চাকরির বিজ্ঞপ্তিসরকারি চাকরি

ঢাকা সিটি কর্পোরেশনে নিয়োগ বিজ্ঞপ্তি

ঢাকা সিটি কর্পোরেশনে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ঢাকা সিটি কর্পোরেশনে নিয়োগ এর জন্য দেশের সকল নাগরিকদের কাছ  থেকে দরখাস্ত আহ্বান করা যাচ্ছে।

 

১।পদের নাম: সহকারী আইন কর্মকর্তা

পদ সংখাঃ ০১

গ্রেড : ৯

বয়সঃ১৮-৩০

বেতনঃ ২২,০০০-৫৩,০৬০/-

শিক্ষাগত যােগ্যতা ও অভিজ্ঞতা:

(ক) কোনাে স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে আইন বিষয়ে  দ্বিতীয় শ্রেণী বা সমমানের সিজিপিএতে স্নাতক বা সমমানের ডিগ্রিসহ স্নাতকোত্তর বা সমমানের ডিগ্রি; এবং

(খ) তথ্য প্রযুক্তি ও কম্পিউটার পরিচালনায় দক্ষতা

২।পদের নাম: সহকারী নগর পরিকল্পনাবিদ

পদ সংখাঃ ০২

গ্রেড : ৯

বয়সঃ১৮-৩০

বেতনঃ ২২,০০০-৫৩,০৬০/-

শিক্ষাগত যােগ্যতা ও অভিজ্ঞতা:

ক) কোনাে স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে নগর ও অঞ্চল পরিকল্পনা বিষয়ে স্নাতকোত্তর বা সমমানের ডিগ্রি

(খ) জিআইএস বিষয়ে প্রশিক্ষণপ্রাপ্ত ও অভিজ্ঞতা সম্পন্ন : এবং

(গ) শিক্ষা জীবনের কোনাে স্তরে তৃতীয় বিভাগ বা শ্রেণী বা সমমানের জিপিএ বা সিজিপিএ গ্রহণযােগ্য নয়।

৩।পদের নাম: জি আই এস অপারেটর

পদ সংখাঃ ০২

গ্রেড :১৪

বয়সঃ১৮-৩০

বেতনঃ১০,২০০-২৪,৬৮০/-

শিক্ষাগত যােগ্যতা ও অভিজ্ঞতা:

(ক) কোনাে স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে ভূগােল বিষয়ে বা  বিজ্ঞান বিভাগের যে কোনাে বিষয়ে স্নাতক বা সমমানের ডিগ্রী;

(খ) জিআইএস বিষয়ে প্রশিক্ষণ; এবং

(গ) ডাটা এন্ট্রি/কন্ট্রোল অপারেটর হিসেবে অন্যূন ২ (দুই) বৎসরের চাকুরির অভিজ্ঞতা।

 

 *শর্তাবলীঃ-

(১) ১০ আগস্ট, ২০২০ খ্রি. তারিখে প্রার্থীর বয়সসীমা বিজ্ঞপ্তির ৪নং কলামের বর্ণনানুযায়ী হতে হবে। তবে বিজ্ঞপ্তির ১নং কলামের ক্রমিক নং- ৩ এ বর্ণিত পদের ক্ষেত্রে মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার পুত্রকন্যা/শারীরিক প্রতিবন্ধিদের ক্ষেত্রে বয়সসীমা সর্বোচ্চ ৩২ (বত্রিশ) বছর। বয়সের ক্ষেত্রে কোনক্রমেই এফিডেভিট গ্রহণযােগ্য হবে না।

(২) সরকারি/আধাসরকারি/স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানে কর্মরত প্রার্থীদেরকে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের অনুমতিক্রমে আবেদন করতে হবে।

(৩)নিয়ােগের ক্ষেত্রে সরকারের বিদ্যমান বিধি-বিধান এবং পরবর্তীতে এ সংশ্লিষ্ট বিধি-বিধানে কোন সংশােধন হলে তা অনুসরণ করা হবে।

(৪) নির্ধারিত আবেদন ফরম পূরণ করতঃ নিম্নোক্ত কাগজপত্রের সত্যায়িত ফটোকপি আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবে : (ক) সাম্প্রতিক তােলা পাসপাের্ট সাইজের ৩ (তিন) কপি সত্যায়িত রঙ্গিন ছবি; (খ) নির্ধারিত আবেদন ফরমে উল্লিখিত স্থায়ী ঠিকানা, নিজ জেলা ও জাতীয়তার সমর্থনে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান/ পৌর সভার মেয়র/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কমিশনার/ কাউন্সিলর কর্তৃক ইস্যুকৃত (নিজ জেলা উল্লেখ করতঃ) নাগরিকত্বের/জাতীয়তার সনদপত্রের সত্যায়িত ফটোকপি; (গ) জাতীয় পরিচয়পত্র (ভােটার আইডি কার্ড বা জন্ম নিবন্ধন সনদের সত্যায়িত ফটোকপি; (ঘ) সকল শিক্ষাগত যােগ্যতার সনদপত্র ও অভিজ্ঞতা সনদপত্র (প্রযােজ্য ক্ষেত্রে) এর সত্যায়িত ফটোকপি; (ঙ) বিজ্ঞপ্তির ১নং কলামের ক্রমিক নং-৩ এ বর্ণিত পদের ক্ষেত্রে প্রার্থী মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার পুত্র-কন্যা হলে মুক্তিযােদ্ধা সনদ (মন্ত্রণালয়ের সনদ, বামুস সনদ), মুক্তিবার্তা/গেজেট নম্বর ও তারিখ, মুক্তিযােদ্ধার বয়স প্রমাণের লক্ষ্যে এসএসসি সনদ/জন্ম সনদ, মৃত মুক্তিযােদ্ধার মৃত্যু সনদ এবং মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যা হিসেবে চাকুরি প্রার্থীদের ক্ষেত্রে উপরােক্ত কাগজপত্রসহ প্রার্থীর সাথে মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার সম্পর্কের প্রমাণক হিসেবে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র/ সিটি কর্পোরেশনের ওয়ার্ড কমিশনার/কাউন্সিলর কর্তৃক ইস্যুকৃত প্রত্যয়নপত্র; এবং প্রার্থী ও তার পিতা-মাতার জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত ফটোকপি; (চ) মেয়র, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন অনুকূলে যে কোন অনুমােদিত তফসিলভুক্ত ব্যাংক হতে বিজ্ঞপ্তির ২নং কলামের ১নং ও ২নং পদের জন্য ১,০০০/- (এক হাজার) টাকা এবং ৩নং পদের জন্য ৫০০/- (পাঁচশত) টাকা মূল্যের ব্যাংক ড্রাফট/পে-অর্ডার (অফেরতযােগ্য); (ছ) প্রার্থীর নিজ ঠিকানা উল্লেখপূর্বক সরকার নির্ধারিত ডাকটিকেটসহ ফেরত খাম (সাইজ ৯x৪); (জ) আবেদনকারী বিভাগীয় প্রার্থী হয়ে থাকলে তার নিয়ােগকারী কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত অনাপত্তি | ছাড়পত্রের সত্যায়িত ফটোকপি। সকল সত্যায়ন/প্রত্যয়ন প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক সম্পাদিত হতে হবে। | সত্যায়নকারী/প্রত্যয়নকারী কর্মকর্তার সুস্পষ্ট নাম, পদবী ও কর্মস্থল সম্বলিত সিল অবশ্যই থাকতে হবে।

(৬) নির্ধারিত আবেদন ফরম ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের এ ওয়েবসাইট (www.dscc.gov.bd) হতে ডাউনলােড করা যাবে। সচিব, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন বরাবর আবেদন করতে হবে। পূরণকৃত নির্ধারিত আবেদন ফরম প্রয়ােজনীয় সকল তথ্য ও সত্যায়িত কাগজপত্রসহ ১০ আগস্ট ২০২০ খ্রি. তারিখ সকাল ০৯.০০ ঘটিকা হতে ৩০ আগস্ট ২০২০ খ্রি. তারিখ বিকাল ০৫.০০ ঘটিকা পর্যন্ত সময়ে সচিব, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন বরাবর ডাকযােগে প্রেরণ করতে হবে। আবেদনপত্রের খামের উপর পদের নাম সুস্পষ্টভাবে উল্লেখ করতে হবে। সরাসরি দাখিলকৃত কোনাে আবেদনপত্র গ্রহণযােগ্য হবে না। অসম্পূর্ণ, ত্রুটিপূর্ণ ও বিলম্বে প্রাপ্ত আবেদন বাতিল বলে গণ্য হবে। বিজ্ঞপ্তির ২নং কলামের ১নং ও ২নং পদের জন্য লিখিত ও মৌখিক পরীক্ষা গ্রহণ করা হবে এবং ৩নং পদের | জন্য লিখিত, ব্যবহারিক ও মৌখিক পরীক্ষা গ্রহণ করা হবে।

(৯) লিখিত, ব্যবহারিক ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোনাে প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না।

(১০) মৌখিক পরীক্ষার সময় সকল সনদপত্র/কাগজপত্রাদির মূল কপি প্রদর্শন করতে হবে।

(১১) নিয়ােগের ক্ষেত্রে মুক্তিযােদ্ধা ও অন্যান্য কোটা সংক্রান্ত সরকারের সর্বশেষ নীতিমালা অনুসরণ করা হবে।

(১২) কর্তৃপক্ষ পদের সংখ্যা হ্রাস/বৃদ্ধি এবং বিজ্ঞপ্তি বাতিল/সংশােধন করার অধিকার সংরক্ষণ করেন।

(১৩) এ নিয়ােগ সংক্রান্ত বিষয়ে নিয়ােগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে।

 

আপনার জন্য আরো চাকরির খবরঃ

আনসার আহাম্মদ ভূঁইয়া

বাংলাদেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল বাংলা নোটিশ ডট কম এর প্রকাশক ও সম্পাদক জনাব আনসার আহাম্মদ ভূঁইয়া। জন্ম ১৯৯৩ সালের ২০ নভেম্বর, কুমিল্লার নাঙ্গলকোট উপজেলায়। বাবা আবদুল গফুর ভূঁইয়া এবং মা রহিমা বেগম। এক ছেলে এক মেয়ে। ছেলে আবদুল্লাহ আল আরিয়ান বয়স ৫ বছর। মেয়ে ফাবিহা জান্নাত বয়স ১ বছর। আনসার আহাম্মদ ভূঁইয়া এর শিক্ষাজীবন আনসার আহাম্মদ ভূঁইয়া কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ থেকে ২০১৮ সালে ম্যানেজমেন্ট এ স্নাতকোত্তর সম্পন্ন করেন। এরপর তিনি উত্তরা ইউনিভার্সিটি ঢাকা থেকে বিপিএড সম্পন্ন করেন। আজিয়ারা সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে শিক্ষা জীবন শুরু। এরপর আজিয়ারা উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক এবং নবাব ফয়জুন্নেসা সরকারি কলেজ লাকসাম উচ্চ মাধ্যমিক স্তরে কিছুদিন ক্লাস করার পর। পারিবারিক কারণে নাঙ্গলকোট হাসান মেমোরিয়াল সরকারি কলেজ থেকে উচ্চমাধ্যমিক সম্পন্ন করেন। শিক্ষা জীবনে তিনি কুমিল্লা সরকারি কলেজ এ কিছুদিন রাষ্ট্র বিজ্ঞান বিষয়ে অধ্যয়ন করার পর ভালো না লাগায় পুনরায় ব্যবসায় শিক্ষা বিষয়ে অধ্যয়ন করেন। ছাত্র জীবনে তিনি নানা রকম সামাজিক সংগঠনের সাথে জড়িত ছিলেন। কর্মজীবন কর্মজীবনের শুরুতে তিনি আজিয়ারা উচ্চ বিদ্যালয়ের শিক্ষকতা পেশায় যোগদেন। বেশ কিছুদিন পর তিনি ২০১৯ সালে উন্নত ভবিষ্যতের আশায় কুয়েত পারি জমান। কিন্তু সেখানকার কাজের পরিস্থিতি অনুকুলে না থাকায় পুনরায় আবার বাংলাদেশে ফিরে এসে পূর্বের পদে কাজে যোগদান করে অদ্যাবধি কর্মরত আছেন। এছাড়াও তিনি স্বপ্ন গ্রাফিক্স এন্ড নেটওয়ার্ক নামে একটি মাল্টিমিডিয়া এবং প্রিন্টিং প্রেস প্রতিষ্ঠানের স্বত্তাধীকারী সেই সাথে স্বপ্ন ইশকুল নামক একটি কম্পিউটার ট্রেণিং ইনস্টিটিউট এর মালিকানায় আছেন যেখানে তিনি নিজেই ক্লাস পরিচালনা করেন। লেখা-লেখি ও সাহিত্য কর্ম ছাত্র অবস্থায় তিনি লেখা-লেখি ও সাহিত্য কর্মের সাথে জড়িত আছেন। ২০১১ সালে রাইটার্স এসোসিয়েশন এর ম্যাগাজিনে তার প্রথম লেখা বন্ধু চিরন্তন প্রকাশিত হয়। এর পর তিনি বিভিন্ন পত্র পত্রিকায় গল্প, কবিতা ও প্রবন্ধ রচনা করেছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close

অ্যাডস্ ব্লকার পাওয়া গেছে!

দয়া করে আমাদের সাপোর্ট করার জন্য আপনার এডস্ ব্লকার ডিজেবল করে পেইজটি রিলোড করুন! ধন্যবাদ