আমার ঘরে আমার স্কুল কার্যক্রমের ১৭ থেকে ২২ অক্টোবর পর্যন্ত ক্লাস রুটিন

সংসদ বাংলাদেশ টেলিভিশন এ প্রচারিত আমার ঘরে আমার স্কুল পোগ্রামের নতুন রুটিন প্রকাশ করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর; করোনা ভাইরাস এর সংক্রমণ ঠেকাতে আমার ঘরে আমার স্কুল পোগ্রামের ১৭ থেকে ২২ অক্টোবর পর্যন্ত ক্লাস নতুন রুটিন দেওয়া হয়েছে।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর এর ওয়েবসাইটে ১৫ অক্টোবর ২০২০ তারিখে সংসদ বাংলাদেশ টেলিভিশনের সময়সূচি অনুযায়ী ১৭ থেকে ২২ অক্টোবর পর্যন্ত ক্লাস রুটিনটি প্রকাশিত হয়।

নতুন রুটিন অনুযায়ী ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের ক্লাস আরম্ভ হবে সকাল ১০:৪০ ঘটিকায় এবং শেষ হবে ‍দুপুর ০২:৪৫ মিনিটে।

নতুন রুটিন অনুযায়ী ৬ষ্ঠ থেকে ৮ম শ্রেণির প্রতিদিন একটি করে ক্লাস হবে এবং সময় সকাল ১০.৪০- সকাল  ১১.৪০ পর্যন্ত আর ৯ম শ্রেণির চার পিরিয়ড এবং ও ১০ম শ্রেণির প্রতিদিন পাঁচ পিরিয়ড ক্লাস হবে।

৯ম ও ১০ম শ্রেণির ক্লাস চলবে প্রতিদিন সকাল ১১:৪০ থেকে দুপুর ০২:৪৫ পর্যন্ত।

নতুন রুটিন ডাউনলোড করুন

বিশেষ নির্দেশনা:

জেলা শিক্ষা কর্মকর্তা ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা তার আওতাধীন প্রতিষ্ঠানসমূহকে এবং প্রতিষ্ঠান প্রধান ও শ্রেণি শিক্ষকগণ শিক্ষার্থীদের “আমার ঘরে আমার স্কুল” অনুষ্ঠান সম্পর্কে অবহিত করবেন। বিশেষ প্রয়ােজনে ক্লাস রুটিন পরিবর্তন হতে পারে। পরবর্তী সপ্তাহের রুটিন যথাসময়ে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর বাংলাদেশ এর ওয়েবসাইটে (www.dshe.gov.bd) জানানাে হবে।

আরও দেখুন:

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *