সর্বশেষ আপটেড

সমন্বিত উপবৃত্তির সফটওয়্যার এর নতুন লিংক ও তথ্য এন্ট্রি সংক্রান্ত নির্দেশনা

দেশে প্রথম বারের মত বৃত্তি ও উপবৃত্তি কার্যক্রম সহজতর করার লক্ষ্যে চালু হয়েছে অনলাইনে সমন্বিত উপবৃত্তি কর্মসূচী ওয়েব সমন্বিত উপবৃত্তির সফটওয়্যার মাধ্যমে G2P পদ্ধতিতে EFT এর মাধ্যমে শিক্ষার্থীদের একাউন্টে সরাসরি টাকা প্রেরণের জন্য সমন্বিত উপবৃত্তি কর্মসূচি এবং স্কলারশিপ এম.আই.এস সিস্টেম। প্রথমবার হওয়ায় বিভিন্ন সীমাবদ্ধতার মধ্যে দেশের পিইসি, জেএসসি, এসএসসি, এইচএসসি, ও ডিগ্রী পর্যায়ে শিক্ষার্থীদের মাঝে সমন্বিত উপবৃত্তির সফটওয়্যার ব্যবহার করে বৃত্তির অর্থ প্রেরণ করা হয়েছে।

বর্তমানে ৬ষ্ঠ থেকে ১১শ শ্রেণির শিক্ষার্থীদের সমন্বিত উপবৃত্তি কর্মসূচি & স্কলারশিপ এম.আই.এস পোর্টালের মাধ্যমে উপবৃত্তির অর্থ প্রেরণের জন্য ডাটা এন্ট্রি কার্যক্রম চলছে। প্রথমবার হওয়ায় সার্ভার জটিলতা সহ সফটওয়্যারের বিভিন্ন সীমাবদ্ধতার জন্য শিক্ষা প্রতিষ্ঠান গুলো ৬ষ্ঠ থেকে ১১শ শ্রেণির তথ্য এন্ট্রি দিতে সমস্যার সমুখ্যিন হচ্ছে।

সমন্বিত উপবৃত্তি কর্মসূচি & স্কলারশিপ এম.আই.এস (HSP-MIS) কর্তৃপক্ষ সব সময় নিরলসভাবে সফটওয়্যার সাইটটি উন্নত করার কাজ চালিয়ে যাচ্ছে।

সম্প্রতি এই সমন্বিত উপবৃত্তি সংক্রান্ত ফেসবুক পেইজে নতুন ভার্সনের সফটওয়্যার হওয়ার খবরটি প্রকাশ করে কর্তৃপক্ষ। সেই সাথে নতুন লিংক দেওয়া হয় ব্যবহারকারীদের জন্য।

উপবৃত্তির ডাটা এন্ট্রি করার জন্য নতুন এই লিংক এ প্রবেশ করে বৃত্তি ও উপবৃত্তির ডাটা এন্ট্রি সংক্রান্ত কার্যক্রম সম্পন্ন করার পরামর্শ সহ নতুন কিছু নির্দেশনাও দেওয়া হয়-

  • ১। নতুন/পুরাতন সকল লিংক চালু থাকলেও একমাত্র নিচের লিংকটিই ব্যবহার করার অনুরোধ করা হলো।
    http://hspbd.com/HSP-MIS/login;
  • ২। ডাটা আগে যা এন্ট্রি করেছেন বা সেভ হয়েছে তা সংরক্ষিত আছে এবং এই লিঙ্কে দেখা যাবে।
  • ৩। যাদের যেটুকু এন্ট্রি বাকি আছে তা এন্ট্রি করার অনুরোধ করা যাচ্ছে।
  • ৪। ডাটা এন্ট্রি শেষ করে পরীক্ষা-নিরীক্ষা বা পরবর্তি নির্দেশনার জন্য অপেক্ষা করুন। কারণ উপজেলায় পাঠিয়ে দেয়ার পর কোন তথ্যে ভুল থাকলে তা সংশোধন যায় না।
  • ৫। ডাটা এন্ট্রির সময় বাড়ানোর জন্য যথাযথ কর্তৃপক্ষের কাছে প্রস্তাব উত্থাপন করা হয়েছে। সময় বাড়ানোর বিষয়টি কর্তৃপক্ষ বিবেচনা করবেন বলে আশা করা হচ্ছে।

সমন্বিত উপবৃত্তি আপগ্রেড ভার্সন লগইন

আরও দেখুন:

উপবৃত্তির ডাটা এন্ট্রি সংক্রান্ত কোন তথ্য ও সহযোগিতা প্রয়োজন হলে বাংলা নোটিশ ডট কম এর ফেসবুক পেইজ এ মেসেজ করুন।

বাংলা নোটিশ ডট কম নিয়মিত ভিজিট করুন।

আনসার আহাম্মদ ভূঁইয়া

বাংলাদেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল বাংলা নোটিশ ডট কম এর প্রকাশক ও সম্পাদক জনাব আনসার আহাম্মদ ভূঁইয়া। জন্ম ১৯৯৩ সালের ২০ নভেম্বর, কুমিল্লার নাঙ্গলকোট উপজেলায়। বাবা আবদুল গফুর ভূঁইয়া এবং মা রহিমা বেগম। এক ছেলে এক মেয়ে। ছেলে আবদুল্লাহ আল আরিয়ান বয়স ৫ বছর। মেয়ে ফাবিহা জান্নাত বয়স ১ বছর। আনসার আহাম্মদ ভূঁইয়া এর শিক্ষাজীবন আনসার আহাম্মদ ভূঁইয়া কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ থেকে ২০১৮ সালে ম্যানেজমেন্ট এ স্নাতকোত্তর সম্পন্ন করেন। এরপর তিনি উত্তরা ইউনিভার্সিটি ঢাকা থেকে বিপিএড সম্পন্ন করেন। আজিয়ারা সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে শিক্ষা জীবন শুরু। এরপর আজিয়ারা উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক এবং নবাব ফয়জুন্নেসা সরকারি কলেজ লাকসাম উচ্চ মাধ্যমিক স্তরে কিছুদিন ক্লাস করার পর। পারিবারিক কারণে নাঙ্গলকোট হাসান মেমোরিয়াল সরকারি কলেজ থেকে উচ্চমাধ্যমিক সম্পন্ন করেন। শিক্ষা জীবনে তিনি কুমিল্লা সরকারি কলেজ এ কিছুদিন রাষ্ট্র বিজ্ঞান বিষয়ে অধ্যয়ন করার পর ভালো না লাগায় পুনরায় ব্যবসায় শিক্ষা বিষয়ে অধ্যয়ন করেন। ছাত্র জীবনে তিনি নানা রকম সামাজিক সংগঠনের সাথে জড়িত ছিলেন। কর্মজীবন কর্মজীবনের শুরুতে তিনি আজিয়ারা উচ্চ বিদ্যালয়ের শিক্ষকতা পেশায় যোগদেন। বেশ কিছুদিন পর তিনি ২০১৯ সালে উন্নত ভবিষ্যতের আশায় কুয়েত পারি জমান। কিন্তু সেখানকার কাজের পরিস্থিতি অনুকুলে না থাকায় পুনরায় আবার বাংলাদেশে ফিরে এসে পূর্বের পদে কাজে যোগদান করে অদ্যাবধি কর্মরত আছেন। এছাড়াও তিনি স্বপ্ন গ্রাফিক্স এন্ড নেটওয়ার্ক নামে একটি মাল্টিমিডিয়া এবং প্রিন্টিং প্রেস প্রতিষ্ঠানের স্বত্তাধীকারী সেই সাথে স্বপ্ন ইশকুল নামক একটি কম্পিউটার ট্রেণিং ইনস্টিটিউট এর মালিকানায় আছেন যেখানে তিনি নিজেই ক্লাস পরিচালনা করেন। লেখা-লেখি ও সাহিত্য কর্ম ছাত্র অবস্থায় তিনি লেখা-লেখি ও সাহিত্য কর্মের সাথে জড়িত আছেন। ২০১১ সালে রাইটার্স এসোসিয়েশন এর ম্যাগাজিনে তার প্রথম লেখা বন্ধু চিরন্তন প্রকাশিত হয়। এর পর তিনি বিভিন্ন পত্র পত্রিকায় গল্প, কবিতা ও প্রবন্ধ রচনা করেছেন।

Related Articles

One Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close

অ্যাডস্ ব্লকার পাওয়া গেছে!

দয়া করে আমাদের সাপোর্ট করার জন্য আপনার এডস্ ব্লকার ডিজেবল করে পেইজটি রিলোড করুন! ধন্যবাদ