সর্বশেষ আপটেড

২০২১ সালের এইচএসসি ও আলিম পরীক্ষার নমুনা অ্যাসাইনমেন্ট কাভার পেইজ

শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী কোভিড-১৯ এর কারণে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় ২০২১ সালের এইচএসসি ও আলিম পরীক্ষায় অংশগ্রহণের ইচ্ছুক শিক্ষার্থীদের বিকল্প পদ্ধতিতে মূল্যায়নের লক্ষ্যে ধারাবাহিক অ্যাসাইনমেন্ট প্রকাশ কার্যক্রম শুরু হয়েছে। শিক্ষার্থীরা এসাইনমেন্ট এর সাথে ২০২১ সালের এইচএসসি ও আলিম পরীক্ষার নমুনা অ্যাসাইনমেন্ট কাভার পেইজ অনুযায়ী একটি কভার সংযুক্ত করে প্রতিটি অ্যাসাইনমেন্ট এর সাথে জমা দিতে হবে।

বাংলা নোটিশ ডটকমের পাঠকদের জন্য বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর কর্তৃক নির্ধারিত ২০২১ সালের এইচএসসি ও আলিম পরীক্ষার্থীদের বিষয়ভিত্তিক এসাইনমেন্ট এর কভার পেজ এর নমুনা কপি পিডিএফ এবং জেপিজি আকারে দেয়া হল। সেইসাথে এসাইনমেন্ট এর কভার পেজ সমূহ লেখার প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া থাকবে।

২০২১ সালের এইচএসসি পরীক্ষার অ্যাসাইনমেন্ট কাভার পেইজ

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের ২৬ জুলাই ২০২১ এইচএসসি পরীক্ষা ২০২১ এর অ্যাসাইনমেন্ট প্রকাশ ও মূল্যায়ন নির্দেশনা দেন শিক্ষার্থীদের জন্য একটি নমুনা কভার পেজ দেয়া হয়। দেশের সকল সাধারণ শিক্ষা বোর্ডের আওতাধীন সরকারি বেসরকারি কলেজসমূহের ২০২১ সালের এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণকারী পরীক্ষার্থীরা প্রতিটি বিষয়ের অ্যাসাইনমেন্ট সম্পন্ন করে জমা দেওয়ার সময় এই পেজটি সংযুক্ত করে দিতে হবে।

কাভার পেজ সংযুক্ত না করলে শিক্ষার্থীদের মূল্যায়ন করা শিক্ষকদের জন্য অত্যন্ত কঠিন হয়ে যাবে এবং শিক্ষা বোর্ডে অ্যাসাইনমেন্টের নম্বর গুলো পাঠানো মুশকিল হবে।

নিচের ছবিতে ২০২১ সালের এইচএসসি পরীক্ষার্থীদের জন্য নির্ধারণ করা এসাইনমেন্ট এর কভার পেজটি দেয়া হলো।

২০২১ সালের এইচএসসি পরীক্ষার অ্যাসাইনমেন্ট কাভার পেইজ, HSC Assignment 2021 Sample Cover Page
HSC Assignment 2021 Sample Cover Page

বাংলা নোটিশ ডটকমের পাঠকদের জন্য ২০২১ সালের এইচএসসি পরীক্ষার্থীদের বিষয়ভিত্তিক নমুনা কভার পেজ পিডিএফ আকারে এই পোস্টের শেষে দেয়া হলো। একটি ডাউনলোড করার মাধ্যমে শিক্ষার্থীরা খুব সহজেই এসাইনমেন্ট এর কভার পেজ সংযুক্ত করতে পারবে।

আমাদের প্রকাশিত কোন আর্টিকেল, ছবি, পিডিএফ, ভিডিও সহ যেকোন তথ্য কপি করে অন্য কোন ওয়েবসাইটে প্রকাশ করা থেকে বিরত থাকুন। অন্যথায় কোন প্রকার পূর্ব নোটিশ ব্যতীত আপনার ওয়েবসাইটের বিরুদ্ধে সরাসরি কপিরাইট ক্লেইম করা হবে। 

২০২১ সালের আলিম পরীক্ষার অ্যাসাইনমেন্ট কাভার পেইজ

২০২১ সালের এইচএসসি পরীক্ষার্থীদের মত ২০২১ সালের আলিম পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের জন্য প্রকাশিত এসাইনমেন্ট এর সাথে বাংলাদেশ মাদরাসা শিক্ষা অধিদপ্তর একটি নমুনা অ্যাসাইনমেন্ট কভার পেজ প্রদান করেছে। 

আলিম পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের প্রতি সপ্তাহে বিষয়ভিত্তিক অ্যাসাইনমেন্ট সমূহ জমা দেওয়ার সময় অবশ্যই উত্তরপত্রের উপহার কভার পেইজ সংযুক্ত করতে হবে।

আলিম পরীক্ষা ২০২১ এর সাপ্তাহিক অ্যাসাইনমেন্টের বিষয় গুলো সম্পন্ন করার পর মূল্যায়নের জন্য এবং শিক্ষা বোর্ডে এসাইনমেন্ট এর কপি প্রেরণের জন্য এসাইনমেন্ট এর কভার সংযুক্ত করা অত্যন্ত আবশ্যক।

নিচের ছবিতে বাংলাদেশ মাদরাসা শিক্ষা অধিদপ্তর কর্তৃক প্রদত্ত ২০২১ সালের আলিম পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট কাবার পেইজের একটি নমুনা দেওয়া হলো।

Alim Assignment Cover Page 2021, ২০২১ সালের আলিম পরীক্ষার অ্যাসাইনমেন্ট কাভার পেইজ
Alim Assignment Cover Page 2021

শিক্ষার্থী ও শিক্ষা প্রতিষ্ঠানসমূহের জন্য ২০২১ সালের আলিম পরীক্ষার বিষয়ভিত্তিক অ্যাসাইনমেন্ট এর কভার পেজ ডাউনলোড করার অপশন নিচে দেয়া হল।

২০২১ সালের এইচএসসি ও আলিম পরীক্ষার নমুনা অ্যাসাইনমেন্ট কাভার পেইজ পিডিএফ ও ওয়ার্ড ডাউনলোড

বাংলা নোটিশ ডটকমের পাঠকদের জন্য ২০২১ সালের এইচএসসি ও আলিম পরীক্ষায় অংশগ্রহণের শিক্ষার্থীদের জন্য এসাইনমেন্ট নমুনা কাভার পেইজ পিডিএফ এবং ওয়ার্ড ফাইল আকারে দেয়া হল। এখান থেকে কাঙ্ক্ষিত বাটনে ক্লিক করে তোমার প্রত্যাশিত এসাইনমেন্ট এর কভার পেজ টি ডাউনলোড করে নিতে পারো।

২০২১ সালের সকল স্তরের এ্যাসাইনমেন্ট কাভার পেইজ ডাউনলোড

২০২১ সালের কোন স্তরের অ্যাসাইনমেন্ট সমূহ জমা দেওয়ার জন্য আকর্ষণীয় বিভিন্ন এসাইনমেন্ট এর কভার পেজ প্রস্তুত করেছে বাংলা নোটিশ ডট কম। তোমাদের সুবিধার্থে এই সকল অ্যাসাইনমেন্ট গুলো সম্পন্ন ফ্রি এবং সহজে ব্যবহার উপযোগী করে তৈরি করা হয়েছে।

আকর্ষণীয় এসকল এসাইনমেন্ট এর কভার পেজ ডাউনলোড করার জন্য নিচের টেবিল থেকে তোমার কাঙ্খিত এসাইনমেন্ট এর নামের পাশে ক্লিক করো।

[ninja_tables id=”9642″]

এইচএসসি পরীক্ষা ২০২১ এর সাপ্তাহিক এ্যাসাইনমেন্ট ডাউনলোড

দেশের সকল সাধারণ শিক্ষা বোর্ডের আওতাধীন সরকারি-বেসরকারি উচ্চ মাধ্যমিক পর্যায়ের কলেজসমূহে থেকে ২০২১ সালের এসএসসি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের জন্য সাপ্তাহিক অ্যাসাইনমেন্ট বাংলা নোটিশ ডটকমের পাঠকদের জন্য দেওয়া হলো। 

নিচের টেবিলে সপ্তাহিক অ্যাসাইনমেন্ট থেকে তোমার কাঙ্খিত সপ্তাহের এসাইনমেন্ট এর পাশে থাকা লাল বাটনে ক্লিক করে এই সপ্তাহের সকল এসাইনমেন্ট দেখে নিতে পারো এবং পিডিএফ ডাউনলোড করে নিতে পারো।

[ninja_tables id=”9546″]

আলিম পরীক্ষা ২০২১ এর সাপ্তাহিক এ্যাসাইনমেন্ট ডাউনলোড

বাংলাদেশ মাদরাসা শিক্ষা অধিদপ্তর ও মাদ্রাসা শিক্ষা বোর্ডের আওতাধীন সরকারি বেসরকারি উচ্চ মাধ্যমিক স্তরের মাদ্রাসাসমূহের ২০২১ সালের আলিম পরীক্ষার্থীদের সাপ্তাহিক অ্যাসাইনমেন্ট সমূহ নিচে দেয়া হল। 

কাঙ্খিত সপ্তাহের নামের পাশে থাকা লাল বাটনে ক্লিক করে ২০২১ সালের আলিম পরীক্ষার্থীদের জন্য নির্ধারিত অ্যাসাইনমেন্ট সমূহ ডাউনলোড করে নিতে পারেন। 

[ninja_tables id=”9641″]

আপনার জন্য আরও কিছু তথ্যঃ

আনসার আহাম্মদ ভূঁইয়া

বাংলাদেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল বাংলা নোটিশ ডট কম এর প্রকাশক ও সম্পাদক জনাব আনসার আহাম্মদ ভূঁইয়া। জন্ম ১৯৯৩ সালের ২০ নভেম্বর, কুমিল্লার নাঙ্গলকোট উপজেলায়। বাবা আবদুল গফুর ভূঁইয়া এবং মা রহিমা বেগম। এক ছেলে এক মেয়ে। ছেলে আবদুল্লাহ আল আরিয়ান বয়স ৫ বছর। মেয়ে ফাবিহা জান্নাত বয়স ১ বছর। আনসার আহাম্মদ ভূঁইয়া এর শিক্ষাজীবন আনসার আহাম্মদ ভূঁইয়া কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ থেকে ২০১৮ সালে ম্যানেজমেন্ট এ স্নাতকোত্তর সম্পন্ন করেন। এরপর তিনি উত্তরা ইউনিভার্সিটি ঢাকা থেকে বিপিএড সম্পন্ন করেন। আজিয়ারা সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে শিক্ষা জীবন শুরু। এরপর আজিয়ারা উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক এবং নবাব ফয়জুন্নেসা সরকারি কলেজ লাকসাম উচ্চ মাধ্যমিক স্তরে কিছুদিন ক্লাস করার পর। পারিবারিক কারণে নাঙ্গলকোট হাসান মেমোরিয়াল সরকারি কলেজ থেকে উচ্চমাধ্যমিক সম্পন্ন করেন। শিক্ষা জীবনে তিনি কুমিল্লা সরকারি কলেজ এ কিছুদিন রাষ্ট্র বিজ্ঞান বিষয়ে অধ্যয়ন করার পর ভালো না লাগায় পুনরায় ব্যবসায় শিক্ষা বিষয়ে অধ্যয়ন করেন। ছাত্র জীবনে তিনি নানা রকম সামাজিক সংগঠনের সাথে জড়িত ছিলেন। কর্মজীবন কর্মজীবনের শুরুতে তিনি আজিয়ারা উচ্চ বিদ্যালয়ের শিক্ষকতা পেশায় যোগদেন। বেশ কিছুদিন পর তিনি ২০১৯ সালে উন্নত ভবিষ্যতের আশায় কুয়েত পারি জমান। কিন্তু সেখানকার কাজের পরিস্থিতি অনুকুলে না থাকায় পুনরায় আবার বাংলাদেশে ফিরে এসে পূর্বের পদে কাজে যোগদান করে অদ্যাবধি কর্মরত আছেন। এছাড়াও তিনি স্বপ্ন গ্রাফিক্স এন্ড নেটওয়ার্ক নামে একটি মাল্টিমিডিয়া এবং প্রিন্টিং প্রেস প্রতিষ্ঠানের স্বত্তাধীকারী সেই সাথে স্বপ্ন ইশকুল নামক একটি কম্পিউটার ট্রেণিং ইনস্টিটিউট এর মালিকানায় আছেন যেখানে তিনি নিজেই ক্লাস পরিচালনা করেন। লেখা-লেখি ও সাহিত্য কর্ম ছাত্র অবস্থায় তিনি লেখা-লেখি ও সাহিত্য কর্মের সাথে জড়িত আছেন। ২০১১ সালে রাইটার্স এসোসিয়েশন এর ম্যাগাজিনে তার প্রথম লেখা বন্ধু চিরন্তন প্রকাশিত হয়। এর পর তিনি বিভিন্ন পত্র পত্রিকায় গল্প, কবিতা ও প্রবন্ধ রচনা করেছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close

অ্যাডস্ ব্লকার পাওয়া গেছে!

দয়া করে আমাদের সাপোর্ট করার জন্য আপনার এডস্ ব্লকার ডিজেবল করে পেইজটি রিলোড করুন! ধন্যবাদ