সর্বশেষ আপটেড

অর্থের সময় মূল্যের বিনিয়ােগ সিদ্ধান্ত গ্রহণ প্রক্রিয়া

এইচএসসি ২০২১ ব্যবসা শিক্ষা বিভাগের প্রিয় শিক্ষার্থীবৃন্দ, আশা করছি সবাই ভালো আছো। আজ তোমাদের জন্য নিয়ে এসেছি এইচএসসি ২০২১ পঞ্চম সপ্তাহের ফিন্যান্স ব্যাংকিং ও বিমা ১ম পত্র অ্যাসাইনমেন্ট এর বাছাইকরা উত্তর- অর্থের সময় মূল্যের বিনিয়ােগ সিদ্ধান্ত গ্রহণ প্রক্রিয়া শিরোনামে

আজকের আলোচনার সঠিকভাবে অনুশীলনের মাধ্যমে তোমরা দেশের সরকারি-বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানসমূহের জন্য ২০২১ সালের এইচএসসি পরীক্ষার পঞ্চম সপ্তাহের ব্যবসা শিক্ষা বিভাগের শিক্ষার্থীদের জন্য প্রদানকৃত ফিন্যান্স ব্যাংকিং ও বিমা ১ম পত্র অ্যাসাইনমেন্ট এর সমাধান খুব ভালো ভাবে সম্পন্ন করতে পারবে।

এইচএসসি ২০২১ পঞ্চম সপ্তাহের ফিন্যান্স ব্যাংকিং ও বিমা ১ম পত্র অ্যাসাইনমেন্ট এর উত্তর

এইচএসসি ২০২১ পঞ্চম ফিন্যান্স ব্যাংকিং ও বিমা ১ম পত্র অ্যাসাইনমেন্ট

অ্যাসাইনমেন্ট : অর্থের সময় মূল্যের বিনিয়ােগ সিদ্ধান্ত গ্রহণ প্রক্রিয়া।

নির্দেশনা (সংকেত/ধাপ/পরিধি) :

জনাব আরশাদ ঢাকার বনানীতে একটি অ্যাপার্টমেন্ট ক্রয় করতে চান। একটি অ্যাপার্টমেন্ট কোম্পানি তাকে ৪ টি প্রস্তাব দিয়েছে, যথা:

প্রস্তাব-১: এককালীন ৮০,০০,০০০ টাকা পরিশােধ করতে হবে;

প্রস্তাব-২: আগামী ৪ বছর যথাক্রমে ৩৫,০০,০০০ টাকা, ৩০,০০,০০০ টাকা, ২০,০০,০০০ টাকা এবং ২০,০০,০০০ টাকা পরিশােধ

প্রস্তাব-৩: আগামী ৫ বছর প্রতি বছরের শুরুতে ২২,০০,০০০ টাকা পরিশােধ করতে হবে; এবং

প্রস্তাব-৪: আগামী ৫ বছর প্রতি বছর শেষে ২৫,০০,০০০ টাকা পরিশােধ করতে হবে;

জনাব আরশাদের প্রত্যাশিত আয়ের হার ১০%; জনাব আরশাদের বিনিয়ােগ সিদ্ধান্ত গ্রহণের ক্ষেত্রে:-

ক. অর্থের সময় মূল্যের ধারণা ব্যাখ্যা করতে হবে;

খ. অর্থের ভবিষ্যৎ মূল্য নির্ণয় করতে হবে;

গ. মিশ্র নগদ প্রবাহের বর্তমান মূল্য নির্ণয় করতে হবে;

ঘ. অ্যানুইটির বর্তমান মূল্য নির্ণয় করতে হবে;

এইচএসসি ২০২১ পঞ্চম সপ্তাহের ফিন্যান্স ব্যাংকিং ও বিমা ১ম পত্র অ্যাসাইনমেন্ট সমাধান

এই ছিল তোমাদের এইচএসসি ২০২১ পঞ্চম সপ্তাহের ফিন্যান্স ব্যাংকিং ও বিমা ১ম পত্র অ্যাসাইনমেন্ট এর বাছাইকরা উত্তর- অর্থের সময় মূল্যের বিনিয়ােগ সিদ্ধান্ত গ্রহণ প্রক্রিয়াl

এইচএসসি ২০২১ ৫ম সপ্তাহের অন্যান্য এসাইনমেন্ট সমাধান দেখুন

[ninja_tables id=”10994″]

আরো দেখুন-

প্রতি সপ্তাহে সকল স্তরের অ্যাসাইনমেন্ট সংক্রান্ত সকল তথ্য পাওয়ার জন্য বাংলা নোটিশ এর ফেসবুক পেজটি লাইক এবং ফলো করে রাখুন ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করে রাখুন এবং প্লে-স্টোর থেকে অ্যান্ড্রয়েড অ্যাপটি ডাউনলোড করে রাখুন।

আনসার আহাম্মদ ভূঁইয়া

বাংলাদেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল বাংলা নোটিশ ডট কম এর প্রকাশক ও সম্পাদক জনাব আনসার আহাম্মদ ভূঁইয়া। জন্ম ১৯৯৩ সালের ২০ নভেম্বর, কুমিল্লার নাঙ্গলকোট উপজেলায়। বাবা আবদুল গফুর ভূঁইয়া এবং মা রহিমা বেগম। এক ছেলে এক মেয়ে। ছেলে আবদুল্লাহ আল আরিয়ান বয়স ৫ বছর। মেয়ে ফাবিহা জান্নাত বয়স ১ বছর। আনসার আহাম্মদ ভূঁইয়া এর শিক্ষাজীবন আনসার আহাম্মদ ভূঁইয়া কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ থেকে ২০১৮ সালে ম্যানেজমেন্ট এ স্নাতকোত্তর সম্পন্ন করেন। এরপর তিনি উত্তরা ইউনিভার্সিটি ঢাকা থেকে বিপিএড সম্পন্ন করেন। আজিয়ারা সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে শিক্ষা জীবন শুরু। এরপর আজিয়ারা উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক এবং নবাব ফয়জুন্নেসা সরকারি কলেজ লাকসাম উচ্চ মাধ্যমিক স্তরে কিছুদিন ক্লাস করার পর। পারিবারিক কারণে নাঙ্গলকোট হাসান মেমোরিয়াল সরকারি কলেজ থেকে উচ্চমাধ্যমিক সম্পন্ন করেন। শিক্ষা জীবনে তিনি কুমিল্লা সরকারি কলেজ এ কিছুদিন রাষ্ট্র বিজ্ঞান বিষয়ে অধ্যয়ন করার পর ভালো না লাগায় পুনরায় ব্যবসায় শিক্ষা বিষয়ে অধ্যয়ন করেন। ছাত্র জীবনে তিনি নানা রকম সামাজিক সংগঠনের সাথে জড়িত ছিলেন। কর্মজীবন কর্মজীবনের শুরুতে তিনি আজিয়ারা উচ্চ বিদ্যালয়ের শিক্ষকতা পেশায় যোগদেন। বেশ কিছুদিন পর তিনি ২০১৯ সালে উন্নত ভবিষ্যতের আশায় কুয়েত পারি জমান। কিন্তু সেখানকার কাজের পরিস্থিতি অনুকুলে না থাকায় পুনরায় আবার বাংলাদেশে ফিরে এসে পূর্বের পদে কাজে যোগদান করে অদ্যাবধি কর্মরত আছেন। এছাড়াও তিনি স্বপ্ন গ্রাফিক্স এন্ড নেটওয়ার্ক নামে একটি মাল্টিমিডিয়া এবং প্রিন্টিং প্রেস প্রতিষ্ঠানের স্বত্তাধীকারী সেই সাথে স্বপ্ন ইশকুল নামক একটি কম্পিউটার ট্রেণিং ইনস্টিটিউট এর মালিকানায় আছেন যেখানে তিনি নিজেই ক্লাস পরিচালনা করেন। লেখা-লেখি ও সাহিত্য কর্ম ছাত্র অবস্থায় তিনি লেখা-লেখি ও সাহিত্য কর্মের সাথে জড়িত আছেন। ২০১১ সালে রাইটার্স এসোসিয়েশন এর ম্যাগাজিনে তার প্রথম লেখা বন্ধু চিরন্তন প্রকাশিত হয়। এর পর তিনি বিভিন্ন পত্র পত্রিকায় গল্প, কবিতা ও প্রবন্ধ রচনা করেছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close

অ্যাডস্ ব্লকার পাওয়া গেছে!

দয়া করে আমাদের সাপোর্ট করার জন্য আপনার এডস্ ব্লকার ডিজেবল করে পেইজটি রিলোড করুন! ধন্যবাদ