সর্বশেষ আপটেড

৮ম শ্রেণি গণিত ৭ম সপ্তাহের বাছাইকরা নমুনা উত্তর

অষ্টম শ্রেণীর সুপ্রিয় শিক্ষার্থী বন্ধুরা। তোমাদের জন্য ৮ম শ্রেণি গণিত ৭ম সপ্তাহের বাছাইকরা নমুনা উত্তর নিয়ে আজকে হাজির হলাম। এটি অনুসরণ করার মাধ্যমে তোমরা সপ্তক সপ্তাহে অষ্টম শ্রেণীর গণিত বিষয়ের উত্তর দিতে পারবে এবং সর্বোচ্চ নাম্বার পাবে আশা করছি। 

ইতোমধ্যে তোমাদের সপ্তম সপ্তাহের অন্যান্য বিষয়ের এসাইনমেন্ট এর উত্তর প্রকাশ করা হয়েছে। এই পোস্টে তো আমরা গণিত বিষয়ের দ্বিতীয় এসাইনমেন্ট এর সমাধান দেখতে পাবে।

৮ম শ্রেণি ৭ম সপ্তাহের এ্যাসাইনমেন্ট ২০২১ গণিত

২০২১ শিক্ষাবর্ষের অষ্টম শ্রেণীর সপ্তম সপ্তাহের গণিত বিষয়ের এসাইনমেন্ট নির্ধারণ করা হয়েছে  চতুর্থ অধ্যায়ের বীজগণিতীয় সূত্রাবলি ও প্রয়োগ পাঠ ৪.১ থেকে ৪.৭.২  সংক্ষিপ্ত  পাঠ্যসূচি অনুযায়ী।

অষ্টম শ্রেণীর শিক্ষার্থীরা সপ্তম সপ্তাহের গণিত বিষয়ের অ্যাসাইনমেন্টে উল্লেখিত মূল্যায়ন নির্দেশনা ও অ্যাসাইনমেন্ট লেখার নিয়মাবলী অনুসরণ করে অ্যাসাইনমেন্ট সম্পন্ন করবে।

উপরের ছবিতে অষ্টম শ্রেণীর সপ্তম সপ্তাহের গণিত বিষয়ের দ্বিতীয় এসাইনমেন্ট দেয়া হলো।

অ্যাসাইনমেন্ট লেখার নির্দেশনাঃ গণিত পাঠ বইয়ের চতুর্থ অধ্যায়ঃ আলোচিত বীজগণিতীয় বর্গের সূত্র ও তার সম্প্রসারণ ও ঘনফলের সূত্র এবং উৎপাদকে বিশ্লেষণ এর ধারণা নিয়ে সমস্যাগুলো সমাধান করবে।

৮ম শ্রেণি ৭ম সপ্তাহের এ্যাসাইনমেন্ট ২০২১ গণিত সমাধান

শতভাগ মূল্যায়ন রুবিক্স অ্যাসাইনমেন্ট লেখার নির্দেশনা অনুসরণ করে তোমাদের জন্য অষ্টম শ্রেণীর সপ্তম সপ্তাহের গণিত বিষয়ের দ্বিতীয় অ্যাসাইনমেন্ট যথাযথভাবে সমাধান করিয়ে দেওয়ার চেষ্টা করা হলো। 

নিচের ছবিতে তোমাদের অষ্টম শ্রেণীর সপ্তম শ্রেণীর গণিত বিষয়ের সমাধান রয়েছে। এটি অনুসরণ করে তোমরা সমাধানটি করে ফেলো এবং যথাসময়ে সংশ্লিষ্ট বিষয় শিক্ষকের নিকট জমা দিয়ে দাও।

ক এর সমাধান

নিচের ছবিতে ২০২১ শিক্ষাবর্ষের অষ্টম শ্রেণীর সপ্তম সপ্তাহের গণিত দ্বিতীয় অ্যাসাইনমেন্ট এর নং প্রশ্নের সমাধান দেওয়া হল। 

৮ম শ্রেণি ৭ম সপ্তাহের এ্যাসাইনমেন্ট ২০২১ গণিত সমাধান , ক এর সমাধান

খ এর সমাধান

নিচের ছবিতে ২০২১ শিক্ষাবর্ষের অষ্টম শ্রেণীর সপ্তম সপ্তাহের গণিত দ্বিতীয় অ্যাসাইনমেন্ট এর নং প্রশ্নের সমাধান দেওয়া হল। 

গ এর সমাধান

নিচের ছবিতে ২০২১ শিক্ষাবর্ষের অষ্টম শ্রেণীর সপ্তম সপ্তাহের গণিত দ্বিতীয় অ্যাসাইনমেন্ট এর নং প্রশ্নের সমাধান দেওয়া হল। 

গ এর সমাধান

ঘ এর সমাধান

নিচের ছবিতে ২০২১ শিক্ষাবর্ষের অষ্টম শ্রেণীর সপ্তম সপ্তাহের গণিত দ্বিতীয় অ্যাসাইনমেন্ট এর নং প্রশ্নের সমাধান দেওয়া হল। 

৮ম শ্রেণি গণিত ৭ম সপ্তাহের বাছাইকরা নমুনা উত্তর

বন্ধুরা এই ছিল তোমাদের জন্য ২০২১ শিক্ষাবর্ষের অষ্টম শ্রেণীর সপ্তম সপ্তাহে গণিত বিষয়ের দ্বিতীয় এসাইনমেন্ট এর বাছাই করা নমুনা উত্তর। এটি অনুসরণ করে তোমাদের গণিত বিষয়ের দ্বিতীয় এসাইনমেন্ট এর সকল সমাধান করে নাও এবং সর্বোচ্চ নাম্বার নিয়ে নাও।

>>> অষ্টম শ্রেণীর সপ্তম সপ্তাহের সব গুলো বিষয়ের অ্যাসাইনমেন্ট এর বাছাই করা সেরা উত্তর গুলো দেখুন <<<

প্রতি সপ্তাহে অ্যাসাইনমেন্ট সংক্রান্ত সকল আপডেট পাওয়ার জন্য বাংলা নোটিশ এর ফেসবুক পেজটি লাইক এবং ফলো করে রাখো ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করে রাখ এবং অ্যান্ড্রয়েড অ্যাপটি ডাউনলোড করুন।

সাপ্তাহিক অ্যাসাইনমেন্ট এবং শিক্ষা সংক্রান্ত যেকোন তথ্য পাওয়ার প্রক্রিয়াকে আরো সহজ করতে আপনাদের জন্য একটি অ্যান্ড্রয়েড অ্যাপ প্রস্তুত করা হয়েছে। ডাউনলোড বাটনে ক্লিক করে গুগল প্লে স্টোর থেকে বাংলা নোটিশ অ্যাপ ইন্সটল করে নিন।

 

আনসার আহাম্মদ ভূঁইয়া

বাংলাদেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল বাংলা নোটিশ ডট কম এর প্রকাশক ও সম্পাদক জনাব আনসার আহাম্মদ ভূঁইয়া। জন্ম ১৯৯৩ সালের ২০ নভেম্বর, কুমিল্লার নাঙ্গলকোট উপজেলায়। বাবা আবদুল গফুর ভূঁইয়া এবং মা রহিমা বেগম। এক ছেলে এক মেয়ে। ছেলে আবদুল্লাহ আল আরিয়ান বয়স ৫ বছর। মেয়ে ফাবিহা জান্নাত বয়স ১ বছর। আনসার আহাম্মদ ভূঁইয়া এর শিক্ষাজীবন আনসার আহাম্মদ ভূঁইয়া কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ থেকে ২০১৮ সালে ম্যানেজমেন্ট এ স্নাতকোত্তর সম্পন্ন করেন। এরপর তিনি উত্তরা ইউনিভার্সিটি ঢাকা থেকে বিপিএড সম্পন্ন করেন। আজিয়ারা সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে শিক্ষা জীবন শুরু। এরপর আজিয়ারা উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক এবং নবাব ফয়জুন্নেসা সরকারি কলেজ লাকসাম উচ্চ মাধ্যমিক স্তরে কিছুদিন ক্লাস করার পর। পারিবারিক কারণে নাঙ্গলকোট হাসান মেমোরিয়াল সরকারি কলেজ থেকে উচ্চমাধ্যমিক সম্পন্ন করেন। শিক্ষা জীবনে তিনি কুমিল্লা সরকারি কলেজ এ কিছুদিন রাষ্ট্র বিজ্ঞান বিষয়ে অধ্যয়ন করার পর ভালো না লাগায় পুনরায় ব্যবসায় শিক্ষা বিষয়ে অধ্যয়ন করেন। ছাত্র জীবনে তিনি নানা রকম সামাজিক সংগঠনের সাথে জড়িত ছিলেন। কর্মজীবন কর্মজীবনের শুরুতে তিনি আজিয়ারা উচ্চ বিদ্যালয়ের শিক্ষকতা পেশায় যোগদেন। বেশ কিছুদিন পর তিনি ২০১৯ সালে উন্নত ভবিষ্যতের আশায় কুয়েত পারি জমান। কিন্তু সেখানকার কাজের পরিস্থিতি অনুকুলে না থাকায় পুনরায় আবার বাংলাদেশে ফিরে এসে পূর্বের পদে কাজে যোগদান করে অদ্যাবধি কর্মরত আছেন। এছাড়াও তিনি স্বপ্ন গ্রাফিক্স এন্ড নেটওয়ার্ক নামে একটি মাল্টিমিডিয়া এবং প্রিন্টিং প্রেস প্রতিষ্ঠানের স্বত্তাধীকারী সেই সাথে স্বপ্ন ইশকুল নামক একটি কম্পিউটার ট্রেণিং ইনস্টিটিউট এর মালিকানায় আছেন যেখানে তিনি নিজেই ক্লাস পরিচালনা করেন। লেখা-লেখি ও সাহিত্য কর্ম ছাত্র অবস্থায় তিনি লেখা-লেখি ও সাহিত্য কর্মের সাথে জড়িত আছেন। ২০১১ সালে রাইটার্স এসোসিয়েশন এর ম্যাগাজিনে তার প্রথম লেখা বন্ধু চিরন্তন প্রকাশিত হয়। এর পর তিনি বিভিন্ন পত্র পত্রিকায় গল্প, কবিতা ও প্রবন্ধ রচনা করেছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close

অ্যাডস্ ব্লকার পাওয়া গেছে!

দয়া করে আমাদের সাপোর্ট করার জন্য আপনার এডস্ ব্লকার ডিজেবল করে পেইজটি রিলোড করুন! ধন্যবাদ