সর্বশেষ আপটেড

সকল বোর্ড এসএসসি পরীক্ষা ২০২১ অ্যাসাইনমেন্ট রুটিন বা গ্রিড

দেশের সকল সাধারণ শিক্ষা বোর্ডের ২০২১ সালের এসএসসি পরীক্ষার্থীদের জন্য ১২ সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রস্তুত করেছে জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড। সকল বোর্ড এসএসসি পরীক্ষা ২০২১ অ্যাসাইনমেন্ট রুটিন বা গ্রিড অনুযায়ী মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর প্রতি সপ্তাহে তাদের অফিসিয়াল ওয়েবসাইটে অ্যাসাইনমেন্ট সমূহ প্রকাশ করবে শিক্ষার্থীরা নির্ধারিত সময়ে স্বাস্থ্যবিধি মেনে সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানে জমা দিতে হবে।

২০২১ সালের এসএসসি পরীক্ষায় অংশগ্রহণের জন্য যেসকল শিক্ষার্থীরা সাধারণ শিক্ষা বোর্ড সমূহ থেকে ফরম ফিলাপ করেছে তাদের জন্য সাপ্তাহিক অ্যাসাইনমেন্ট প্রকাশের একটি বা রুটিন প্রস্তুত করেছেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। এসএসসি পরীক্ষার অ্যাসাইনমেন্ট প্রকাশের গ্রিড অনুসরণ করে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর সাপ্তাহিক অ্যাসাইনমেন্ট সমূহ প্রকাশ করবে।

এসএসসি পরীক্ষা ২০২১ অ্যাসাইনমেন্ট রুটিন

পরীক্ষার্থী ও শিক্ষা প্রতিষ্ঠানসমূহের অ্যাসাইনমেন্ট সংক্রান্ত কার্যক্রম পরিচালনার সুবিধার্থে বাংলা নোটিশ ডটকমের পাঠকদের জন্য ২০২১ সালের এসএসসি পরীক্ষার অ্যাসাইনমেন্ট প্রকাশের অনুসরণ করে একটি রুটিন প্রস্তুত করে দেয়া হয়েছে।

এ রুটিন অনুসরণ করার মাধ্যমে শিক্ষা প্রতিষ্ঠানসমূহ এবং পরীক্ষার্থীরা জানতে পারবে কখন কত তারিখে তাদের অ্যাসাইনমেন্ট সমূহ প্রকাশিত হবে এবং কখন তা জমা দিতে হবে।

এছাড়াও এই রুটিনে প্রতি সপ্তাহের জন্য নির্ধারিত বিভাগভিত্তিক বিষয় সমূহের নাম এবং কোন সপ্তাহে কোন বিষয়ের অ্যাসাইনমেন্ট প্রকাশিত হবে সে বিষয়ে বিস্তারিত উল্লেখ করা হয়েছে। 

এসএসসি পরীক্ষা ২০২১ অ্যাসাইনমেন্ট রুটিন

এসএসসি পরীক্ষা ২০২১ অ্যাসাইনমেন্ট রুটিন ডাউনলোড

সকল শিক্ষা বোর্ডের ২০২১ সালের এসএসসি পরীক্ষার্থীদের জন্য নির্ধারণ করা ১২ সপ্তাহের এসাইনমেন্ট প্রকাশের রুটিন ডাউনলোড করার জন্য নিচের ডাউনলোড বাটনে ক্লিক করুন। এটি সম্পূর্ন ফ্রি এবং সহজে ব্যবহার উপযোগী। যেকোনো কম্পিউটারে খুব সহজে চালু করতে পারবেন এবং ব্যবহার করতে পারবেন।

এই রুটিনটি শিক্ষাপ্রতিষ্ঠান ও শিক্ষার্থীদের উপকারার্থে ব্যবহারের জন্য প্রণয়ন করা হয়েছে। এটি শেয়ার করার মাধ্যমে সকলকে ২০২১ সালের এসএসসি পরীক্ষার এসাইনমেন্ট সংক্রান্ত রুটিন পেতে সহযোগিতা করুন।

তবে এ কোন ওয়েবসাইটে সরাসরি আমাদের কনটেন্ট কপি করে পেস্ট করলে সেটা জন্য গুগলে কপিরাইট ক্লেইম করা হবে। এজন্য আপনাকে কোন প্রকার নোটিশ বা তথ্য জানানো হবে না।

প্রতি সপ্তাহে সকল স্তরের অ্যাসাইনমেন্ট সংক্রান্ত সকল তথ্য পাওয়ার জন্য বাংলা নোটিশ এর ফেসবুক পেজটি লাইক এবং ফলো করে রাখুন ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করে রাখুন এবং প্লেস্টোর থেকে অ্যান্ড্রয়েড অ্যাপটি ডাউনলোড করে রাখুন।

সকল বোর্ড এসএসসি পরীক্ষা ২০২১ অ্যাসাইনমেন্ট

বাংলা নোটিশ ডটকমের পাঠকদের জন্য মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর কর্তৃক প্রকাশিত এবং জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড কর্তৃক রচিত সাপ্তাহিক অ্যাসাইনমেন্ট সমূহ উন্নত কোয়ালিটির পিডিএফ শ্রেণীভিত্তিক ও বিভাগ আলাদা করে এক পাতায় দেখা হয়ে থাকে।

আমাদের অ্যাসাইনমেন্ট গুলো ব্যবহারের মাধ্যমে শিক্ষক ও শিক্ষার্থীরা খুব সহজে অ্যাসাইনমেন্ট গ্রহণ কাজটি করতে পারবে। এগুলো এক পাতায় দেওয়া হয় বিধায় বিভাগভিত্তিক অ্যাসাইনমেন্ট বিতরনের শিক্ষকদের আর কোনো রকমের বিড়ম্বনায় পড়তে হয় না।

বিভাগভিত্তিক সাপ্তাহিক ২০২১ সালের এসএসসি পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট ডাউনলোড করার জন্য নিচের টেবিলটি অনুসরণ করুন। 

[ninja_tables id=”9143″]

নিচের ছকে ২০২১ সালের আলিম পরীক্ষার ১৫ সপ্তাহের এসাইনমেন্ট দেয়া হলো। তোমার কাঙ্খিত অ্যাসাইনমেন্ট এর পাশে থাকা লাল বাটনে ক্লিক করে এই সপ্তাহের আলিম পরীক্ষার অ্যাসাইনমেন্ট দেখে নাও প্রয়োজনে প্রশ্নগুলোর পিডিএফ ডাউনলোড করে নাও।

[ninja_tables id=”9641″]

আপনার জন্য আরও কিছু তথ্যঃ

আনসার আহাম্মদ ভূঁইয়া

বাংলাদেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল বাংলা নোটিশ ডট কম এর প্রকাশক ও সম্পাদক জনাব আনসার আহাম্মদ ভূঁইয়া। জন্ম ১৯৯৩ সালের ২০ নভেম্বর, কুমিল্লার নাঙ্গলকোট উপজেলায়। বাবা আবদুল গফুর ভূঁইয়া এবং মা রহিমা বেগম। এক ছেলে এক মেয়ে। ছেলে আবদুল্লাহ আল আরিয়ান বয়স ৫ বছর। মেয়ে ফাবিহা জান্নাত বয়স ১ বছর। আনসার আহাম্মদ ভূঁইয়া এর শিক্ষাজীবন আনসার আহাম্মদ ভূঁইয়া কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ থেকে ২০১৮ সালে ম্যানেজমেন্ট এ স্নাতকোত্তর সম্পন্ন করেন। এরপর তিনি উত্তরা ইউনিভার্সিটি ঢাকা থেকে বিপিএড সম্পন্ন করেন। আজিয়ারা সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে শিক্ষা জীবন শুরু। এরপর আজিয়ারা উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক এবং নবাব ফয়জুন্নেসা সরকারি কলেজ লাকসাম উচ্চ মাধ্যমিক স্তরে কিছুদিন ক্লাস করার পর। পারিবারিক কারণে নাঙ্গলকোট হাসান মেমোরিয়াল সরকারি কলেজ থেকে উচ্চমাধ্যমিক সম্পন্ন করেন। শিক্ষা জীবনে তিনি কুমিল্লা সরকারি কলেজ এ কিছুদিন রাষ্ট্র বিজ্ঞান বিষয়ে অধ্যয়ন করার পর ভালো না লাগায় পুনরায় ব্যবসায় শিক্ষা বিষয়ে অধ্যয়ন করেন। ছাত্র জীবনে তিনি নানা রকম সামাজিক সংগঠনের সাথে জড়িত ছিলেন। কর্মজীবন কর্মজীবনের শুরুতে তিনি আজিয়ারা উচ্চ বিদ্যালয়ের শিক্ষকতা পেশায় যোগদেন। বেশ কিছুদিন পর তিনি ২০১৯ সালে উন্নত ভবিষ্যতের আশায় কুয়েত পারি জমান। কিন্তু সেখানকার কাজের পরিস্থিতি অনুকুলে না থাকায় পুনরায় আবার বাংলাদেশে ফিরে এসে পূর্বের পদে কাজে যোগদান করে অদ্যাবধি কর্মরত আছেন। এছাড়াও তিনি স্বপ্ন গ্রাফিক্স এন্ড নেটওয়ার্ক নামে একটি মাল্টিমিডিয়া এবং প্রিন্টিং প্রেস প্রতিষ্ঠানের স্বত্তাধীকারী সেই সাথে স্বপ্ন ইশকুল নামক একটি কম্পিউটার ট্রেণিং ইনস্টিটিউট এর মালিকানায় আছেন যেখানে তিনি নিজেই ক্লাস পরিচালনা করেন। লেখা-লেখি ও সাহিত্য কর্ম ছাত্র অবস্থায় তিনি লেখা-লেখি ও সাহিত্য কর্মের সাথে জড়িত আছেন। ২০১১ সালে রাইটার্স এসোসিয়েশন এর ম্যাগাজিনে তার প্রথম লেখা বন্ধু চিরন্তন প্রকাশিত হয়। এর পর তিনি বিভিন্ন পত্র পত্রিকায় গল্প, কবিতা ও প্রবন্ধ রচনা করেছেন।

Related Articles

One Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close

অ্যাডস্ ব্লকার পাওয়া গেছে!

দয়া করে আমাদের সাপোর্ট করার জন্য আপনার এডস্ ব্লকার ডিজেবল করে পেইজটি রিলোড করুন! ধন্যবাদ