সর্বশেষ আপটেড

এইচএসসি ২০২২ এর অ্যাসাইনমেন্ট ও মূল্যায়ন মনিটরিং নির্দেশনা

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর ১৫ জুলাই ২০২১ এইচএসসি ২০২২ এর অ্যাসাইনমেন্ট ও মূল্যায়ন মনিটরিং নির্দেশনা প্রকাশ করেছে। অধিদপ্তরের ওয়েবসাইটে প্রকাশিত মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে প্রদত্ত অ্যাসাইনমেন্ট গ্রিড অনুসরণ করে ১৪/০৬/২০২১ তারিখ থেকে প্রাপ্ত উচ্চ মাধ্যমিক পরীক্ষা ২০২২ এর পরীক্ষার্থীদের জন্য পূনর্বিন্যাসকৃত পাঠ্যসূচির আলোকে অ্যাসাইনমেন্ট ও মূল্যয়ন নির্দেশনা মনিটরিং প্রসঙ্গে প্রকাশিত বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। (বেস্ট ফরেক্স ট্রেড এডভাইসর)

এইচএসসি ২০২২ এর অ্যাসাইনমেন্ট ও মূল্যায়ন মনিটরিং নির্দেশনা, forex ea,
metatrader 4 download,
google server room,
car insurance quotes colorado,
bluehost affiliate,
add all friends to facebook group,
icc communication ftp server,
sshd vs ssd,
stockholm school of economics,
hostgator coupon code,
cfd,
crude,
simanto bank,
western kentucky university,
car accident,
sites like omegle,
florida institute of technology,
university of tampa,
big data analysis,
life insurance co lincoln,
best vps hosting,
css meaning,

এইচএসসি ২০২২ এর অ্যাসাইনমেন্ট ও মূল্যায়ন মনিটরিং নির্দেশনা সংক্রান্ত বিজ্ঞপ্তিতে বলা হয়-

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর কর্তৃক গত ১৩/০৬/২০২১ তারিখের স্মারক নং৩৭.০২.০০০০.১০৫.০৬.০০১.২১.৩৯০ মােতাবেক ‘উচ্চ মাধ্যমিক পরীক্ষা ২০২২ এর পরীক্ষার্থীদের জন্য পূনর্বিন্যাসকৃত পাঠ্যসূচির আলােকে অ্যাসাইনমেন্ট ও মূল্যায়ন নির্দেশনা’ শিরােনামে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

কোভিড-১৯ অতিমারির কারণে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানের শ্রেণি কার্যক্রম বন্ধ থাকায়, ২০২০-২০২১ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তি হওয়া শিক্ষার্থীরা নির্ধারিত পাঠ্যসূচি অনুযায়ী শ্রেণি কার্যক্রমে অংশগ্রহণ এবং তাদের শিক্ষা কার্যক্রম মূল্যায়ন করতে না পারায় শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা মােতাবেক পুনর্বিন্যাসকৃত পাঠ্যসূচির আলােকে ২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থীরা যাতে শিখনফল নির্ভর শিক্ষা লাভ করতে পারে সে লক্ষ্যে শ্রেণি উপযােগী এ্যাসাইনমেন্টের মাধ্যমে তাদেরকে মূল্যায়নের ব্যবস্থা করা হয়েছে।

বর্ণিত নির্দেশনা পত্রের আলােকে মাঠ পর্যায়ে শিক্ষার্থীদের এ্যাসাইনমেন্ট এর কার্যক্রম যথাযথভাবে পরিচালিত হচ্ছে কি না তা এতদসঙ্গে সংযুক্ত ছক অনুযায়ী সরেজমিন মনিটরিং করা প্রয়ােজন।

সে লক্ষ্যে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের আওতাধীন আঞ্চলিক পরিচালকগণ তাঁদের নিজ নিজ অঞ্চলের উচ্চ মাধ্যমিক কলেজসমূহ হতে ১৪/০৬/২০২১ তারিখ হতে ৩১/০৭/২০২১ তারিখ পর্যন্ত প্রথম চার (০৪) সপ্তাহের শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট গ্রহণ ও জমাদানের মােট সংখ্যা সারসংক্ষেপ আকারে সংযুক্ত ছক মােতাবেক প্রস্তুত করে আগামী ০৫/০৮/২০২১ তারিখের মধ্যে মনিটরিং অ্যান্ড ইভ্যালুয়েশান উইং এর ইমেইল- assignment.mew@gmail.com এ প্রেরণ নিশ্চিত করবেন।

অনুরূপভাবে ০১/০৮/২০২১ তারিখ হতে ৩১/০৮/২০২১ তারিখ পর্যন্ত দ্বিতীয় চার (০৪) সপ্তাহের অ্যাসাইনমেন্ট গ্রহণ ও জমাদানের মােট সংখ্যা সারসংক্ষেপ আকারে সংযুক্ত ছক মােতাবেক প্রস্তুত করে আগামী ০৫/০৯/২০২১ তারিখের মধ্যে একই ই-মেইল এ প্রেরণ নিশ্চিত করবেন।

উল্লেখ্য যে, কোভিড-১৯ অতিমারির কারণে লকডাউন চলাকালীন আঞ্চলিক পরিচালকগণ স্থানীয় প্রশাসন ও প্রতিষ্ঠান প্রধানদের সাথে আলােচনা সাপেক্ষে শিক্ষার্থীদের নিকট থেকে ক্ষেত্র বিশেষে অ্যাসাইনমেন্ট জমার তারিখ পূন:নির্ধারণ করতে পারবেন।

যে সকল শিক্ষার্থী লকডাউনের কারণে যথাসময়ে অ্যাসাইনমেন্ট গ্রহণ করতে পারবেনা তাদেরকে পরবর্তী সুবিধাজনক সময়ে প্রতিষ্ঠান প্রধানগণ অ্যাসাইনমেন্ট গ্রহণ ও জমার সুযােগ প্রদান করবেন। কোভিড-১৯ অতিমারির কারণে স্বাস্থ্যবিধিকে কোনক্রমেই উপেক্ষা করা যাবেনা।

এমতাবস্থায়, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের আওতাধীন আঞ্চলিক পরিচালকগণকে মাউশি অধিদপ্তরের ওয়েবসাইটে বর্ণিত নির্দেশনা মােতাবেক তাঁদের নিজ নিজ অঞ্চলের উচ্চ মাধ্যমিক কলেজসমূহের উচ্চ মাধ্যমিক পরীক্ষা ২০২২ এর পরীক্ষার্থীদের জন্য পূনর্বিন্যাসকৃত পাঠ্যসূচির আলােকে অ্যাসাইনমেন্ট ও মূল্যায়ন নির্দেশনার প্রতিবেদন সংযুক্ত ছক মােতাবেক সারসংক্ষেপ বর্ণিত ই-মেইলে নির্ধারিত সময়ের মধ্যে প্রেরণের জন্য নির্দেশক্রমে অনুরােধ করা হলাে।

এইচএসসি ২০২২ এর অ্যাসাইনমেন্ট ও মূল্যায়ন মনিটরিং নির্দেশনা বিজ্ঞপ্তি ডাউনলোড করুন

আরও দেখুনঃ

প্রতি সপ্তাহে সকল স্তরের অ্যাসাইনমেন্ট সংক্রান্ত সকল তথ্য পাওয়ার জন্য বাংলা নোটিশ এর ফেসবুক পেজটি লাইক এবং ফলো করে রাখুন ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করে রাখুন এবং প্লেস্টোর থেকে অ্যান্ড্রয়েড অ্যাপটি ডাউনলোড করে রাখুন।

এইচএসসি ২০২২ এর অ্যাসাইনমেন্ট ও মূল্যায়ন মনিটরিং ছক

নিন্মে প্রদত্ত ছক অনুসরণ করে এইচএসসি ২০২২ এর অ্যাসাইনমেন্ট ও মূল্যায়ন মনিটরিং করে তথ্য সংগ্রহ ও প্রেরণ করতে হবে। ছকটি পাওয়ার জন্য নিচের ডাউনলোড বাটনে ক্লিক করুন।

আনসার আহাম্মদ ভূঁইয়া

বাংলাদেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল বাংলা নোটিশ ডট কম এর প্রকাশক ও সম্পাদক জনাব আনসার আহাম্মদ ভূঁইয়া। জন্ম ১৯৯৩ সালের ২০ নভেম্বর, কুমিল্লার নাঙ্গলকোট উপজেলায়। বাবা আবদুল গফুর ভূঁইয়া এবং মা রহিমা বেগম। এক ছেলে এক মেয়ে। ছেলে আবদুল্লাহ আল আরিয়ান বয়স ৫ বছর। মেয়ে ফাবিহা জান্নাত বয়স ১ বছর। আনসার আহাম্মদ ভূঁইয়া এর শিক্ষাজীবন আনসার আহাম্মদ ভূঁইয়া কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ থেকে ২০১৮ সালে ম্যানেজমেন্ট এ স্নাতকোত্তর সম্পন্ন করেন। এরপর তিনি উত্তরা ইউনিভার্সিটি ঢাকা থেকে বিপিএড সম্পন্ন করেন। আজিয়ারা সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে শিক্ষা জীবন শুরু। এরপর আজিয়ারা উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক এবং নবাব ফয়জুন্নেসা সরকারি কলেজ লাকসাম উচ্চ মাধ্যমিক স্তরে কিছুদিন ক্লাস করার পর। পারিবারিক কারণে নাঙ্গলকোট হাসান মেমোরিয়াল সরকারি কলেজ থেকে উচ্চমাধ্যমিক সম্পন্ন করেন। শিক্ষা জীবনে তিনি কুমিল্লা সরকারি কলেজ এ কিছুদিন রাষ্ট্র বিজ্ঞান বিষয়ে অধ্যয়ন করার পর ভালো না লাগায় পুনরায় ব্যবসায় শিক্ষা বিষয়ে অধ্যয়ন করেন। ছাত্র জীবনে তিনি নানা রকম সামাজিক সংগঠনের সাথে জড়িত ছিলেন। কর্মজীবন কর্মজীবনের শুরুতে তিনি আজিয়ারা উচ্চ বিদ্যালয়ের শিক্ষকতা পেশায় যোগদেন। বেশ কিছুদিন পর তিনি ২০১৯ সালে উন্নত ভবিষ্যতের আশায় কুয়েত পারি জমান। কিন্তু সেখানকার কাজের পরিস্থিতি অনুকুলে না থাকায় পুনরায় আবার বাংলাদেশে ফিরে এসে পূর্বের পদে কাজে যোগদান করে অদ্যাবধি কর্মরত আছেন। এছাড়াও তিনি স্বপ্ন গ্রাফিক্স এন্ড নেটওয়ার্ক নামে একটি মাল্টিমিডিয়া এবং প্রিন্টিং প্রেস প্রতিষ্ঠানের স্বত্তাধীকারী সেই সাথে স্বপ্ন ইশকুল নামক একটি কম্পিউটার ট্রেণিং ইনস্টিটিউট এর মালিকানায় আছেন যেখানে তিনি নিজেই ক্লাস পরিচালনা করেন। লেখা-লেখি ও সাহিত্য কর্ম ছাত্র অবস্থায় তিনি লেখা-লেখি ও সাহিত্য কর্মের সাথে জড়িত আছেন। ২০১১ সালে রাইটার্স এসোসিয়েশন এর ম্যাগাজিনে তার প্রথম লেখা বন্ধু চিরন্তন প্রকাশিত হয়। এর পর তিনি বিভিন্ন পত্র পত্রিকায় গল্প, কবিতা ও প্রবন্ধ রচনা করেছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close

অ্যাডস্ ব্লকার পাওয়া গেছে!

দয়া করে আমাদের সাপোর্ট করার জন্য আপনার এডস্ ব্লকার ডিজেবল করে পেইজটি রিলোড করুন! ধন্যবাদ