সর্বশেষ আপটেড

এসএসসি ২০২১ চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় শিক্ষা

২০২১ সালে বিজ্ঞান মানবিক ও ব্যবসায় শিক্ষা শাখা থেকে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণের কিছু শিক্ষার্থীদের জন্য চতুর্থ সপ্তাহের এসাইনমেন্ট প্রকাশ করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। ১০ আগস্ট মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে এসএসসি ২০২১ চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় শিক্ষা প্রকাশ করা হয়।

বাংলা নোটিশ ডটকমের পাঠকদের জন্য ২০২১ সালের এসএসসি পরীক্ষার্থীদের জন্য প্রকাশিত ৪র্থ সপ্তাহের বিজ্ঞান মানবিক ও ব্যবসায় শিক্ষা শাখার এসাইনমেন্ট এর বিষয় সমূহ সমাধান খোসাসহ নির্দেশিকা বিস্তারিত আলোচনা করা হলো।

এসএসসি ২০২১ চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট

জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড এনসিটিবি কর্তৃক প্রণীত হয় ২০২১ সালের এসএসসি পরীক্ষার্থীদের সংক্ষিপ্ত সিলেবাস এর আলোকে চতুর্থ সপ্তাহে বিজ্ঞান মানবিক ও ব্যবসায় শিক্ষা শাখার শিক্ষার্থীদের জন্য নির্ধারিত কাজ অ্যাসাইনমেন্ট প্রকাশ করে মাধ্যমিক মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর।

অ্যাসাইনমেন্ট প্রকাশের দিন বা রুটিন অনুযায়ী ২০২১ সালের এসএসসি পরীক্ষার্থীদের বিজ্ঞান,  মানবিক ও ব্যবসায় শিক্ষা শাখার দশটি নির্বাচনের বিষয়ে দশটি এসাইনমেন্ট প্রকাশিত হয়।

SSC 2021 4th Week Assignment

এর মধ্যে রয়েছে বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের জন্য পদার্থ বিজ্ঞান, জীববিজ্ঞান,  উচ্চতর গণিত এবং মানবিক বিভাগের শিক্ষার্থীদের জন্য বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা, অর্থনীতি,  পৌরনীতি ও নাগরিকতা। ব্যবসায় শিক্ষা শাখার শিক্ষার্থীদের জন্য রয়েছে ব্যবসায় উদ্যোগ, ফিন্যান্স ও ব্যাংকিং;

শিক্ষার্থীরা পূর্বের ধারাবাহিকতায় স্বাস্থ্যবিধি মেনে নিন অথবা অনলাইন থেকে ২০২১ সালের এসএসসি পরীক্ষার্থীদের জন্য নির্ধারিত চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট সমূহ সংগ্রহ করে মূল্যায়ন রুবিক্স অনুযায়ী সম্পন্ন করার পর সংশ্লিষ্ট বিষয়ে শিক্ষকের নিকট জমা দিতে হবে।

এসএসসি পরীক্ষা ২০২১ বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা ৪র্থ সপ্তাহের এ্যাসাইনমেন্ট

নিচের ছবিতে ২০২১ সালের এসএসসি পরীক্ষার্থীদের বিজ্ঞান বিভাগের পদার্থবিজ্ঞান তৃতীয় এসাইনমেন্ট বিস্তারিত উল্লেখ করা হলো

এসএসসি ২০২১ চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় শিক্ষা পিডিএফ ডাউনলোড

বিজ্ঞান, মানবিক ও ও ব্যবসায় শিক্ষা শাখার শিক্ষার্থীদের জন্য ২০২১ সালের ৪র্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট পিডিএফ ডাউনলোড করার জন্য নিচের ডাউনলোড বাটনে ক্লিক করুন-

প্রতি সপ্তাহে সকল স্তরের অ্যাসাইনমেন্ট সংক্রান্ত সকল তথ্য পাওয়ার জন্য বাংলা নোটিশ এর ফেসবুক পেজটি লাইক এবং ফলো করে রাখুন ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করে রাখুন এবং প্লেস্টোর থেকে অ্যান্ড্রয়েড অ্যাপটি ডাউনলোড করে রাখুন।

আপনার জন্য আরও কিছু তথ্যঃ

[ninja_tables id=”9143″]

আনসার আহাম্মদ ভূঁইয়া

বাংলাদেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল বাংলা নোটিশ ডট কম এর প্রকাশক ও সম্পাদক জনাব আনসার আহাম্মদ ভূঁইয়া। জন্ম ১৯৯৩ সালের ২০ নভেম্বর, কুমিল্লার নাঙ্গলকোট উপজেলায়। বাবা আবদুল গফুর ভূঁইয়া এবং মা রহিমা বেগম। এক ছেলে এক মেয়ে। ছেলে আবদুল্লাহ আল আরিয়ান বয়স ৫ বছর। মেয়ে ফাবিহা জান্নাত বয়স ১ বছর। আনসার আহাম্মদ ভূঁইয়া এর শিক্ষাজীবন আনসার আহাম্মদ ভূঁইয়া কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ থেকে ২০১৮ সালে ম্যানেজমেন্ট এ স্নাতকোত্তর সম্পন্ন করেন। এরপর তিনি উত্তরা ইউনিভার্সিটি ঢাকা থেকে বিপিএড সম্পন্ন করেন। আজিয়ারা সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে শিক্ষা জীবন শুরু। এরপর আজিয়ারা উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক এবং নবাব ফয়জুন্নেসা সরকারি কলেজ লাকসাম উচ্চ মাধ্যমিক স্তরে কিছুদিন ক্লাস করার পর। পারিবারিক কারণে নাঙ্গলকোট হাসান মেমোরিয়াল সরকারি কলেজ থেকে উচ্চমাধ্যমিক সম্পন্ন করেন। শিক্ষা জীবনে তিনি কুমিল্লা সরকারি কলেজ এ কিছুদিন রাষ্ট্র বিজ্ঞান বিষয়ে অধ্যয়ন করার পর ভালো না লাগায় পুনরায় ব্যবসায় শিক্ষা বিষয়ে অধ্যয়ন করেন। ছাত্র জীবনে তিনি নানা রকম সামাজিক সংগঠনের সাথে জড়িত ছিলেন। কর্মজীবন কর্মজীবনের শুরুতে তিনি আজিয়ারা উচ্চ বিদ্যালয়ের শিক্ষকতা পেশায় যোগদেন। বেশ কিছুদিন পর তিনি ২০১৯ সালে উন্নত ভবিষ্যতের আশায় কুয়েত পারি জমান। কিন্তু সেখানকার কাজের পরিস্থিতি অনুকুলে না থাকায় পুনরায় আবার বাংলাদেশে ফিরে এসে পূর্বের পদে কাজে যোগদান করে অদ্যাবধি কর্মরত আছেন। এছাড়াও তিনি স্বপ্ন গ্রাফিক্স এন্ড নেটওয়ার্ক নামে একটি মাল্টিমিডিয়া এবং প্রিন্টিং প্রেস প্রতিষ্ঠানের স্বত্তাধীকারী সেই সাথে স্বপ্ন ইশকুল নামক একটি কম্পিউটার ট্রেণিং ইনস্টিটিউট এর মালিকানায় আছেন যেখানে তিনি নিজেই ক্লাস পরিচালনা করেন। লেখা-লেখি ও সাহিত্য কর্ম ছাত্র অবস্থায় তিনি লেখা-লেখি ও সাহিত্য কর্মের সাথে জড়িত আছেন। ২০১১ সালে রাইটার্স এসোসিয়েশন এর ম্যাগাজিনে তার প্রথম লেখা বন্ধু চিরন্তন প্রকাশিত হয়। এর পর তিনি বিভিন্ন পত্র পত্রিকায় গল্প, কবিতা ও প্রবন্ধ রচনা করেছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close

অ্যাডস্ ব্লকার পাওয়া গেছে!

দয়া করে আমাদের সাপোর্ট করার জন্য আপনার এডস্ ব্লকার ডিজেবল করে পেইজটি রিলোড করুন! ধন্যবাদ