চাকরির বিজ্ঞপ্তিসরকারি চাকরি

সরকারি মাধ্যমিক বিদ্যালয়সমূহের উন্নয়ন প্রকল্পের জনবল নিয়োগ বিজ্ঞপ্তি

সরকারি মাধ্যমিক বিদ্যালয়সমূহের উন্নয়ন প্রকল্পের জনবল নিয়োগ বিজ্ঞপ্তি: মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নাধীন “সরকারি মাধ্যমিক বিদ্যালয়সমূহের উন্নয়ন” শীর্ষক প্রকল্পের আওতায় সম্পূর্ণ অস্থায়ী ভিত্তিতে কেবল প্রকল্প কালীন সময়ের জন্য (জুন,২০২১) নিম্নবর্ণিত শূন্য পদে সরকারি বিধিমােতাবেক প্রদেয় পদের পার্শ্বে বর্ণিত সাকুল্য বেতনে নিয়ােগ/প্যানেল তৈরির লক্ষ্যে প্রকৃত বাংলাদেশের নাগরিকদের নিকট থেকে দরখাস্ত আহবান করা যাচ্ছে।

পদের নাম: অফিস সহকারি কাম কম্পিউটার

  • পদের সংখ্যা: ০১
  • সাকুল্য বেতন ও গ্রেড: ৯৩০০- ২২৪৯০/- (গ্রেড-১৬) 
  • বয়স সীমা: ৩০ বছর (মুক্তিযোদ্ধা পোষ্যদের ক্ষেত্রে ৩২ বছর)

শিক্ষাগত যােগ্যতা: 

  • (ক) কোনাে স্বীকৃত প্রতিষ্ঠান হতে এইচএসসি/সমমানের পরীক্ষায় কমপক্ষে দ্বিতীয় বিভাগে উত্তীর্ণ অথবা জিপিএ নূন্যতম ২.০০ প্রাপ্ত হতে হবে।
  • (খ) কোনাে সরকারি/বেসরকারি প্রতিষ্ঠানে অফিস সহকারী/কম্পিউটার অপারেটর হিসেবে কাজ করার ন্যূনতম ০৩ (তিন) বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে।
  • (গ) বাংলা ও ইংরেজি টাইপে যথাক্রমে প্রতি মিনিটে ২৫ ও ৩০ শব্দ টাইপ করার গতি থাকতে হবে এবং Operators Aptitude টেস্টে উত্তীর্ণ হতে হবে।

আবেদনের নিয়মাবলি ও প্রয়োজনীয় কাগপত্র:

আবেদনপত্রের সাথে নিম্নলিখিত কাগজ-পত্রাদি সংযুক্ত করতে হবে :

(১) আবেদনকারীকে ২নং অনুচ্ছেদে প্রদত্ত নির্ধারিত ফরমে আবেদন করতে হবে এবং ফরমের নির্দেশনা অনুযায়ী প্রয়ােজনীয় তথ্য-উপাত্ত প্রদান করতে হবে।

(২) আবেদনপত্রের সাথে শুধুমাত্র সরকারি প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত সদ্য তােলা পাসপাের্ট সাইজের ৩ (তিন) কপি রঙিন ছবি সংযুক্ত করতে হবে।

(৩) প্রার্থীর বয়স ১৫/০১/২০২১ তারিখে ১৮-৩০ বছরের মধ্যে হতে হবে।

বয়স প্রমাণের ক্ষেত্রে স্বীকৃত শিক্ষা বাের্ড কর্তৃক প্রদত্ত এসএসসি/সমমান পরীক্ষার সার্টিফিকেটে লিপিবদ্ধ জন্ম তারিখ হিসেবে বিরেচিত হবে। বয়স প্রমাণের ক্ষেত্রে এফিডেভিড গ্রহণযােগ্য নয়।

(৪) সরকারি সমাপ্ত উন্নয়ন প্রকল্পের সমপদের জনবলের জন্য অন্য প্রকল্পে নিয়ােগের ক্ষেত্রে জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক জারীকৃত ১৯ সেপ্টেম্বর ২০০৪ তারিখের সম-সওব্য/টিম/-০১(২)/১১/২০০৩-১৬৫ নং স্মারক অনুসারে প্রবেশ পদে বয়সসীমা শিথিলযােগ্য।

সরকারি মাধ্যমিক বিদ্যালয়সমূহের উন্নয়ন প্রকল্পের জনবল নিয়োগ বিজ্ঞপ্তি প্রার্থীকে অবশ্যই বাংলাদেশের নাগরিক হতে হবে।

বাংলাদেশের নাগরিক নয় এমন কারাে সাথে বৈবাহিক সূত্রে আবদ্ধ হয়ে থাকলে কিংবা বিবাহের জন্য অঙ্গীকারাবদ্ধ হয়ে থাকলে তিনি আবেদন করার যােগ্য হবেন না।

(৬) প্রাপ্ত আবেদনসমূহ যাচাই-বাছাই এর পর শুধুমাত্র গ্রহণযােগ্য প্রার্থীদের প্রাথমিক নির্বাচনের লক্ষ্যে লিখিত পরীক্ষায় অংশ গ্রহণের জন্য আহবান করা হবে।

ত্রুটিপূর্ণ ও অসম্পূর্ণ আবেদনপত্র কোন কারণ দর্শানাে ব্যতিত সরাসরি বাতিল বলে বিবেচিত হবে।

(৭) লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের ব্যবহারিক/মৌখিক পরীক্ষা গ্রহণ করা হবে।

লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের ব্যবহারিক/মৌখিক পরীক্ষার সময় আবেদন ফরমে প্রদত্ত তথ্যসমূহ যাচাই এর জন্য আবশ্যিকভাবে নিম্নলিখিত কাগজপত্র প্রদর্শন করতে হবে এবং প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত ১ সেট ফটোকপি জমা দিতে হবে।

  • ক) জাতীয় পরিচয়পত্রসহ শিক্ষাগত যােগ্যতার সনদের মূলকপি,
  • খ) মুক্তিযােদ্ধা, শহীদ মুক্তিযােদ্ধার পুত্র/কন্যা/পােষ্য ও অন্যান্য কোটার ক্ষেত্রে উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক স্বাক্ষরিত/প্রতিস্বাক্ষরিত সার্টিফিকেট এর মূলকপি,
  • গ) বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত প্রত্যয়ন পত্র ও অভিজ্ঞতা সনদ।

(৯) সরকারের সর্বশেষ জারিকৃত পরিপত্র/নীতিমালা অনুযায়ী কোটা সম্পর্কিত সকল বিধি-বিধান যথাযথভাবে অনুসরণ করা হবে।

(১০) আবেদনপত্রের সাথে সকল প্রার্থীকে প্রকল্প পরিচালক, সরকারি মাধ্যমিক বিদ্যালয়সমূহের উন্নয়ন প্রকল্প বরাবর অগ্রণী ব্যাংক এর যে কোনাে শাখা থেকে অগ্রণী ব্যাংক লিমিটেড, জাতীয় প্রেস ক্লাব শাখা, ঢাকা এর অনুকলে ১০০.০০ টাকার অফেরতযােগ্য ব্যাংক ড্রাফট/পে অর্ডার সংযুক্ত করতে হবে।

(১১) প্রবেশপত্র প্রেরণের জন্য প্রার্থীর ডাক যােগাযােগের ঠিকানা সম্বলিত ৪.৫” x ১০” সাইজের খাম (১০/- টাকা মূল্যমানের ডাক টিকেটসহ) আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবে।

(১২) নিয়ােগ পরীক্ষার স্থান, তারিখ ও সময় প্রবেশপত্রের মাধ্যমে অবহিত করা হবে।

প্রার্থীকে লিখিত, ব্যবহারিক ও মৌখিক পরীক্ষায় জন্য কোনাে প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না।

(১৩) নিয়ােগ সংক্রান্ত সকল বিষয়ে কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে।

(১৪) কোনাে কারণ দর্শানাে ব্যতিরেকে কর্তৃপক্ষ এ বিজ্ঞপ্তি সংশােধন/বাতিল করার অধিকার সংরক্ষণ করেন।

(১৫) আগ্রহী প্রার্থীদেরকে আগামী ১৫/০১/২০২১ তারিখের মধ্যে অফিস চলাকালীন সময়ের প্রকল্প পরিচালক, সরকারি মাধ্যমিক বিদ্যালয়সমূহের উন্নয়ন প্রকল্প, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর, কক্ষ নং ৩০২, ৩য় তলা, ২য় ব্লক, শিক্ষা ভবন, ১৬ আব্দুল গণি রােড, ঢাকা-১০০০ এই ঠিকানায় ডাক/কুরিয়ার যােগে পৌছাতে হবে।

নির্ধারিত তারিখের পর কোনাে আবেদনপত্র গ্রহণ করা হবে না।

নিয়োগ বিজ্ঞপ্তি ডাউনলোড করুন

আপনার জন্য আরও কিছু বিজ্ঞপ্তি:

দেশের সকল সরকারি বেসরকারি আকর্ষনীয় নিয়োগ বিজ্ঞপ্তি পেতে আমাদের ফেসবুক পেইজটি লাইক ও ফলো করে রাখুন।

চাকুরি সংক্রান্ত যেকোন তথ্য জানতে বাংলা নোটিশ ডট কম এর ফেসবুক গ্রুপে জয়েন করুন।

[jnews_footer_social ]

আনসার আহাম্মদ ভূঁইয়া

বাংলাদেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল বাংলা নোটিশ ডট কম এর প্রকাশক ও সম্পাদক জনাব আনসার আহাম্মদ ভূঁইয়া। জন্ম ১৯৯৩ সালের ২০ নভেম্বর, কুমিল্লার নাঙ্গলকোট উপজেলায়। বাবা আবদুল গফুর ভূঁইয়া এবং মা রহিমা বেগম। এক ছেলে এক মেয়ে। ছেলে আবদুল্লাহ আল আরিয়ান বয়স ৫ বছর। মেয়ে ফাবিহা জান্নাত বয়স ১ বছর। আনসার আহাম্মদ ভূঁইয়া এর শিক্ষাজীবন আনসার আহাম্মদ ভূঁইয়া কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ থেকে ২০১৮ সালে ম্যানেজমেন্ট এ স্নাতকোত্তর সম্পন্ন করেন। এরপর তিনি উত্তরা ইউনিভার্সিটি ঢাকা থেকে বিপিএড সম্পন্ন করেন। আজিয়ারা সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে শিক্ষা জীবন শুরু। এরপর আজিয়ারা উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক এবং নবাব ফয়জুন্নেসা সরকারি কলেজ লাকসাম উচ্চ মাধ্যমিক স্তরে কিছুদিন ক্লাস করার পর। পারিবারিক কারণে নাঙ্গলকোট হাসান মেমোরিয়াল সরকারি কলেজ থেকে উচ্চমাধ্যমিক সম্পন্ন করেন। শিক্ষা জীবনে তিনি কুমিল্লা সরকারি কলেজ এ কিছুদিন রাষ্ট্র বিজ্ঞান বিষয়ে অধ্যয়ন করার পর ভালো না লাগায় পুনরায় ব্যবসায় শিক্ষা বিষয়ে অধ্যয়ন করেন। ছাত্র জীবনে তিনি নানা রকম সামাজিক সংগঠনের সাথে জড়িত ছিলেন। কর্মজীবন কর্মজীবনের শুরুতে তিনি আজিয়ারা উচ্চ বিদ্যালয়ের শিক্ষকতা পেশায় যোগদেন। বেশ কিছুদিন পর তিনি ২০১৯ সালে উন্নত ভবিষ্যতের আশায় কুয়েত পারি জমান। কিন্তু সেখানকার কাজের পরিস্থিতি অনুকুলে না থাকায় পুনরায় আবার বাংলাদেশে ফিরে এসে পূর্বের পদে কাজে যোগদান করে অদ্যাবধি কর্মরত আছেন। এছাড়াও তিনি স্বপ্ন গ্রাফিক্স এন্ড নেটওয়ার্ক নামে একটি মাল্টিমিডিয়া এবং প্রিন্টিং প্রেস প্রতিষ্ঠানের স্বত্তাধীকারী সেই সাথে স্বপ্ন ইশকুল নামক একটি কম্পিউটার ট্রেণিং ইনস্টিটিউট এর মালিকানায় আছেন যেখানে তিনি নিজেই ক্লাস পরিচালনা করেন। লেখা-লেখি ও সাহিত্য কর্ম ছাত্র অবস্থায় তিনি লেখা-লেখি ও সাহিত্য কর্মের সাথে জড়িত আছেন। ২০১১ সালে রাইটার্স এসোসিয়েশন এর ম্যাগাজিনে তার প্রথম লেখা বন্ধু চিরন্তন প্রকাশিত হয়। এর পর তিনি বিভিন্ন পত্র পত্রিকায় গল্প, কবিতা ও প্রবন্ধ রচনা করেছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close

অ্যাডস্ ব্লকার পাওয়া গেছে!

দয়া করে আমাদের সাপোর্ট করার জন্য আপনার এডস্ ব্লকার ডিজেবল করে পেইজটি রিলোড করুন! ধন্যবাদ