিউট এর মালিকানায় আছেন যেখানে তিনি নিজেই ক্লাস পরিচালনা করেন। লেখা-লেখি ও সাহিত্য কর্ম ছাত্র অবস্থায় তিনি লেখা-লেখি ও সাহিত্য কর্মের সাথে জড়িত আছেন। ২০১১ সালে রাইটার্স এসোসিয়েশন এর ম্যাগাজিনে তার প্রথম লেখা বন্ধু চিরন্তন প্রকাশিত হয়। এর পর তিনি বিভিন্ন পত্র পত্রিকায় গল্প, কবিতা ও প্রবন্ধ রচনা করেছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close

অ্যাডস্ ব্লকার পাওয়া গেছে!

দয়া করে আমাদের সাপোর্ট করার জন্য আপনার এডস্ ব্লকার ডিজেবল করে পেইজটি রিলোড করুন! ধন্যবাদ