অনলাইন কোর্সে অংশগ্রহণকারীদের জন্য মাউশি’র সতর্কতা

অনলাইন কোর্সে অংশগ্রহণকারীদের জন্য মাউশি’র সতর্কতা: বর্তমান সময়ে বিভিন্ন প্রসঙ্গে নানা অনলাইন কোর্সের আয়োজন করে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। লাখ লাখ প্রশিক্ষণার্থী যারা মাউশি’র বিভিন্ন অফিসে কর্মরত আছেন বা বিভিন্ন স্কুল কলেজে শিক্ষকতাসহ অন্যন্য পেশায় নিয়োজিত আছেন তারা এই সকল কোর্স গুলোতে অংশগ্রহণ করে।

এর মধ্যে বেশিরভাগ প্রশিক্ষণার্থীর কাছে অনলাইন কোর্স অংশগ্রহণ একটি নতুন বিষয় বিধায় সাইবার সিকিউরিটিতে তারা অতটা এক্সপার্ট নয়। এই সুযোগটি কাজে লাগিয়ে একটি প্রতারক চক্র সক্রিয় হয়ে উঠেছে।

অনলাইন কোর্সে অংশগ্রহণকারীদের জন্য মাউশি’র সতর্কতা জারী করেছে। ১০ এপ্রিল ২০২৩ প্রকাশিত সতর্কতামূলক বিজ্ঞপ্তির মাধ্যমে এই বিষয়ে সতর্ক করে দিয়েছে কর্তৃপক্ষ।

অনলাইন কোর্সে অংশগ্রহণকারীদের জন্য মাউশি’র সতর্কতা

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের প্রশিক্ষণ শাখা প্রতিবছর বিভিন্ন ধরনের অনলাইন প্রশিক্ষণের আয়োজন করে৷ এ সকল প্রশিক্ষণের প্রশিক্ষণার্থীদের সম্মানী অনলাইনে রেজিস্ট্রেশন করে নগদ/বিকাশের মাধ্যমে প্রদান করা হয়।

সম্প্রতি একটি জালিয়াতি চক্র প্রশিক্ষণের সম্মানী দেওয়ার জন্য প্রশিক্ষণার্থীর নিকট হতে ক্রেডিট কার্ডের তথ্য জানতে চায়।

এ ধরনের কাজের সাথে মাউশি অধিদপ্তর জড়িত নয় এবং প্রশিক্ষণের সম্মানী প্রদানের ক্ষেত্রে প্রশিক্ষণার্থীর ব্যাংক একাউন্ট নম্বর/ক্রেডিট কার্ড/ডেবিট কার্ড/বিকাশ/নগদ একাউন্ট সংক্রান্ত কোন তথ্য অপরিচিত কোন ব্যক্তিকে প্রদান না করার জন্য প্রশিক্ষণার্থীদের নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

নিচের ছবিতে মাউশির অনলাইন কোর্সে সতর্কতাটি দেখুন

অনলাইন কোর্সে অংশগ্রহণকারীদের জন্য মাউশি’র সতর্কতা

আপনি চাইলে মাউশি অনলাইন কোর্স শীর্ষক সতর্কতা বিজ্ঞপ্তিটি এখানে থেকে ডাউনলোড করে নিতে পারেন। বাংলা নোটিশ এর নিয়মিত আয়োজন সবার আগে পাওয়ার জন্য আমাদের ফেসবুক পেইজ লাইক ও ফলো করে রাখুন এবং ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করে নিন।

বাংলা নোটিশ এর প্রকাশিত যেকোন তথ্য সম্পর্কে আরও জানতে বা কোনো অভিযোগ জানাতে আমাদের সাথে যোগাযোগ করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *