সমন্বিত উপবৃত্তির সফটওয়্যার এর নতুন লিংক ও তথ্য এন্ট্রি সংক্রান্ত নির্দেশনা

দেশে প্রথম বারের মত বৃত্তি ও উপবৃত্তি কার্যক্রম সহজতর করার লক্ষ্যে চালু হয়েছে অনলাইনে সমন্বিত উপবৃত্তি কর্মসূচী ওয়েব সমন্বিত উপবৃত্তির সফটওয়্যার মাধ্যমে G2P পদ্ধতিতে EFT এর মাধ্যমে শিক্ষার্থীদের একাউন্টে সরাসরি টাকা প্রেরণের জন্য সমন্বিত উপবৃত্তি কর্মসূচি এবং স্কলারশিপ এম.আই.এস সিস্টেম। প্রথমবার হওয়ায় বিভিন্ন সীমাবদ্ধতার মধ্যে দেশের পিইসি, জেএসসি, এসএসসি, এইচএসসি, ও ডিগ্রী পর্যায়ে শিক্ষার্থীদের মাঝে সমন্বিত উপবৃত্তির সফটওয়্যার ব্যবহার করে বৃত্তির অর্থ প্রেরণ করা হয়েছে।

বর্তমানে ৬ষ্ঠ থেকে ১১শ শ্রেণির শিক্ষার্থীদের সমন্বিত উপবৃত্তি কর্মসূচি & স্কলারশিপ এম.আই.এস পোর্টালের মাধ্যমে উপবৃত্তির অর্থ প্রেরণের জন্য ডাটা এন্ট্রি কার্যক্রম চলছে। প্রথমবার হওয়ায় সার্ভার জটিলতা সহ সফটওয়্যারের বিভিন্ন সীমাবদ্ধতার জন্য শিক্ষা প্রতিষ্ঠান গুলো ৬ষ্ঠ থেকে ১১শ শ্রেণির তথ্য এন্ট্রি দিতে সমস্যার সমুখ্যিন হচ্ছে।

সমন্বিত উপবৃত্তি কর্মসূচি & স্কলারশিপ এম.আই.এস (HSP-MIS) কর্তৃপক্ষ সব সময় নিরলসভাবে সফটওয়্যার সাইটটি উন্নত করার কাজ চালিয়ে যাচ্ছে।

সম্প্রতি এই সমন্বিত উপবৃত্তি সংক্রান্ত ফেসবুক পেইজে নতুন ভার্সনের সফটওয়্যার হওয়ার খবরটি প্রকাশ করে কর্তৃপক্ষ। সেই সাথে নতুন লিংক দেওয়া হয় ব্যবহারকারীদের জন্য।

উপবৃত্তির ডাটা এন্ট্রি করার জন্য নতুন এই লিংক এ প্রবেশ করে বৃত্তি ও উপবৃত্তির ডাটা এন্ট্রি সংক্রান্ত কার্যক্রম সম্পন্ন করার পরামর্শ সহ নতুন কিছু নির্দেশনাও দেওয়া হয়-

  • ১। নতুন/পুরাতন সকল লিংক চালু থাকলেও একমাত্র নিচের লিংকটিই ব্যবহার করার অনুরোধ করা হলো।
    http://hspbd.com/HSP-MIS/login;
  • ২। ডাটা আগে যা এন্ট্রি করেছেন বা সেভ হয়েছে তা সংরক্ষিত আছে এবং এই লিঙ্কে দেখা যাবে।
  • ৩। যাদের যেটুকু এন্ট্রি বাকি আছে তা এন্ট্রি করার অনুরোধ করা যাচ্ছে।
  • ৪। ডাটা এন্ট্রি শেষ করে পরীক্ষা-নিরীক্ষা বা পরবর্তি নির্দেশনার জন্য অপেক্ষা করুন। কারণ উপজেলায় পাঠিয়ে দেয়ার পর কোন তথ্যে ভুল থাকলে তা সংশোধন যায় না।
  • ৫। ডাটা এন্ট্রির সময় বাড়ানোর জন্য যথাযথ কর্তৃপক্ষের কাছে প্রস্তাব উত্থাপন করা হয়েছে। সময় বাড়ানোর বিষয়টি কর্তৃপক্ষ বিবেচনা করবেন বলে আশা করা হচ্ছে।

সমন্বিত উপবৃত্তি আপগ্রেড ভার্সন লগইন

আরও দেখুন:

উপবৃত্তির ডাটা এন্ট্রি সংক্রান্ত কোন তথ্য ও সহযোগিতা প্রয়োজন হলে বাংলা নোটিশ ডট কম এর ফেসবুক পেইজ এ মেসেজ করুন।

বাংলা নোটিশ ডট কম নিয়মিত ভিজিট করুন।

One thought on “সমন্বিত উপবৃত্তির সফটওয়্যার এর নতুন লিংক ও তথ্য এন্ট্রি সংক্রান্ত নির্দেশনা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *