শিক্ষক-শিক্ষার্থীদের প্রতি কৃষকদের সহযোগিতা করার নির্দেশ মাউশির

শিক্ষক-শিক্ষার্থীদের প্রতি কৃষকদের সহযোগিতা করার নির্দেশ মাউশির: করোনা ভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতিতে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে।

এই বন্ধের মধ্যেই শিক্ষকদের জন্য নতুন একটি নির্দেশনা জারি করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর মাউশি। ২১ এপ্রিল ২০২০ তারিখে মাউসের ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়-

বৈশ্বিক মহামারী করোনাভাইরাস রোগের প্রাদুর্ভাব জনিত কারণে এর প্রভাব বিশ্বের সকল দেশের পাশাপাশি বাংলাদেশেও পড়েছে। মাননীয় প্রধানমন্ত্রী বাংলাদেশের মহামারী মোকাবেলা করতে তিন বছরের পরিকল্পনা গ্রহণ করেছেন।

একই সঙ্গে দেশের 5 কোটি মানুষের খাদ্য সরবরাহের পরিকল্পনা গ্রহণ করেছেন। পাশাপাশি সরকারের সঠিক পদক্ষেপ ও অনুকূল পরিবেশের কারণে বাংলাদেশে এবারে বোরো ফলনের বাম্পার ফলন হয়েছে।

সঠিক সময়ে কৃষকরা যাতে বোরো ধান ঘরে নিয়ে আসতে পারে সে বিষয়ে সকলকে সহযোগিতা করার নির্দেশ দিয়েছে মাননীয় প্রধানমন্ত্রী। সকলের সাথে সাথে শিক্ষক-শিক্ষার্থীদের কেউ এই বিষয়ে কৃষকদেরকে সহযোগিতা করার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উপর্যুক্ত পরিস্থিতিতে দেশের যে সকল অঞ্চলে বড় ফল কাটার জন্য কৃষকদের সহযোগিতা প্রয়োজন সে সকল অঞ্চলের কৃষকদেরকে পর্যাপ্ত সহযোগিতা করার জন্য প্রতিষ্ঠান প্রধান কে অনুরোধ করেছেন মাউশি কর্তৃপক্ষ।

যথাযথ স্বাস্থ্যবিধি মেনে এবং সামাজিক দূরত্ব বজায় রেখে সকল শিক্ষকমন্ডলী এবং রোভার স্কাউট প্রশিক্ষণ প্রাপ্ত শিক্ষার্থীদের কৃষকদেরকে সহযোগিতা করার অনুরোধ করেছেন। এবং কৃষকদের প্রয়োজনে প্রতিষ্ঠান মাঠ ব্যবহার করার অনুমতি দেওয়ার নির্দেশনা প্রদান করেছে মাউশি কর্তৃপক্ষ।

মাউশি নোটিশ - কৃষকদেরকে সহযোগিতা করার জন্য শিক্ষক ছাত্র-ছাত্রীদের নির্দেশ; bpsc website,
call centre,
funny websites,
office desk,
security systems,
grameenphone international call rate,
butex admission circular,
dbbl nexus card,
garnier face wash,
mirrorless camera,
bcs job circular,
bangladesh film archive,
begum rokeya university admission,
banbeis gov bd,
কৃষকদেরকে সহযোগিতা করার নির্দেশ

আপনার জন্য আরও কিছু তথ্যঃ

সকল স্তরের শিক্ষা সংক্রান্ত সঠিক তথ্য, সরকারি-বেসরকারি চাকুরি বিজ্ঞপ্তি, চাকুরির পরীক্ষা, এডমিট কার্ড, পরীক্ষার রুটিন, সরকারি বেসরকারি বৃত্তি, উপবৃত্তি ও প্রশিক্ষণ সংক্রান্ত তথ্য সবার আগে পেতে আমাদের ফেসবুক পেইজটি Follow করে রাখুন।

ইউটিউবে সর্বশেষ আপডেট পেতে বাংলা নোটিশ ডট কম এর ইউটিউব চ্যানেলটি Subscribe করে রাখুন।

আপনার প্রতিষ্ঠানের যেকোন বিজ্ঞপ্তি, খবর, নোটিশ ও জাতীয় রাজনৈতিক বিষয়ে লেখা প্রকাশ করতে চাইলে আমাদের সাথে যোগাযোগ করুন

দেশের অন্যতম প্রিয় অনলাইন পোর্টাল সর্বদাই সত্য ও বস্তুনির্ভর তথ্য প্রকাশে বদ্ধপরিকর। আপনার যেকোন অভিযোগ আপত্তি ও পরামর্শ সাদরে গ্রহণ করা হবে।

ক্যাটাগরি ভিত্তিক গুরুত্বপূর্ণ তথ্য দেখুন

শিক্ষক-শিক্ষার্থীদের প্রতি কৃষকদের সহযোগিতা করার নির্দেশ মাউশির

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *