চাকরির বিজ্ঞপ্তিসরকারি চাকরি

মৎস্য গবেষণা ইনস্টিটিটে চাকরি নতুন বিজ্ঞপ্তি প্রকাশিত

মৎস্য গবেষণা ইনস্টিটিটে চাকরি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। মৎস্য গবেষণা ইনস্টিটিউট ৬টি পদে মোট ২৯ জনকে নিয়োগ দেবে। উক্ত পদে নারী- পুরুষ উভয়ই আবেদন করতে পারবেন। আগ্রহ ও যোগ্যতা থাকলে আপনিও মৎস্য গবেষণা ইনস্টিটিটে চাকরি আবেদন করতে পারেন। সম্পূর্ণ বিজ্ঞপ্তি বিস্তারিত দেওয়া হল।

পদের নাম: বৈজ্ঞানিক কর্মকর্তা
পদসংখ্যা: ১৯ টি।
শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে মৎস বিজ্ঞানে স্নাতক ডিগ্রী বা প্রাণিবিজ্ঞান বা বিজ্ঞানের অন্য সংশ্লিষ্ট বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রী।
বেতন: ২২,০০০-৫৩,০৬০ টাকা।

পদের নাম: গ্রন্থাগারিক
পদসংখ্যা: ০৬ টি।
শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে গ্রন্থাগার বিজ্ঞানে স্নাতকোত্তর ডিগ্রী।
বেতন: ২২,০০০-৫৩,০৬০ টাকা।

পদের নাম: ফটোগ্রাফার
পদসংখ্যা: ০১ টি।
শিক্ষাগত যোগ্যতা: উচ্চ-মাধ্যমিকসহ ফটোগ্রাফি ডিপ্লোমা।
বেতন: ১২,৫০০-৩০,২৩০ টাকা।

পদের নাম: গবেষণা সহকারী
পদসংখ্যা: ০২ টি।
শিক্ষাগত যোগ্যতা: বিজ্ঞান বিভাগে উচ্চ-মাধ্যমিক।
বেতন: ৯,৩০০-২২,৪৯০ টাকা।

পদের নাম: পাম্প অপারেটর
পদসংখ্যা: ০২ টি।
শিক্ষাগত যোগ্যতা: অটো ডিজেল বিষয়ে ট্রেড কোর্সসহ এসএসসি পাশ।
বেতন: ৮,৮০০-২১,৩১০ টাকা।

পদের নাম: প্লাম্বার
পদসংখ্যা: ০৪ টি।
শিক্ষাগত যোগ্যতা: প্লাম্বিং বিষয়ে ট্রেড কোর্সসহ জেএসসি পাশ।
বেতন: ৮,৮০০-২১,৩১০ টাকা।

আবেদেন প্রক্রিয়া

আগ্রহী প্রার্থীদের নির্ধারিত ফরমে আবেদন দাখিল করতে হবে। চাকুরির আবেদন ফরম ইনস্টিটিউটটের সদর দস্তুর অখবা ইনস্টিটিউটের ওয়েব সাইট www.fri.gov.bd থেকে সংগ্রহ কন্না যাবে। আগামী ০৬-০৯-২০২০খ্রিঃ তারিখ পর্যন্ত অফিস চলাকালীন সময়ের মধ্যে মহাপরিচালক, বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউট, ময়মনসিংহ-২২০১ বরাবর সত্যায়িত ৩ (তিন) কপি ছবি সংযুক্ত আবেদনপত্র পৌঁছাতে হবে। নির্ধারিত ভারিখের পর প্রান্ত আবেদনপত্র সন্নাসরি বাতিল বলে গণ্য হবে। আবেদনপত্রের সাথে ১০০.০০ (একশত) টাকা মুল্যের পােষ্টাল অর্ডার মহাপরিচালক, বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউট, ময়মনসিংহ এর অনুকুলে অথবা মহাপরিচালক, বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউট,ময়মনসিংহ এর অনুকূলে সােনালী ব্যাংক লিমিটেড, মৎস্য গবেষণা ইনস্টিটিউট শাখা, ময়মনসিংহ এর উপর ডিমান্ড ড্রাফট প্রদান করতে হবে। আবেদনপত্রের সাথে প্রত্যেক প্রার্থীকে পত্র যােগাযােগের ঠিকানা সম্বলিত ৬,০ (ছয়) টাকার ডাক টিকেট সংযুক্ত ৪.৫”x১০.০০” সাইজের ০১টি থাম (প্ররণ করতে হবে। খামের উপরে পদের নাম উল্লেখ করতে হবে। চাকুরীরত প্রার্থীদের যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে। অন্যথায় তাঁদের আবেদনপত্র বাতিল বলে গণ্য হবে। অসম্পূর্ণ, ত্রুটিপূর্ণ বা স্বাক্ষরবিহীন আবেদনপত্র বাতিল বলে গণ্য হবে। প্রার্থীদের বয়সের ক্ষেত্রে এফিডেভিড গ্রহণযােগ্য নয়। উপরের শর্তাবলী ব্যত্যয় ঘটিয়ে (যেমন ভূয়া ঠিকানা, শিক্ষাগত যােগ্যতা, বয়স, জাতীয়তা সনদপত্র ইত্যাদি) কেহ চাকুরীর জন্য নির্বাচিত হওয়ার পরেও তা মিখ্যা/ভূয়া প্রমাণিত হলে তাকে বিনা নােটিশে চাকুরীচ্যুত করা হবে এবং দেশের প্রচলিত আইনে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। পদ পূরণের ক্ষেত্রে বিদ্যমান কোটা সংক্রান্ত নীতিমালা (প্রযােজ্য ক্ষেত্রে) অনুসরণ করা হবে।

ইনস্টিটিউটের গত ০৩-০৬-২০২০ তারিখের ৩৩.০৪.০০০০.১০৫.০৩.০০৭.২০-৩০২ নং স্মারক মূলে নিয়ােগ বিজ্ঞপ্তির প্রেক্ষিতে বর্ণিত পদে যারা ইতােপূর্বে আবেদন করেছেন তাঁদের পূনরায় আবেদন করার প্রয়ােজন নাই।

| প্রয়ােজনে পদের সংখ্যা হ্রাস/বৃদ্ধি করা যেতে পারে। শূণ্য পদ পূরণ করা বা না করার ক্ষেত্রে কর্তৃপক্ষের সিদ্ধান্ত চূড়ান্ত বলে গণ্য হবে।

আপনার জন্য আরও কিছু নিয়োগ বিজ্ঞপ্তিঃ

আনসার আহাম্মদ ভূঁইয়া

বাংলাদেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল বাংলা নোটিশ ডট কম এর প্রকাশক ও সম্পাদক জনাব আনসার আহাম্মদ ভূঁইয়া। জন্ম ১৯৯৩ সালের ২০ নভেম্বর, কুমিল্লার নাঙ্গলকোট উপজেলায়। বাবা আবদুল গফুর ভূঁইয়া এবং মা রহিমা বেগম। এক ছেলে এক মেয়ে। ছেলে আবদুল্লাহ আল আরিয়ান বয়স ৫ বছর। মেয়ে ফাবিহা জান্নাত বয়স ১ বছর। আনসার আহাম্মদ ভূঁইয়া এর শিক্ষাজীবন আনসার আহাম্মদ ভূঁইয়া কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ থেকে ২০১৮ সালে ম্যানেজমেন্ট এ স্নাতকোত্তর সম্পন্ন করেন। এরপর তিনি উত্তরা ইউনিভার্সিটি ঢাকা থেকে বিপিএড সম্পন্ন করেন। আজিয়ারা সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে শিক্ষা জীবন শুরু। এরপর আজিয়ারা উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক এবং নবাব ফয়জুন্নেসা সরকারি কলেজ লাকসাম উচ্চ মাধ্যমিক স্তরে কিছুদিন ক্লাস করার পর। পারিবারিক কারণে নাঙ্গলকোট হাসান মেমোরিয়াল সরকারি কলেজ থেকে উচ্চমাধ্যমিক সম্পন্ন করেন। শিক্ষা জীবনে তিনি কুমিল্লা সরকারি কলেজ এ কিছুদিন রাষ্ট্র বিজ্ঞান বিষয়ে অধ্যয়ন করার পর ভালো না লাগায় পুনরায় ব্যবসায় শিক্ষা বিষয়ে অধ্যয়ন করেন। ছাত্র জীবনে তিনি নানা রকম সামাজিক সংগঠনের সাথে জড়িত ছিলেন। কর্মজীবন কর্মজীবনের শুরুতে তিনি আজিয়ারা উচ্চ বিদ্যালয়ের শিক্ষকতা পেশায় যোগদেন। বেশ কিছুদিন পর তিনি ২০১৯ সালে উন্নত ভবিষ্যতের আশায় কুয়েত পারি জমান। কিন্তু সেখানকার কাজের পরিস্থিতি অনুকুলে না থাকায় পুনরায় আবার বাংলাদেশে ফিরে এসে পূর্বের পদে কাজে যোগদান করে অদ্যাবধি কর্মরত আছেন। এছাড়াও তিনি স্বপ্ন গ্রাফিক্স এন্ড নেটওয়ার্ক নামে একটি মাল্টিমিডিয়া এবং প্রিন্টিং প্রেস প্রতিষ্ঠানের স্বত্তাধীকারী সেই সাথে স্বপ্ন ইশকুল নামক একটি কম্পিউটার ট্রেণিং ইনস্টিটিউট এর মালিকানায় আছেন যেখানে তিনি নিজেই ক্লাস পরিচালনা করেন। লেখা-লেখি ও সাহিত্য কর্ম ছাত্র অবস্থায় তিনি লেখা-লেখি ও সাহিত্য কর্মের সাথে জড়িত আছেন। ২০১১ সালে রাইটার্স এসোসিয়েশন এর ম্যাগাজিনে তার প্রথম লেখা বন্ধু চিরন্তন প্রকাশিত হয়। এর পর তিনি বিভিন্ন পত্র পত্রিকায় গল্প, কবিতা ও প্রবন্ধ রচনা করেছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close

অ্যাডস্ ব্লকার পাওয়া গেছে!

দয়া করে আমাদের সাপোর্ট করার জন্য আপনার এডস্ ব্লকার ডিজেবল করে পেইজটি রিলোড করুন! ধন্যবাদ