করোনা সংকটে বেসরকারি শিক্ষকদের ব্যাংক লোনের কিস্তি কর্তন না করার দাবি

করোনা সংকটে বেসরকারি শিক্ষকদের ব্যাংক লোনের কিস্তি কর্তন না করার দাবি: করোনা ভাইরাসের প্রাদুর্ভাব এর কারণে সারাদেশে সকল কিছুর লকডাউন করার কারণে তীব্র সংকটের আশঙ্কা দিয়েছে। নিম্নআয়ের মানুষের জীবন যাত্রায় ব্যাঘাত ঘটছে ব্যাপকভাবে। অসহায় দিশাহারা হয়ে উঠছে মানুষ। এই পরিস্থিতিতে সরকার বিভিন্ন প্রণোদনা এবং প্রাণ সহযোগিতার আশ্বাস দিয়েছেন।

সেইসাথে সরকার দেশের মানুষের অর্থনৈতিক অবস্থা স্বাভাবিক রাখতে বিভিন্ন ক্ষুদ্র ঋণদাতা সংস্থার ঋণ কিস্তি ছয় মাসের জন্য স্থগিত করেছে।

দেশের সকল মানুষের যখন অর্থনৈতিক সংকটের আশঙ্কা ঠিক তখনই বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে কর্মরত শিক্ষক কর্মচারীদের মধ্যে বেতন থেকে ঋণের অর্থ কর্তন বিষয়ে বিভিন্ন মতামত আসছে। ‌

বেশিরভাগ ক্ষেত্রেই শিক্ষকগণ চাচ্ছেন এই সংকটের সময় শিক্ষকদের একাউন্ট থেকে ব্যাংক লোনের কিস্তি না কর্তনের জন্য। বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে এরই মধ্যে তুমুল আলোচনা পর্যালোচনা হচ্ছে বিষয়টি নিয়ে।

বর্তমান পরিস্থিতিতে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও আর্থিক সংকটের সাথে নিজেদেরকে খাপ খাওয়ানোর জন্য বেসরকারি শিক্ষকদের এমন দাবি। এই প্রসঙ্গে সাধারণ শিক্ষকগণ শিক্ষক নেতাদের সরাসরি হস্তক্ষেপ কামনা করছেন।

বিষয়টি বিবেচনা না করা হলে শিক্ষকগণ দারুণভাবে অর্থ সংকটে পড়বেন বলে আশঙ্কা করছেন সবাই। দেশের সকল ঋণ কার্যক্রম যখন স্থগিত তখন শিক্ষকদের ব্যাংক লোনের কিস্তি কাটার বিষয়ে কোনো রকমের সিদ্ধান্ত জানানো হয়নি এখনো পর্যন্ত।

যেহেতু শিক্ষকদের অ্যাকাউন্ট থেকেই পরবর্তীতে ঋণের টাকা কেটে নেয়া হবে সেহেতু করোনা সংকটের সময়ে ঋণের কিস্তি স্থগিত রাখা যেতেই পারে। এইদিকে করো না পরিস্থিতির অবস্থা দিন দিন আরও খারাপের দিকে যাচ্ছে। ‌ বাড়ছে আক্রান্ত এবং মৃতের সংখ্যা। পরিস্থিতি শেষ পর্যন্ত কোথায় গিয়ে থামে সে বিষয়টি নিয়ে আশঙ্কা করছেন বিশিষ্টজনরা।

শিক্ষা সংক্রান্ত বিভিন্ন তথ্য ও সহযোগিতা পেতে আমাদের ফেসবুক পেইজে ও গ্রুপে সংযুক্ত হোন। বাংলাদেশের চলমান পরিস্থিতি এবং শিক্ষাসংক্রান্ত বিভিন্ন বিষয়ে আপনিও লিখতে পারেন আমাদের ওয়েবসাইটে। দৈনিক ২ লক্ষ পাঠকের কাছে পৌঁছে যাবে আপনার লেখা।

আপনার জন্য আরও কিছু তথ্যঃ

সকল স্তরের শিক্ষা সংক্রান্ত সঠিক তথ্য, সরকারি-বেসরকারি চাকুরি বিজ্ঞপ্তি, চাকুরির পরীক্ষা, এডমিট কার্ড, পরীক্ষার রুটিন, সরকারি বেসরকারি বৃত্তি, উপবৃত্তি ও প্রশিক্ষণ সংক্রান্ত তথ্য সবার আগে পেতে আমাদের ফেসবুক পেইজটি Follow করে রাখুন।

ইউটিউবে সর্বশেষ আপডেট পেতে বাংলা নোটিশ ডট কম এর ইউটিউব চ্যানেলটি Subscribe করে রাখুন। আপনার প্রতিষ্ঠানের যেকোন বিজ্ঞপ্তি, খবর, নোটিশ ও জাতীয় রাজনৈতিক বিষয়ে লেখা প্রকাশ করতে চাইলে আমাদের সাথে যোগাযোগ করুন;

দেশের অন্যতম প্রিয় অনলাইন পোর্টাল সর্বদাই সত্য ও বস্তুনির্ভর তথ্য প্রকাশে বদ্ধপরিকর। আপনার যেকোন অভিযোগ আপত্তি ও পরামর্শ সাদরে গ্রহণ করা হবে।

ক্যাটাগরি ভিত্তিক গুরুত্বপূর্ণ তথ্য দেখুন

করোনা সংকটে বেসরকারি শিক্ষকদের ব্যাংক লোনের কিস্তি কর্তন না করার দাবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *