সর্বশেষ আপটেড

৯ম শ্রেণির ১ম এ্যাসাইনমেন্ট বাংলা, বাংলাদেশ ও বিশ্ব এবং বিজ্ঞান উত্তর

৯ম শ্রেণির ১ম এ্যাসাইনমেন্ট বাংলা, বাংলাদেশ ও বিশ্ব এবং বিজ্ঞান উত্তর Class Nine 1st Assignment Answer for Bangla, BGS Bangladesh and Global Studies, and Science: তোমরা যারা নবম শ্রেণির ১ম সপ্তাহের এ্যাসাইনমেন্ট এর বাংলা, বাংলাদেশ ও বিশ্বপরিচয় এবং বিজ্ঞান বিষয়ের উত্তর খুঁজছো আজকের পোস্ট তাদের জন্য।

প্রথম সপ্তাহের নির্ধারিত কাজ সুন্দরভাবে সম্পন্ন করার জন্য শিক্ষার্থীরা অনলাইনে ৯ম শ্রেণির ১ম সপ্তাহের বাংলা, বাংলাদেশ ও বিশ্বপরিচয় এবং বিজ্ঞান উত্তর খুঁজছেন তাদের জন্য সবচেয়ে সেরা দুটি উত্তর আজ তুলে ধরা হলো। তোমরা চাইলে উত্তরগুলো পিডিএফ ডাউনলোড করতে পারবেন অথবা সরাসরি এখান থেকে পড়তে পারবে।

৯ম শ্রেণির প্রথম সপ্তাহের বাংলা, বাংলাদেশ ও বিশ্বপরিচয় এবং বিজ্ঞান বিষয়ক ১ম অ্যাসাইনমেন্ট এর উত্তর দুটি তোমরা বহু কপি না করে নিজের মতো করে অ্যাসাইনমেন্টে লিখবে।

৯ম শ্রেণির ১ম অ্যাসাইনমেন্ট বাংলা Class 9 Bangla 1st Assignment

স্কুল সমূহের নবম শ্রেণির বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় শিক্ষার শিক্ষার্থীদের জন্য কোভিড-১৯ করোনা ভাইরাসের কারণে সৃষ্টি পরিস্থিতিতে ২০২১ শিক্ষাবর্ষের পুনর্বিন্যাসকৃত পাঠ্যসূচির ভিত্তিতে অ্যাসাইনমেন্ট নিত কাজ ও মূল্যায়ন নির্দেশনায় বাংলা সাহিত্য বইয়ের গদ্যাংশ থেকে বিভূতিভূষণ বন্দোপাধ্যায় রচিত পড়ে পাওয়া গল্প থেকে একটি কেস স্টাডি নির্ধারিত কাজ-১ দেওয়া হয়েছে। শিক্ষার্থীরা আগামী ২৫ মার্চ ২০২১ এর মধ্যে এটি সংশ্লিষ্ট বিষয় শিক্ষকের নিকট জমা দিবে।

৯ম শ্রেণির শিক্ষার্থীদের জন্য বাংলা বিষয়ের প্রথম অ্যাসাইনমেন্ট Class 9 Bangla 1st Assignment 2021

৯ম শ্রেণির ১ম অ্যাসাইনমেন্ট বাংলা Class 9 Bangla 1st Assignment
Class 9 Bangla 1st Assignment 2021

শিক্ষার্থীদের জন্য ৯ম শ্রেণির বাংলা সাহিত্য গদ্যাংশ থেকে প্রথম চৌধুরী রচিত বই পড়া গল্প থেকে স্বশিক্ষা অর্জনে বই পড়ার গুরুত্ব শীর্ষক একটি অনুচ্ছেদ রচনা করতে বলা হয়েছে।

৯ম শ্রেণি বাংলা বিষয়ের প্রথম এসাইনমেন্ট এর উত্তর Class 8 Bangla 1st Week Assignment Solution

তোমাদের জন্য যথাযথ মূল্যায়ন নির্দেশনা ও মূল্যায়ন রুবিক্স অনুসরণ করে স্বশিক্ষা অর্জনে বই পড়ার গুরুত্ব শীর্ষক একটি অনুচ্ছেদ রচনা দেওয়া হল। উত্তরটি দেখার উত্তর দেখুন বাটনে ক্লিক করুন অথবা পিডিএফ ডাউনলোড করুন বাটনে ক্লিক করুন।

৯ম শ্রেণির বাংলাদেশ ও বিশ্বপরিচয় বিষয়ের প্রথম অ্যাসাইনমেন্ট Class 9 Bangladesh and Global Studies 1st Assignment

২০২১ শিক্ষাবর্ষে অষ্টম শ্রেণির শিক্ষার্থীদের জন্য ইসলাম ও নৈতিক শিক্ষা বিষয়ক ১ম অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন শিক্ষার্থীদের ইসলাম শিক্ষা এর প্রথম অধ্যায় আকাইদ অংশ থেকে দেওয়া হয়েছে।

Class 9 Bangladesh and Global Studies 1st Assignment ৯ম শ্রেণির ১ম অ্যাসাইনমেন্ট বাংলা Class 9 Bangla 1st Assignment
Class 9 Bangladesh and Global Studies 1st Assignment

বাংলাদেশ ও বিশ্বপরিচয় ৯ম শ্রেণির এ্যাসাইনমেন্ট ১ এ প্রথম অধ্যায় প্রথম অধ্যায়: পূর্ব বাংলার আন্দোলন ও জাতীয়তাবাদের উন্থান (১৯৪৭-১৯৭০) থেকে একটি প্রশ্ন দেওয়া হয়েছে।

যথাযথ মূল্যায়ন নিদের্শনা ও মূল্যায়ন রুবিক্স অনুসরণ করে ১৯৫২, ১৯৬৬, ১৯৭০ সাল বাংলাদেশের ইতিহাস বিনির্মানে অত্যন্ত গুরুত্বপূর্ণ কিছু সময়। এর মাঝে কোন সালের ঘটনাপ্রবাহ বাংলাদেশের স্বাধীনতা অর্জনে অধিকতর প্রেরণা যুগিয়েছিল বলে তুমি মনে কর? যুক্তিসহ তােমার মতামত তুলে ধরা হলো।

নবম শ্রেণির বিজ্ঞান প্রথম অ্যাসাইনমেন্ট প্রশ্ন Class 9 Science 1st Assignment Question

Class 9 Science 1st Assignment Question

তোমাদের জন্য ৯ম শ্রেণির ব্যবসায় শিক্ষা এবং মানবিক শিক্ষার্থীদের জন্য নবম শ্রেণির বিজ্ঞান প্রথম অ্যাসাইনমেন্ট প্রশ্ন Class 9 Science 1st Assignment Question প্রথম অধ্যায়: উন্নততর জীবনধারা থেকে দেওয়া হয়েছে।

তোমরা নিচের উত্তর দেখুন বাটনে ক্লিক করে উত্তরটি পাবে এবং পিডিএফ ডাউনলোড বাটনে ক্লিক করে পিডিএফ ডাউনলোড করতে পারবে।

৯ম শ্রেণি প্রথম সপ্তাহের এ্যাসাইনমেন্ট উত্তর 1st Week Assignment Answer for Class 9 এর উপরোক্ত এ্যাসাইনমেন্ট উত্তর সমূহে শতভাগ মূল্যায়ন নিদের্শনা অনুসরণ করে প্রণীত। তবে তুমি অবশ্যই এখান থেকে আইডিয়া নিয়ে নিজের মত করে লিখবে। ৯ম শ্রেণি ১ম এ্যাসাইনমেন্ট উত্তর 1st Week Assignment Answer Class 9;

তোমার কোনো লেখা বা এ্যাসাইনমেন্ট সংক্রান্ত কোনো তথ্য বাংলা নোটিশ ডট কম এ প্রকাশ করতে চাইলে আমাদের ইমেইল করতে পারো; আমাদের ইমেইল এড্রেস: banglanotice@gmail.com

অন্যান্য শ্রেণির ২০২১ প্রথম সপ্তাহের এ্যাসাইনমেন্ট সমাধান

দেশের মেধাবী শিক্ষাথীর্ ও অভিজ্ঞ শিক্ষকদের দ্বারা রচিত এ্যাসাইনমেন্ট এর নমূনা উত্তর দেখতে বাংলা নোটিশ ফেসবুক পেইজ লাইক ও ফলো করে রাখ এবং বাংলা নোটিশ ফেসবুক গ্রুপে যোগ দাও-

গুরুত্বপূর্ণ কিছু তথ্য:

আনসার আহাম্মদ ভূঁইয়া

বাংলাদেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল বাংলা নোটিশ ডট কম এর প্রকাশক ও সম্পাদক জনাব আনসার আহাম্মদ ভূঁইয়া। জন্ম ১৯৯৩ সালের ২০ নভেম্বর, কুমিল্লার নাঙ্গলকোট উপজেলায়। বাবা আবদুল গফুর ভূঁইয়া এবং মা রহিমা বেগম। এক ছেলে এক মেয়ে। ছেলে আবদুল্লাহ আল আরিয়ান বয়স ৫ বছর। মেয়ে ফাবিহা জান্নাত বয়স ১ বছর। আনসার আহাম্মদ ভূঁইয়া এর শিক্ষাজীবন আনসার আহাম্মদ ভূঁইয়া কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ থেকে ২০১৮ সালে ম্যানেজমেন্ট এ স্নাতকোত্তর সম্পন্ন করেন। এরপর তিনি উত্তরা ইউনিভার্সিটি ঢাকা থেকে বিপিএড সম্পন্ন করেন। আজিয়ারা সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে শিক্ষা জীবন শুরু। এরপর আজিয়ারা উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক এবং নবাব ফয়জুন্নেসা সরকারি কলেজ লাকসাম উচ্চ মাধ্যমিক স্তরে কিছুদিন ক্লাস করার পর। পারিবারিক কারণে নাঙ্গলকোট হাসান মেমোরিয়াল সরকারি কলেজ থেকে উচ্চমাধ্যমিক সম্পন্ন করেন। শিক্ষা জীবনে তিনি কুমিল্লা সরকারি কলেজ এ কিছুদিন রাষ্ট্র বিজ্ঞান বিষয়ে অধ্যয়ন করার পর ভালো না লাগায় পুনরায় ব্যবসায় শিক্ষা বিষয়ে অধ্যয়ন করেন। ছাত্র জীবনে তিনি নানা রকম সামাজিক সংগঠনের সাথে জড়িত ছিলেন। কর্মজীবন কর্মজীবনের শুরুতে তিনি আজিয়ারা উচ্চ বিদ্যালয়ের শিক্ষকতা পেশায় যোগদেন। বেশ কিছুদিন পর তিনি ২০১৯ সালে উন্নত ভবিষ্যতের আশায় কুয়েত পারি জমান। কিন্তু সেখানকার কাজের পরিস্থিতি অনুকুলে না থাকায় পুনরায় আবার বাংলাদেশে ফিরে এসে পূর্বের পদে কাজে যোগদান করে অদ্যাবধি কর্মরত আছেন। এছাড়াও তিনি স্বপ্ন গ্রাফিক্স এন্ড নেটওয়ার্ক নামে একটি মাল্টিমিডিয়া এবং প্রিন্টিং প্রেস প্রতিষ্ঠানের স্বত্তাধীকারী সেই সাথে স্বপ্ন ইশকুল নামক একটি কম্পিউটার ট্রেণিং ইনস্টিটিউট এর মালিকানায় আছেন যেখানে তিনি নিজেই ক্লাস পরিচালনা করেন। লেখা-লেখি ও সাহিত্য কর্ম ছাত্র অবস্থায় তিনি লেখা-লেখি ও সাহিত্য কর্মের সাথে জড়িত আছেন। ২০১১ সালে রাইটার্স এসোসিয়েশন এর ম্যাগাজিনে তার প্রথম লেখা বন্ধু চিরন্তন প্রকাশিত হয়। এর পর তিনি বিভিন্ন পত্র পত্রিকায় গল্প, কবিতা ও প্রবন্ধ রচনা করেছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close

অ্যাডস্ ব্লকার পাওয়া গেছে!

দয়া করে আমাদের সাপোর্ট করার জন্য আপনার এডস্ ব্লকার ডিজেবল করে পেইজটি রিলোড করুন! ধন্যবাদ