করোনাভাইরাস: সংক্রমণ এড়াতে সকল শিক্ষা প্রতিষ্ঠান ছুটি ৯ এপ্রিল পর্যন্ত

করোনাভাইরাস: সংক্রমণ এড়াতে সকল শিক্ষা প্রতিষ্ঠান ছুটি ৯ এপ্রিল পর্যন্ত: করোনাভাইরাস কে কেন্দ্র করে দেশের সকল সরকারি বেসরকারি প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। গত ১৬ তারিখে শিক্ষা মন্ত্রণালয় সহ প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় ৩১ তারিখ পর্যন্ত সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে শিক্ষামন্ত্রণালয় এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সকল ধরনের প্রতিষ্ঠান আগামী ৯ এপ্রিল পর্যন্ত ছুটি বৃদ্ধি করে। এ প্রসঙ্গে শিক্ষা মন্ত্রণায় এবং প্রাথমিক গণশিক্ষা মন্ত্রণালয়ের আলাদা বিজ্ঞপ্তির মাধ্যমে ২৪ মার্চ প্রকাশিত বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়-

করোনা ভাইরাস সংক্রমণ থেকে শিক্ষার্থীদের রক্ষার জন্য আগামী ৯-৪-২০২০ তারিখ পর্যন্ত সকল ধরনের সরকারি বেসরকারি প্রাথমিক বিদ্যালয় ও কিন্ডারগার্টেন বন্ধ থাকবে।

মন্ত্রণালয়ের চিঠিতে এই নির্দেশনা দেওয়া হয়েছে-

করোনা ভাইরাস সংক্রমণ থেকে শিক্ষার্থীদের সুরক্ষার লক্ষ্যে ইতোপূর্বে ১৬-০৩-২০২০ তারিখে জারিকৃত বিজ্ঞপ্তি এর নির্দেশনা মোতাবেক প্রদত্ত ছুটির অনুবৃত্তি ক্রমে আগামী ৯-৪-২০২০ তারিখ পর্যন্ত সকল ধরনের সরকারি বেসরকারি প্রাথমিক বিদ্যালয় ও কিন্ডারগার্টেন বন্ধ থাকবে।
এ সময় নিজেদের এবং অন্যদের করো না বাইরে সংক্রমণ থেকে সুরক্ষার জন্য শিক্ষার্থীগণ নিজ নিজ বাসস্থানে অবস্থান করবে।

শিক্ষার্থীদের বাসস্থানে অবস্থানের বিষয়টি অভিভাবকবৃন্দ নিশ্চিত করবেন এবং স্থানীয় প্রশাসন তা নিবিড়ভাবে পর্যবেক্ষণ করবেন।
বর্ণিত সময়ে সংশ্লিষ্ট বিদ্যালয়ের প্রধান শিক্ষক গ্রহণ তাদের নিজ নিজ শিক্ষার্থীগণ যাতে বাসায় অবস্থান করে নিজ নিজ পাঠে অধ্যায়ন করে সে বিষয়টি সংশ্লিষ্ট বিভাগের মাধ্যমে নিশ্চিত করবেন।

প্রতি সপ্তাহে সবার আগে অ্যাসাইনমেন্ট পাওয়ার জন্য বাংলা নোটিশ এর ফেসবুক পেজটি লাইক এবং ফলো করে রাখুন।  ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করে রাখুন এবং প্লে স্টোর থেকে অ্যান্ড্রয়েড অ্যাপ টি ডাউনলোড করে রাখুন।

করোনাভাইরাস: সংক্রমণ এড়াতে সকল শিক্ষা প্রতিষ্ঠান ছুটি ৯ এপ্রিল পর্যন্ত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *