চাকরির বিজ্ঞপ্তিসরকারি চাকরি

বুয়েটে নিয়োগ বিজ্ঞপ্তি – ৩২ পদে ১০ ক্যাটাগরিতে শূণ্যপদে নিয়োগ

বুয়েটে নিয়োগ বিজ্ঞপ্তি: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় – বুয়েটে ২১ পদে ১০ ক্যাটাগরিতে শূণ্যপদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। আবেদনের বিস্তারিত নির্দেশনা সহ বুয়েটে ২১ পদের এই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়। বুয়েট কর্তৃক প্রকাশিত ১০ ক্যাটাগরিতে শূণ্যপদে নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করতে আমাদের পোস্টটি বিস্তারিত পড়ুন এবং কোন সহযোগিতার প্রয়োজন হলে ফেসবুক পেইজে মেসেজ করুন।

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অফিস/বিভাগের ৩২ পদে ১০ ক্যাটাগরিতে শূণ্যপদে নিয়োগ পদসমূহ পূরণের নিমিত্তে যােগ্যতা সম্পন্ন বাংলাদেশের নাগরিকদের নিকট হইতে দরখাস্ত আহবান করা যাইতেছে।

১। ১১৩০০-২৭৩০০/- বেতন স্কেলে “প্রধান সহকারী রেজিস্ট্রার অফিসের ৩টি স্থায়ী পদ ও প্রার্থীকে কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হইতে স্নাতক ডিগ্রীসহ অফিসের কাজে কমপক্ষে ৫(পাচ) বৎসরের অভিজ্ঞতাসম্পন্ন হইতে হইবে। ওয়ার্ড প্রসেসিং ও কম্পিউটার ডাটাবেজ-এ অভিজ্ঞতা থাকিতে হইবে।

২। ১১৩০০-২৭৩০০/- বেতন স্কেলে “ইনফরমেশন এ্যাসিস্ট্যান্ট” উপদেশ, প্রসারণ ও গবেষণা কার্যক্রম পরিদপ্তর (ডিএইআরএস)-এর তথ্য ও প্রকাশনা শাখার ১টি স্থায়ী পদ ও প্রার্থীকে স্নাতক ডিগ্রীসহ সংশ্লিষ্ট কাজে কমপক্ষে ৫ (পাঁচ) বৎসরের অভিজ্ঞতা সম্পন্ন হইতে হইবে এবং ওয়ার্ড প্রসেসিং ও কম্পিউটার ডাটাবেজ-এ অভিজ্ঞতা থাকিতে হইবে।

৩। ১১৩০০-২৭৩০০/- বেতন স্কেলে “হিসাব রক্ষক কম্পট্রোলার অফিসের ৩টি স্থায়ী পদ ও প্রার্থীকে বাণিজ্য বিভাগে কমপক্ষে স্নাতক ডিগ্রীসহ কোন খ্যাতনামা প্রতিষ্ঠানে হিসাব রক্ষণ ও বাজেট প্রস্তুতকরণ কাজে ৫(পাঁচ) বৎসরের বাস্তব অভিজ্ঞতা এবং ওয়ার্ড প্রসেসিং ও কম্পিউটার ডাটাবেজ-এ অভিজ্ঞতা থাকিতে হইবে।

৪। ১১০০০-২৬৫৯০/- বেতন স্কেলে “পি.এ.” উপাচার্য অফিসের ১টি স্থায়ী পদ ও প্রার্থীকে কমপক্ষে স্নাতক ডিগ্রীসহ সর্টহ্যান্ড-এ বাংলায় ৫০ এবং ইংরেজীতে ৮০ শব্দ এবং কম্পিউটার কম্পােজ-এ বাংলায় ৩০টি ও ইংরেজীতে ৪৫টি শব্দ এর গতি সম্পন্ন এবং ওয়ার্ড প্রসেসিং ও কম্পিউটার ডাটাবেজ-এ অভিজ্ঞতা থাকিতে হইবে।

গােপনীয়ভাবে অফিসের কাজকর্ম করার অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার প্রদান করা যাইতে পারে।

৫। ১১০০০-২৬৫৯০/- বেতনস্কেলে “লাইব্রেরী এসিস্ট্যান্ট কাম-ডকুমেন্টেশন এ্যাসিস্ট্যান্ট” বায়ােমেডিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের ১টি স্থায়ী পদ ও প্রার্থীকে স্নাতক ডিগ্রী এবং কোন অনুমােদিত প্রতিষ্ঠান হইতে গ্রন্থাগার বিজ্ঞান গ্রন্থাগার ও তথ্য বিজ্ঞানে ডিপ্লোমাধারী হইতে হইবে।

কম্পিউটারে MS Word ও MS Excel-এ দক্ষতা থাকিতে হইবে।

৬। ৮: ১০২০০-২৪৬৮০/- বেতন স্কেলে “হাউজ কীপার-কাম-কুক” উপাচার্য অফিসের (উপাচার্য মহােদয়ের বাংলাের) ১টি স্থায়ী পদ ও প্রার্থীকে এস.এস.সি পাশ ও রান্নার কাজে প্রশিক্ষণসহ উন্নতমানের রান্নার কাজে ৫(পাঁচ) বৎসরের অভিজ্ঞতা থাকিতে হইবে।

প্রথম শ্রেণীর কোন গেস্ট হাউজ কিংবা অনুরূপ প্রতিষ্ঠানে বিশিষ্ট অতিথি সেবায় এবং দেশী বিদেশী রান্নার কাজের অভিজ্ঞতা ও ইংরেজী বলার জ্ঞানকে বিশেষ যােগ্যতা হিসাবে গণ্য করা হইবে।

বিশেষ যােগ্য প্রার্থীর ক্ষেত্রে শিক্ষাগত যােগ্যতা শিথিল করা যাইতে পারে।

৭। ৮: ৯৩০০-২২৪৯০/- বেতন স্কেলে “ড্রাইভার (হালকা লাইসেন্স)” ইনস্টিটিউট অব ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনােলজী (আইআইসিটি)-এর ১টি স্থায়ী পদ ও প্রার্থীকে অবশ্যই অষ্টম শ্রেণী পাশসহ হালকা/ভারী গাড়ী চালানাের লাইসেন্সধারী হইতে হইবে এবং গাড়ী মেরামতের কাজে ৫ (পাঁচ) বৎসরের অভিজ্ঞতা থাকিতে হইবে।

৮। : ৯০০০-২১৮০০/- বেতন স্কেলে “লিফটম্যান প্রকৌশল অফিসের ৬ টি স্থায়ী পদ প্রার্থীকে এস.এস.সি পরীক্ষায় পাশ এবং ইলেকট্রিক্যাল ও ইলেক্ট্রনিক্স-এ ট্রেড কোর্সসহ লিফট অপারেটিং ও রক্ষণাবেক্ষণ কাজে ২ (দুই) বৎসরের বাস্তব অভিজ্ঞতা সম্পন্ন হইতে হইবে।

লিফট সংক্রান্ত অধিকতর যােগ্যতা সম্পন্ন প্রার্থীকে অগ্রাধীকার দেওয়া হইবে।

৯। b: ৯০০০-২১৮০০/- বেতন স্কেলে “শপ এটেনডেন্ট উপদেশ, প্রসারণ ও গবেষণা কার্যক্রম পরিদপ্তর (ডিএইআরএস)-এর অধীনে কার্পেট্রি শপের ২টি স্থায়ী পদ প্রার্থীকে এইচ.এস.সি (বিজ্ঞান) বা সমমানের পরীক্ষায় পাশ সহ সংশ্লিষ্ট কাজে ১ (এক) বৎসরের অভিজ্ঞতা থাকিতে হইবে।

১০। ৮: ৮২৫০-২০০১০/- বেতন স্কেলে “এমএলএসএস”

  • (ক) ছাত্রকল্যাণ পরিদপ্তরের অধীন শারীরিক শিক্ষা বিভাগের ২টি স্থায়ী পদ,
  • (খ) নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের ১টি স্থায়ী পদ,
  • (গ) সেন্টার ফর এনার্জি স্টাডিজ অফিসের ১টি স্থায়ী পদ,
  • (ঘ) ডঃ এম.এ. রশীদ হলের ১টি স্থায়ী পদ,
  • (ঙ) তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল বিভাগের ৪টি স্থায়ী পদ,
  • (চ) কম্পট্রোলার অফিসের ১টি স্থায়ী পদ,
  • (ছ) ইনষ্টিটিউট অব এপ্রােভিয়েট টেকনােলজী (আই.এ.টি.)-এর ১টি স্থায়ী পদ,
  • (জ) রেজিস্ট্রার অফিসের ১টি স্থায়ী পদ,
  • (ঝ) প্রকৌশল অফিসের ১টি স্থায়ী পদ এবং
  • (ঞ) গ্লাস এন্ড সিরামিক ইঞ্জিনিয়ারিং বিভাগের (ল্যাব এটেনডেন্ট পদের বিপরীতে) ১টি অস্থায়ী পদ ও

প্রার্থীকে জেএসসি সমমানের পরীক্ষায় পাশসহ সংশ্লিষ্ট কাজে অভিজ্ঞতা সম্পন্ন হইতে হইবে।

বি:দ্র: ক্রমিক নং ৭ এবং ১০ ব্যাতীত অন্যান্য ক্রমিকে বর্ণিত পদের ক্ষেত্রে প্রার্থীর শিক্ষা জীবনে কোন স্তরে তৃতীয় বিভাগ/ শ্রেণী গ্রহণযােগ্য নয়।

অভ্যন্তরীণ প্রার্থীদের। ক্ষেত্রে যে কোন একটি স্তরে শিক্ষাগত যােগ্যতা (বিভাগ/ শ্রেণী) শিথিলযোগ্য। তবে ১১/০৫/২০১৫ তারিখের পরে যাহারা এই বিশ্ববিদ্যালয়ে নিযুক্ত হইয়াছেন এবং ডিগ্রী অর্জন করিয়াছেন তাহাদের ক্ষেত্রে এই শিথিলতা প্রযােজ্য হইবে না।”

আবেদনপত্র জমাদানের শেষ তারিখ : ২২/১১/২০২০

সকল পদের জন্য প্রযােজ্য:

বাংলায় নাম, পিতার নাম, মাতার নাম, স্থায়ী ও বর্তমান ঠিকানা, শিক্ষাগত যােগ্যত, জাতীয়তা, অভিজ্ঞতা, জন্ম তারিখ ও মােবাইল নম্বর ইত্যাদি উল্লেখ পূর্বক ভােটার আইডি কার্ড জন্ম নিবন্ধন সনদসহ সকল প্রকার সনদপত্রের সত্যায়িত কপি ও সদ্য তােলা পাসপাের্ট সাইজের দুই কপি সত্যায়িত ছবিসহ কম্পিউটারে মুদ্রিত দরখাস্ত রেজিস্ট্রার -এর বরাবরে পৌছাইতে হইবে।

প্রার্থীত পদের নাম, অফিস বিভাগের নাম আবেদনে সুস্পষ্টভাবে উল্লেখ করিতে হইবে।

কম্পট্রোলার, প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের অনুকূলে প্রতিটি পদে ১ নং পদ হইতে ৯ নং ক্রমিকের পদের জন্য ৩০০/- (তিনশত) টাকার এবং ১০ নং ক্রমিকের পদের জন্য ১৫০/-(একশত পঞ্চাশ) টাকার ব্যাংক ড্রাফট/ পেঅর্ডার (ঢাকা মহানগরীর যে কোন বাণিজ্যিক ব্যাংকের শাখার উপর জারীকৃত) অথবা কম্পট্রালার অফিসের সাথে যােগাযােগ করিয়া হিসাব শাখা কর্তৃক প্রদত্ত নির্ধারিত জমা রশিদের মাধ্যমে সােনালী ব্যাংক, বুয়েট শাখায় নগদ অর্থ জমা প্রদান পূর্বক রশিদের অংশ দরখাস্তের সহিত জমা দিতে হইবে।

পােষ্টাল অর্ডার গ্রহণযােগ্য নয়।

কর্তৃপক্ষ কোন কারণ ব্যতিরেকে এই নিয়ােগ প্রক্রিয়া গ্রহণ বাতিল পদ সংখ্যা হ্রাস-বৃদ্ধির ক্ষমতা সংরক্ষণ করেন।

নিয়ােগ প্রক্রিয়ায় কর্তৃপক্ষের সিদ্ধান্ত চূড়ান্ত বলিয়া গণ্য হইবে।

চাকুরীরত প্রার্থীগণকে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করিতে হইবে।

বিস্তারিত তথ্যের জন্য বুয়েট ওয়েব সাইটে (www.buet.ac.bd/regoffice) দেখা যাইতে পারে অথবা বুয়েটের নােটিশ বোর্ডে খোজ নেওয়া যাইতে পারে ।

আপনার জন্য আরও কিছু নিয়োগ বিজ্ঞপ্তি:

আনসার আহাম্মদ ভূঁইয়া

বাংলাদেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল বাংলা নোটিশ ডট কম এর প্রকাশক ও সম্পাদক জনাব আনসার আহাম্মদ ভূঁইয়া। জন্ম ১৯৯৩ সালের ২০ নভেম্বর, কুমিল্লার নাঙ্গলকোট উপজেলায়। বাবা আবদুল গফুর ভূঁইয়া এবং মা রহিমা বেগম। এক ছেলে এক মেয়ে। ছেলে আবদুল্লাহ আল আরিয়ান বয়স ৫ বছর। মেয়ে ফাবিহা জান্নাত বয়স ১ বছর। আনসার আহাম্মদ ভূঁইয়া এর শিক্ষাজীবন আনসার আহাম্মদ ভূঁইয়া কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ থেকে ২০১৮ সালে ম্যানেজমেন্ট এ স্নাতকোত্তর সম্পন্ন করেন। এরপর তিনি উত্তরা ইউনিভার্সিটি ঢাকা থেকে বিপিএড সম্পন্ন করেন। আজিয়ারা সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে শিক্ষা জীবন শুরু। এরপর আজিয়ারা উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক এবং নবাব ফয়জুন্নেসা সরকারি কলেজ লাকসাম উচ্চ মাধ্যমিক স্তরে কিছুদিন ক্লাস করার পর। পারিবারিক কারণে নাঙ্গলকোট হাসান মেমোরিয়াল সরকারি কলেজ থেকে উচ্চমাধ্যমিক সম্পন্ন করেন। শিক্ষা জীবনে তিনি কুমিল্লা সরকারি কলেজ এ কিছুদিন রাষ্ট্র বিজ্ঞান বিষয়ে অধ্যয়ন করার পর ভালো না লাগায় পুনরায় ব্যবসায় শিক্ষা বিষয়ে অধ্যয়ন করেন। ছাত্র জীবনে তিনি নানা রকম সামাজিক সংগঠনের সাথে জড়িত ছিলেন। কর্মজীবন কর্মজীবনের শুরুতে তিনি আজিয়ারা উচ্চ বিদ্যালয়ের শিক্ষকতা পেশায় যোগদেন। বেশ কিছুদিন পর তিনি ২০১৯ সালে উন্নত ভবিষ্যতের আশায় কুয়েত পারি জমান। কিন্তু সেখানকার কাজের পরিস্থিতি অনুকুলে না থাকায় পুনরায় আবার বাংলাদেশে ফিরে এসে পূর্বের পদে কাজে যোগদান করে অদ্যাবধি কর্মরত আছেন। এছাড়াও তিনি স্বপ্ন গ্রাফিক্স এন্ড নেটওয়ার্ক নামে একটি মাল্টিমিডিয়া এবং প্রিন্টিং প্রেস প্রতিষ্ঠানের স্বত্তাধীকারী সেই সাথে স্বপ্ন ইশকুল নামক একটি কম্পিউটার ট্রেণিং ইনস্টিটিউট এর মালিকানায় আছেন যেখানে তিনি নিজেই ক্লাস পরিচালনা করেন। লেখা-লেখি ও সাহিত্য কর্ম ছাত্র অবস্থায় তিনি লেখা-লেখি ও সাহিত্য কর্মের সাথে জড়িত আছেন। ২০১১ সালে রাইটার্স এসোসিয়েশন এর ম্যাগাজিনে তার প্রথম লেখা বন্ধু চিরন্তন প্রকাশিত হয়। এর পর তিনি বিভিন্ন পত্র পত্রিকায় গল্প, কবিতা ও প্রবন্ধ রচনা করেছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close

অ্যাডস্ ব্লকার পাওয়া গেছে!

দয়া করে আমাদের সাপোর্ট করার জন্য আপনার এডস্ ব্লকার ডিজেবল করে পেইজটি রিলোড করুন! ধন্যবাদ