সর্বশেষ আপটেড

নবম শ্রেণির একাদশ সপ্তাহের গণিত এসাইনমেন্ট সমাধান

প্রিয় শিক্ষার্থীবৃন্দ, আশা করছি সবাই ভালো আছো। তোমরা কি নবম শ্রেণির একাদশ সপ্তাহের গণিত এসাইনমেন্ট সমাধান সম্পর্কে ধারণা নিতে চাচ্ছো? কিংবা এসাইনমেন্টটি কিভাবে প্রস্তুত করতে হয় সে সম্পর্কে জানতে আগ্রহী? তাহলে বলবো তোমরা ঠিক ওয়েবসাইটে এসেছো। তোমাদের জন্য আজ ৯ম শ্রেণি গণিত একাদশ সপ্তাহের এ্যাসাইনমেন্ট এর বাছাইকরা উত্তর নিয়ে এলাম।এটি অনুসরণ করার মাধ্যমে তোমরা ২০২১ শিক্ষাবর্ষের নবম শ্রেণীর একাদশ সপ্তাহের গণিত বিষয়ের ৩য় এসাইনমেন্ট এর উত্তর যথাযথভাবে দিতে পারবে বলে আশা করছি।

মূল্যায়নের লক্ষ্যে প্রকাশিত নবম শ্রেণির শিক্ষার্থীদের একাদশ সপ্তাহের অ্যাসাইনমেন্ট যথাযথ নিয়ম অনুসরণ করে সম্পন্ন করার পর সংশ্লিষ্ট বিষয়ে শিক্ষকের নিকট জমা দিবে শিক্ষার্থীরা। শিক্ষকদের মূল্যায়ন করে যথাযথ নিয়ম সংরক্ষণ করবেন। তোমাদের জন্য আজকের আর্টিকেলটিতে রয়েছে নবম শ্রেণির একাদশ সপ্তাহের গণিত এসাইনমেন্ট এর বাছাইকরা সমাধান।

৯ম শ্রেণি একাদশ সপ্তাহের গণিত এ্যাসাইনমেন্ট ২০২১

নবম শ্রেণির বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় শিক্ষা বিভাগে অধ্যয়নরত শিক্ষার্থীদের একাদশ সপ্তাহে গণিত বিষয় থেকে ৩য় এসাইনমেন্ট নির্ধারণ করা হয়েছে।

এই সপ্তাহে অর্থাৎ একাদশ সপ্তাহে নবম শ্রেণির শিক্ষার্থীরা গণিত বিষয়ের ৬ষ্ঠ অধ্যায় থেকে রেখা, কোন ও ত্রিভূজ পাঠ্যবই এর নির্ধারিত পাঠ্যসূচি অধ্যয়ন করার পর এসাইনমেন্ট সম্পন্ন করবে।

নবম শ্রেণির বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় শিক্ষার্থীদের জন্য তৃতীয় অ্যাসাইনমেন্ট শিক্ষার্থীদের সুবিধার্থে বিস্তারিত উল্লেখ করা হলো।

শ্রেণী: নবম, বিভাগ: বিজ্ঞান, মানবিক ও ব্যবাসায় শিক্ষা, বিষয়:গণিত, এসাইনমেন্ট নং-৩

পাঠ্যসূচিতে অন্তর্ভুক্ত পাঠ নম্বর ও বিষয়বস্তু: সমতল জ্যামিতি, জ্যামিতিক প্রমাণ, কোণ, ত্রিভূজ সংক্রান্ত উপপাদ্য প্রয়োগে সমস্যা সমাধান

অ্যাসাইনমেন্ট বা নির্ধারিত কাজঃ ৬ষ্ঠ অধ্যায় – রেখা, কোণ ও ত্রিভূজ

অ্যাসাইনমেন্ট লেখার নির্দেশনাঃ শিক্ষার্থীরা পাঠ্যবই, বিজ্ঞান সাময়িকী, ইন্টারনেট অন্যান্য উৎস থেকে তথ্য সংগ্রহ করবে।

তোমাদের জন্য নবম শ্রেণীর গণিত বিষয়ের ৩য় এসাইনমেন্ট এর একটি বাছাই করা নমুনা উত্তর প্রস্তুত করে দেয়া হলো।

৯ম শ্রেণি একাদশ সপ্তাহের গণিত এ্যাসাইনমেন্ট ২০২১ সমাধান

নবম শ্রেণীর শিক্ষার্থীদের জন্য সপ্তাহে গণিত বিষয়ে এর অ্যাসাইনমেন্ট লেখার নির্দেশনা অনুসরণ করে একটি বাছাই করা নমুনা উত্তর প্রস্তুত করে দেয়া হলো। এটি অনুযায়ী নবম শ্রেণীর গণিত বিষয়ের এসাইনমেন্ট এর উত্তর লিখলে তোমরা সর্বোচ্চ নম্বর পাওয়ার নিশ্চয়তা রয়েছে।

নিচের ছবিতে নবম শ্রেণীর একাদশ সপ্তাহের গণিত বিষয়ের সমাধান দেওয়া হলো।

এটিই ছিল তোমাদের নবম শ্রেণির একাদশ সপ্তাহের গণিত এসাইনমেন্ট এর বাছাইকরা সমাধান। তোমাদের নিকট অনুরোধ রইলো এটি সরাসরি কপি না করে তোমাদের সৃজনশীলতাকে কাজে লাগিয়ে এর উত্তর করার চেষ্টা করবে।

আরো দেখুন-

প্রতি সপ্তাহে অ্যাসাইনমেন্ট সংক্রান্ত সকল আপডেট পাওয়ার জন্য বাংলা নোটিশ এর ফেসবুক পেজটি লাইক এবং ফলো করে রাখো ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করে রাখ এবং অ্যান্ড্রয়েড অ্যাপটি ডাউনলোড করুন।

সাপ্তাহিক অ্যাসাইনমেন্ট এবং শিক্ষা সংক্রান্ত যেকোন তথ্য পাওয়ার প্রক্রিয়াকে আরো সহজ করতে আপনাদের জন্য একটি অ্যান্ড্রয়েড অ্যাপ প্রস্তুত করা হয়েছে। ডাউনলোড বাটনে ক্লিক করে গুগল প্লে স্টোর থেকে বাংলা নোটিশ অ্যাপ ইন্সটল করে নিন।

আনসার আহাম্মদ ভূঁইয়া

বাংলাদেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল বাংলা নোটিশ ডট কম এর প্রকাশক ও সম্পাদক জনাব আনসার আহাম্মদ ভূঁইয়া। জন্ম ১৯৯৩ সালের ২০ নভেম্বর, কুমিল্লার নাঙ্গলকোট উপজেলায়। বাবা আবদুল গফুর ভূঁইয়া এবং মা রহিমা বেগম। এক ছেলে এক মেয়ে। ছেলে আবদুল্লাহ আল আরিয়ান বয়স ৫ বছর। মেয়ে ফাবিহা জান্নাত বয়স ১ বছর। আনসার আহাম্মদ ভূঁইয়া এর শিক্ষাজীবন আনসার আহাম্মদ ভূঁইয়া কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ থেকে ২০১৮ সালে ম্যানেজমেন্ট এ স্নাতকোত্তর সম্পন্ন করেন। এরপর তিনি উত্তরা ইউনিভার্সিটি ঢাকা থেকে বিপিএড সম্পন্ন করেন। আজিয়ারা সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে শিক্ষা জীবন শুরু। এরপর আজিয়ারা উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক এবং নবাব ফয়জুন্নেসা সরকারি কলেজ লাকসাম উচ্চ মাধ্যমিক স্তরে কিছুদিন ক্লাস করার পর। পারিবারিক কারণে নাঙ্গলকোট হাসান মেমোরিয়াল সরকারি কলেজ থেকে উচ্চমাধ্যমিক সম্পন্ন করেন। শিক্ষা জীবনে তিনি কুমিল্লা সরকারি কলেজ এ কিছুদিন রাষ্ট্র বিজ্ঞান বিষয়ে অধ্যয়ন করার পর ভালো না লাগায় পুনরায় ব্যবসায় শিক্ষা বিষয়ে অধ্যয়ন করেন। ছাত্র জীবনে তিনি নানা রকম সামাজিক সংগঠনের সাথে জড়িত ছিলেন। কর্মজীবন কর্মজীবনের শুরুতে তিনি আজিয়ারা উচ্চ বিদ্যালয়ের শিক্ষকতা পেশায় যোগদেন। বেশ কিছুদিন পর তিনি ২০১৯ সালে উন্নত ভবিষ্যতের আশায় কুয়েত পারি জমান। কিন্তু সেখানকার কাজের পরিস্থিতি অনুকুলে না থাকায় পুনরায় আবার বাংলাদেশে ফিরে এসে পূর্বের পদে কাজে যোগদান করে অদ্যাবধি কর্মরত আছেন। এছাড়াও তিনি স্বপ্ন গ্রাফিক্স এন্ড নেটওয়ার্ক নামে একটি মাল্টিমিডিয়া এবং প্রিন্টিং প্রেস প্রতিষ্ঠানের স্বত্তাধীকারী সেই সাথে স্বপ্ন ইশকুল নামক একটি কম্পিউটার ট্রেণিং ইনস্টিটিউট এর মালিকানায় আছেন যেখানে তিনি নিজেই ক্লাস পরিচালনা করেন। লেখা-লেখি ও সাহিত্য কর্ম ছাত্র অবস্থায় তিনি লেখা-লেখি ও সাহিত্য কর্মের সাথে জড়িত আছেন। ২০১১ সালে রাইটার্স এসোসিয়েশন এর ম্যাগাজিনে তার প্রথম লেখা বন্ধু চিরন্তন প্রকাশিত হয়। এর পর তিনি বিভিন্ন পত্র পত্রিকায় গল্প, কবিতা ও প্রবন্ধ রচনা করেছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close

অ্যাডস্ ব্লকার পাওয়া গেছে!

দয়া করে আমাদের সাপোর্ট করার জন্য আপনার এডস্ ব্লকার ডিজেবল করে পেইজটি রিলোড করুন! ধন্যবাদ