মাধ্যমিক অ্যাসাইনমেন্ট

৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণি ১৮তম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশিত

৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণি ১৮তম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশিত হয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর এর ওয়েব সাইটে। শিক্ষার্থী ও শিক্ষাপ্রতিষ্ঠান সমূহের সুবিধার্থে ১৮তম সপ্তাহে নির্ধারিত অ্যাসাইনমেন্ট সমূহের এর প্রশ্ন, লেখার নির্দেশনা এবং বিস্তারিত দেয়া হল।

৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণি এর নির্ধারিত সপ্তাহের এসাইনমেন্ট প্রকাশের রুটিন অনুযায়ী সকল নিম্ন মাধ্যমিক ও মাধ্যমিক স্তরের শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত শিক্ষার্থীদের পাঠ্যক্রম মূল্যায়নের লক্ষ্যে ৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণি ১৮তম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশিত হয়েছে। এর আগে গত সপ্তাহে ষষ্ঠ থেকে নবম শ্রেণির ১৭তম সপ্তাহ অ্যাসাইনমেন্ট প্রকাশিত হয়েছে।

6 to 9 18th Week Assignment Published

শিক্ষার্থী/শিক্ষা প্রতিষ্ঠানগুলো সহজভাবে ডাউনলোড অধ্যায়নের সুবিধার্থে সচ্ছ পিডিএফ ও অ্যাসাইনমেন্ট সমূহের বিষয় ভিত্তিক পর্যালোচনা করা হল ও যাতে করে শিক্ষার্থীরা অত্যন্ত সহজ ও সুন্দরভাবে তাদের নির্ধারত অ্যাসাইনমেন্ট সম্পন্ন করতে পারে। শিক্ষকগণ শিক্ষার্থীদের মাঝে বিতরন করে, শিক্ষার্থীরাও সেগুলো সম্পন্ন হওয়ার পর পুনরায় জমা দিতে পারে।

এসপ্তাহে ষষ্ঠ, সপ্তম, অষ্টম ও নবম শ্রেণির শিক্ষার্থীদের জন্য এ সপ্তাহের নির্ধারণকৃত বিষয় সমূহ মধ্যে থাকছে ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণির জন্য দুটি বিষয় গণিত ও শারীরিক শিক্ষা ও স্বাস্থ এবং নবম শ্রেণির শিক্ষার্থীদের জন্য ৫টি বিষয় পদার্থ বিজ্ঞান, হিসাব বিজ্ঞান, বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা, বাংলাদেশে ও বিশ্বপরিচয় ও বিজ্ঞান বিষয়।

18th Week Assignment Answer 2021

বর্তমান কোভিড-১৯ (Covid-19) পরিস্থিতিতে শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনায় জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বাের্ড (এনসিটিবি) কর্তৃক প্রণয়নকৃত ৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণির শিক্ষার্থীদের জন্য ২০২১ খ্রিঃ শিক্ষাবর্ষের পাঠ্যসূচির আলােকে নির্ধারিত গ্রিড অনুযায়ী ১৮তম সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২৮ সেপ্টেম্বর ২০২১ তারিখে প্রকাশিত হয়েছে।

নির্দেশনাঃ– বিতরণকৃত এ্যাসাইনমেন্ট সকল শিক্ষার্থীদের প্রদান ও গ্রহণের ক্ষেত্রে স্বাস্থ্যবিধি সংক্রান্ত বিধি-নিষেধ যথাযথভাবে অনুসরণপূর্বক প্রয়ােজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট সকলকে নির্দেশক্রমে অনুরােধ করা হলাে।

ষষ্ঠ, সপ্তম, অষ্টম, নবম শ্রেণির ১৮তম সপ্তাহ অ্যাসাইনমেন্ট বিজ্ঞপ্তি

৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণি ১৮তম সপ্তাহের অ্যাসাইনমেন্ট সংক্রান্ত বিজ্ঞপ্তি
6 to 9 18th Week Assignment 2021 Published

৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণি ১৮তম সপ্তাহ অ্যাসাইনমেন্ট ডাউনলোড

নিচের দেওয়া ডাউনলোড পিডিএফ বাটনে ক্লিক করে কাঙ্খিত ষষ্ঠ থেকে নবম ১৮তম সপ্তাহের অ্যাসাইনমেন্ট পিডিএফ ডাউনলোড করুন।

ষষ্ঠ থেকে নবম শ্রেণির শ্রেণি ভিত্তিক সচ্ছ অ্যাসাইনমেন্ট পিডিএফ কিছুক্ষণের মধ্যে বাংলানোটিশ.কম-এ প্রকাশিত হবে।

আনসার আহাম্মদ ভূঁইয়া

বাংলাদেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল বাংলা নোটিশ ডট কম এর প্রকাশক ও সম্পাদক জনাব আনসার আহাম্মদ ভূঁইয়া। জন্ম ১৯৯৩ সালের ২০ নভেম্বর, কুমিল্লার নাঙ্গলকোট উপজেলায়। বাবা আবদুল গফুর ভূঁইয়া এবং মা রহিমা বেগম। এক ছেলে এক মেয়ে। ছেলে আবদুল্লাহ আল আরিয়ান বয়স ৫ বছর। মেয়ে ফাবিহা জান্নাত বয়স ১ বছর। আনসার আহাম্মদ ভূঁইয়া এর শিক্ষাজীবন আনসার আহাম্মদ ভূঁইয়া কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ থেকে ২০১৮ সালে ম্যানেজমেন্ট এ স্নাতকোত্তর সম্পন্ন করেন। এরপর তিনি উত্তরা ইউনিভার্সিটি ঢাকা থেকে বিপিএড সম্পন্ন করেন। আজিয়ারা সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে শিক্ষা জীবন শুরু। এরপর আজিয়ারা উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক এবং নবাব ফয়জুন্নেসা সরকারি কলেজ লাকসাম উচ্চ মাধ্যমিক স্তরে কিছুদিন ক্লাস করার পর। পারিবারিক কারণে নাঙ্গলকোট হাসান মেমোরিয়াল সরকারি কলেজ থেকে উচ্চমাধ্যমিক সম্পন্ন করেন। শিক্ষা জীবনে তিনি কুমিল্লা সরকারি কলেজ এ কিছুদিন রাষ্ট্র বিজ্ঞান বিষয়ে অধ্যয়ন করার পর ভালো না লাগায় পুনরায় ব্যবসায় শিক্ষা বিষয়ে অধ্যয়ন করেন। ছাত্র জীবনে তিনি নানা রকম সামাজিক সংগঠনের সাথে জড়িত ছিলেন। কর্মজীবন কর্মজীবনের শুরুতে তিনি আজিয়ারা উচ্চ বিদ্যালয়ের শিক্ষকতা পেশায় যোগদেন। বেশ কিছুদিন পর তিনি ২০১৯ সালে উন্নত ভবিষ্যতের আশায় কুয়েত পারি জমান। কিন্তু সেখানকার কাজের পরিস্থিতি অনুকুলে না থাকায় পুনরায় আবার বাংলাদেশে ফিরে এসে পূর্বের পদে কাজে যোগদান করে অদ্যাবধি কর্মরত আছেন। এছাড়াও তিনি স্বপ্ন গ্রাফিক্স এন্ড নেটওয়ার্ক নামে একটি মাল্টিমিডিয়া এবং প্রিন্টিং প্রেস প্রতিষ্ঠানের স্বত্তাধীকারী সেই সাথে স্বপ্ন ইশকুল নামক একটি কম্পিউটার ট্রেণিং ইনস্টিটিউট এর মালিকানায় আছেন যেখানে তিনি নিজেই ক্লাস পরিচালনা করেন। লেখা-লেখি ও সাহিত্য কর্ম ছাত্র অবস্থায় তিনি লেখা-লেখি ও সাহিত্য কর্মের সাথে জড়িত আছেন। ২০১১ সালে রাইটার্স এসোসিয়েশন এর ম্যাগাজিনে তার প্রথম লেখা বন্ধু চিরন্তন প্রকাশিত হয়। এর পর তিনি বিভিন্ন পত্র পত্রিকায় গল্প, কবিতা ও প্রবন্ধ রচনা করেছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close

অ্যাডস্ ব্লকার পাওয়া গেছে!

দয়া করে আমাদের সাপোর্ট করার জন্য আপনার এডস্ ব্লকার ডিজেবল করে পেইজটি রিলোড করুন! ধন্যবাদ