আলিম পরীক্ষা ২০২২ দ্বিতীয় সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশিত

বাংলাদেশ মাদরাসা শিক্ষা অধিদপ্তর ২০২১ শিক্ষাবর্ষে মাদ্রাসাসমূহের দ্বাদশ শ্রেণীতে অধ্যয়নরত ২০২২ সালের আলিম পরীক্ষায় অংশগ্রহণই ইচ্ছুক পরীক্ষার্থীদের জন্য ২০২২ সালের আলিম পরীক্ষার সংক্ষিপ্ত সিলেবাস এর আলোকে আলিম পরীক্ষা ২০২২ দ্বিতীয় সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশিত প্রকাশ করেছে। ১৫ জুন ২০২১ বাংলাদেশ মাদরাসা শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে আলিম ২০২২ পরীক্ষার্থীদের দ্বিতীয় সপ্তাহের এই এসাইনমেন্ট দেয়া হয়। এর আগে গত ৮ জুন ২০২১ দ্বাদশ শ্রেণীর শিক্ষার্থীদের জন্য আলিম ২০২২ প্রথম সপ্তাহের এ্যাসাইনমেন্ট বাংলা, পৌরনীতি, অর্থনীতি ও পদার্থ প্রকাশ করা হয়েছিল।

শিক্ষার্থীরা আলিম ২০২২ পরীক্ষার অ্যাসাইনমেন্ট মূল্যায়ন নির্দেশনা এবং অ্যাসাইনমেন্ট লেখার গাইডলাইন অনুসরণ করে নির্ধারিত বিষয়সমূহের কাজ সম্পন্ন করার পর সংশ্লিষ্ট বিষয় শিক্ষকের নিকট যথাসময়ে জমা দিতে হবে।

শিক্ষকগণ আলিম ২২ পরীক্ষায় অংশগ্রহণ ইচ্ছুক  মাদ্রাসা দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট মূল্যায়নের প্রয়োজনীয় গাইডলাইন এবং শিক্ষকদের জন্য নির্দেশনা অনুসরণ করে তাদের নম্বর প্রদান করার মাধ্যমে মূল্যায়ন করবেন।

আলিম পরীক্ষা ২০২২ দ্বিতীয় সপ্তাহের অ্যাসাইনমেন্ট

দেশের সরকারি-বেসরকারি উচ্চ মাধ্যমিক পর্যায়ের মাদ্রাসাসমূহে অধ্যায়নরত দ্বাদশ শ্রেণীর শিক্ষার্থীদের জন্য আলিম পরীক্ষা ২য় সপ্তাহের অ্যাসাইনমেন্ট হিসেবে নির্ধারণ করা হয়েছে ইংরেজি প্রথম পত্র, পদার্থবিজ্ঞান দ্বিতীয় পত্র, পৌরনীতি ও সুশাসন দ্বিতীয় পত্র, ও অর্থনীতি দ্বিতীয় পত্র;

১৫ জুন ২০২১ মাদ্রাসা শিক্ষা বোর্ড অধিদপ্তরের ওয়েবসাইটে প্রকাশিত আলিম পরীক্ষা ২০২২ সালের ২য় সপ্তাহের এসাইনমেন্ট এর প্রতিটি বিষয়ের পত্রের সাথে অ্যাসাইনমেন্ট লেখার নির্দেশনা ও মূল্যায়ন রুবিক্স সমূহ উল্লেখ করা আছে।

মাদ্রাসার দ্বাদশ শ্রেণীর আলিম পরীক্ষা ২০২২ এর অংশগ্রহণে ইচ্ছুক শিক্ষার্থীদের জন্য দ্বিতীয় সপ্তাহের অ্যাসাইনমেন্ট পিডিএফ আকারে এবং বিষয়ভিত্তিক আলাদা আলাদা বাংলা নোটিশ ডট কম-এ প্রকাশ করা হলো। এবং প্রতি সপ্তাহের এসাইনমেন্ট সবার আগে আমাদের ওয়েবসাইটে এ পাওয়া যাবে।

আলিম পরীক্ষা ২০২২-এ অংশগ্রহণকারী শিক্ষার্থীদের জন্য প্রণীত অ্যাসাইনমেন্ট প্রেরণ প্রসঙ্গে মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর এর বিজ্ঞপ্তিতে বলা হয়-

আলিম পরীক্ষা ২০২২ দ্বিতীয় সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশিত

চলমান কোভিড-১৯ অতিমারির কারণে শিক্ষার্থীদেরকে শিক্ষা প্রতিষ্ঠানের সরাসরি শ্রেণি কার্যক্রমে এখনাে সম্পৃক্ত করা যায়নি। ইতোমধ্যে ২০১৪ সালের আলিম পরীক্ষার পাঠসূচি NCTB দ্বারা পুনর্বিন্যাস করা হয়েছে।

শিক্ষার্থীদের শিখন কার্যক্রমে পুরােপুরি সম্পৃক্তকরণ ও ধারাবাহিক মূল্যায়নের স্রাশুনায় আননে লিঃ পুনর্বিন্যাসকৃত পাঠসূচির ভিত্তিতে আলিম পরীক্ষা ২০২২-এ অংশগ্রহণকারীদের বিষয়ভিত্তিক মূল্যায়ন রুবিকস এসাইনমেন্ট প্রণয়নপূর্বক জাতীয় শিক্ষাক্রম ও পাঠপুস্তক বাের্ড কর্তৃক এ অধিদপ্তরে প্রেরণ করা হয়েছে।

প্রথম পর্যায়ে ৭টি বিষয়ে বাংলা, ইংরেজি, পদার্থবিজ্ঞান, হিসাববিজ্ঞান, পৌরনীতি, অর্থনীতি ও যুক্তিবিদ্যা) মূল্যায়ন রুবিকসসহ অ্যাসাইনমেন্ট ও সপ্তাহভিত্তিক অ্যাসাইনমেন্ট গ্রিডের সফটকপি ও হার্ডকপি গ্রিড অনুয়ায়ী দ্বিতীয় সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২১ পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট সকলকে নির্দেশক্রমে অনুরােধ করা হলো।

আলিম পরীক্ষা ২০২২ দ্বিতীয় সপ্তাহের অ্যাসাইনমেন্ট পিডিএফ ডাউনলোড

২০২১ শিক্ষাবর্ষের আলিম দ্বাদশ শ্রেণীর শিক্ষার্থীদের জন্য ৩০ সপ্তাহের  অ্যাসাইনমেন্ট প্রকাশের ধারাবাহিকতায় দ্বিতীয় সপ্তাহের এসাইনমেন্ট এর বিষয় সমূহের পিডিএফ ডাউনলোড করার জন্য নিচের ডাউনলোড পিডিএফ বাটনে ক্লিক করুন। এখানে প্রতিটি বিষয়ের জন্য আলাদা আলাদা পিডিএফ ফাইল দেয়া হয়েছে।

আলিম ২য় অ্যাসাইনমেন্ট ডাউনলোড

আলিম পরীক্ষার্থীদের জন্য নির্ধারিত প্রতি সপ্তাহের অ্যাসাইনমেন্ট বা নির্ধারিত কাজ পাওয়ার জন্য বাংলা নোটিশ এর ফেসবুক পেজটি লাইক এবং ফলো করে রাখুন ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করে রাখুন এবং প্লে স্টোর থেকে অ্যান্ড্রয়েড অ্যাপটি ডাউনলোড করে রাখুন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *