ফেসবুকে উস্কানিমূলক বক্তব্য দিয়ে বরখাস্ত হলেন দুই কলেজ শিক্ষক

ফেসবুকে উস্কানিমূলক বক্তব্য দিয়ে বরখাস্ত হলেন দুই কলেজ শিক্ষক: করোনাভাইরাস নিয়ে ফেসবুকে উস্কানিমূলক বক্তব্য দেওয়ায় দুই শিক্ষককে সাময়িক বরখাস্ত এবং কারণ দর্শানোর নোটিশ করেছে শিক্ষা মন্ত্রণালয় ।

গত ২৫ মার্চ ২০২০ শিক্ষা মন্ত্রণালয়ের সরকারি কলেজ অধিশাখা কর্তৃক প্রকাশিত এই অফিস আদেশে তাদের তিনজনকে এই শাস্তি প্রদান করা হয়।

কারণ খুঁজতে গিয়ে জানা যায় ওই দুই শিক্ষক সাম্প্রতিক সময়ে করোনাভাইরাস নিয়ে সরকারের কার্যক্রম সম্পর্কে তাদের নিজ ফেসবুক আইডিতে উসকানিমূলক বক্তব্য ও ছবি পোস্ট করেছে। যা সরকারের চলমান কার্যক্রমের সাথে কোনভাবেই সামঞ্জস্যপূর্ণ নয়।

যে দুজনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে তারা হলেন- গফরগাঁও সরকারি কলেজ ময়মনসিংহের ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক কাজী জাকিয়া ফেরদৌসী।

আরেকজন হলেন বরিশাল সরকারি মহিলা কলেজের দর্শন বিভাগের প্রভাষক জনাব শাহাদাত উল্লাহ কায়সার।

এই দুইজনকে সরকারি ব্যবস্থাপনা বিরোধী আইন শৃঙ্খলা পরিপন্থী ও জনস্বার্থবিরোধী আচরণের জন্য সরকারি কর্মচারী শৃঙ্খলা ও আপীল বিধিমালা 2008 এর তিন কবিতামালা অনুযায়ী অসদাচরণ হিসেবে গণ্য করে তাদের বিরুদ্ধে বিভাগীয় শাস্তি দেওয়ার প্রস্তাব ওঠে।

এর প্রেক্ষিতে শিক্ষা মন্ত্রণালয় থেকে তাদেরকে শাস্তি প্রদান করা হয়। আপনাদের সকলের প্রতি অনুরোধ সরকারের গৃহীত পদক্ষেপ এবং সাম্প্রতিক সময়ে বাংলাদেশের পরিস্থিতি নিয়ে কোন প্রকার বিরূপ মন্তব্য করার আগে অবশ্যই একবার ভেবে নিবেন।

আপনার জন্য আরও কিছু তথ্যঃ

সকল স্তরের শিক্ষা সংক্রান্ত সঠিক তথ্য, সরকারি-বেসরকারি চাকুরি বিজ্ঞপ্তি, চাকুরির পরীক্ষা, এডমিট কার্ড, পরীক্ষার রুটিন, সরকারি বেসরকারি বৃত্তি, উপবৃত্তি ও প্রশিক্ষণ সংক্রান্ত তথ্য সবার আগে পেতে আমাদের ফেসবুক পেইজটি Follow করে রাখুন।

ইউটিউবে সর্বশেষ আপডেট পেতে বাংলা নোটিশ ডট কম এর ইউটিউব চ্যানেলটি Subscribe করে রাখুন।

আপনার প্রতিষ্ঠানের যেকোন বিজ্ঞপ্তি, খবর, নোটিশ ও জাতীয় রাজনৈতিক বিষয়ে লেখা প্রকাশ করতে চাইলে আমাদের সাথে যোগাযোগ করুন

দেশের অন্যতম প্রিয় অনলাইন পোর্টাল সর্বদাই সত্য ও বস্তুনির্ভর তথ্য প্রকাশে বদ্ধপরিকর। আপনার যেকোন অভিযোগ আপত্তি ও পরামর্শ সাদরে গ্রহণ করা হবে।

ক্যাটাগরি ভিত্তিক গুরুত্বপূর্ণ তথ্য দেখুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *