বেসরকারি শিক্ষক-কর্মচারীর PDS আপডেট, জাতীয়করণের সুস্পষ্ট ইঙ্গিত

বেসরকারি শিক্ষক-কর্মচারীদের PDS আপডেট জাতীয়করনের সুষ্পষ্ট ইঙ্গিত দিচ্ছে এমনটাই ভাবছেন বিশ্লেষকরা। বাংলাদেশের বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান স্কুল, কলেজ, মাদ্রাসায় কর্মরত শিক্ষক-কর্মচারীর প্রাণের অাকুতি মুজিব বর্ষেই বেসরকারি শিক্ষা ব্যবস্থাকে জাতীয়করন করা।

গত ১ মার্চ মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর দপ্তর এর EMIS সফটওয়্যারে স্কুল, কলেজে কর্মরত শিক্ষকদের PDS তথ্য দেওয়ার অপশন রাখা হয়েছে। এবং অধিদপ্তর কর্তৃক শিক্ষক-কর্মচারীদের PDS তথ্য হালনাগাদ করার নির্দেশনা প্রদান করা হয়েছে। পূর্বে শুধুমাত্র সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষকদের জন্য PDS ব্যবস্থা চালু ছিল।

কিন্তু বর্তমানে মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকদের PDS ব্যবস্থা চালু করা হল। এটি জাতীয়করনের প্রথম ইঙ্গিত হিসেবে বিশ্লেষকদের মত। এ বিষয়ে সবচেয়ে বেশি ধারনা পাওয়া যায় কর্মরত কোন শিক্ষকের PDS অাপডেট করার পর যখন পিডিএস রিপোর্ট নেওয়া হয় তখন।

কর্মরত শিক্ষকের তথ্য হালনাগাদ করার পর যে রিপোর্ট ফরমটি অাসে তার শিরোনাম সত্যিই অবাক করে দেওয়ার মত-

রিপোর্টের শিরোনামে থাকে-

বিসিএস (সাধারণ শিক্ষা) ক্যাডারের কর্মকর্তা কর্মচারীর তথ্য

এটি জাতীয়করনের সুস্পষ্ট ইঙ্গিত বহন করতে পারে।

আমার কথা বিশ্বাস না হলে আপনার প্রতিষ্ঠানের একজন শিক্ষকের পিডিএস আপডেট করে দেখুন।

আপনার পিডিএস আপডেট করার জন্য প্রথমে HRM Registration করতে হবে।

  • কিভাবে HRM আপডেট করবেন দেখে নিন।
  • কিভাবে PDS আপডেট করবেন দেখে নিন।

আমি আপনাদের সুবিধার জন্য আমি বিস্তারিত গাইড লাইন এবং বিভিন্ন ফরম সহ দেওয়ার চেষ্টা করেছি। ভাল লাগছে অন্যের উপকারের জন্য এই পোস্টটি শেয়ার করে দিবেন। আর আপনার কোন তথ্য জানার থাকলে অামাদের ফেসবুক পেইজগ্রুপে যোগ দিয়ে প্রশ্ন করতে পারেন। অথবা নিচের কমেন্ট বক্সে কমেন্ট করতে পারেন।

বেসরকারি শিক্ষক-কর্মচারীর PDS আপডেট, জাতীয়করণের সুস্পষ্ট ইঙ্গিত

আপনার জন্য আরও কিছু তথ্যঃ

সকল স্তরের শিক্ষা সংক্রান্ত সঠিক তথ্য, সরকারি-বেসরকারি চাকুরি বিজ্ঞপ্তি, চাকুরির পরীক্ষা, এডমিট কার্ড, পরীক্ষার রুটিন, সরকারি বেসরকারি বৃত্তি, উপবৃত্তি ও প্রশিক্ষণ সংক্রান্ত তথ্য সবার আগে পেতে আমাদের ফেসবুক পেইজটি Follow করে রাখুন।

ইউটিউবে সর্বশেষ আপডেট পেতে বাংলা নোটিশ ডট কম এর ইউটিউব চ্যানেলটি Subscribe করে রাখুন।

আপনার প্রতিষ্ঠানের যেকোন বিজ্ঞপ্তি, খবর, নোটিশ ও জাতীয় রাজনৈতিক বিষয়ে লেখা প্রকাশ করতে চাইলে আমাদের সাথে যোগাযোগ করুন

দেশের অন্যতম প্রিয় অনলাইন পোর্টাল সর্বদাই সত্য ও বস্তুনির্ভর তথ্য প্রকাশে বদ্ধপরিকর। আপনার যেকোন অভিযোগ আপত্তি ও পরামর্শ সাদরে গ্রহণ করা হবে।

ক্যাটাগরি ভিত্তিক গুরুত্বপূর্ণ তথ্য দেখুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *