সর্বশেষ আপটেড

এসএসসি এ্যাসাইনমেন্ট বিতরণ, জমা ও মূল্যায়ন ফলাফল সংরক্ষণ রেজিষ্টার

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর এর মধ্যে ২০২১ সালের এসএসসি পরীক্ষার্থীদের সাপ্তাহিক অ্যাসাইনমেন্ট প্রকাশের কার্যক্রম শুরু করেছে। ১২ সপ্তাহের জন্য নির্ধারিত এই এসাইনমেন্ট ধারাবাহিকভাবে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে এবং বাংলা নোটিশ ডটকমের ওয়েবসাইটে প্রকাশিত হবে। শিক্ষা প্রতিষ্ঠানসমূহ এসএসসি এসএসসি এ্যাসাইনমেন্ট বিতরণ, জমা ও মূল্যায়ন ফলাফল সংরক্ষণ রেজিষ্টার পিডিএফ ও এক্সেল ফাইল ব্যবহার করার মাধ্যমে তথ্য সংরক্ষণ করা লাগবে।

বাংলা নোটিশ ডটকমের পাঠকদের জন্য ২০২১ সালের এসএসসি পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট বিতরণ, গ্রহণ, ও মূল্যায়ন মাধ্যমিক উচ্চশিক্ষা অধিদপ্তর কর্তৃক নির্ধারিত রেজিস্টার পিডিএফ ফরমেট দেয়া হলো।

এটি ব্যবহার করার মাধ্যমে শিক্ষা প্রতিষ্ঠানগুলোর ২০২১ সালের অ্যাসাইনমেন্ট বিতরণ, জমা গ্রহণ ও মূল্যায়ন অনেক হয়ে যাবে। এ পোস্টের শেষে থাকা ডাউনলোড পিডিএফ, এক্সেল বা ওয়ার্ড বাটনে ক্লিক করার মাধ্যমে আপনার কাঙ্ক্ষিত ফাইলটি ডাউনলোড করে ব্যবহার করতে পারবেন।

এসএসসি এ্যাসাইনমেন্ট বিতরণ, জমা ও মূল্যায়ন ফলাফল সংরক্ষণ রেজিষ্টার

এসএসসি পরীক্ষা ২০২১ এ্যাসাইনমেন্ট বিতরণ ও জমা গ্রহণ

জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড কর্তৃক প্রণীত ২০২১ সালের এসএসসি পরীক্ষায় বিজ্ঞান মানবিক ও ব্যবসায় শিক্ষা শাখা থেকে অংশগ্রহণকারী সকল সাধারণ শিক্ষা বোর্ডের আওতাধীন শিক্ষা প্রতিষ্ঠানসমূহ থেকে শিক্ষার্থীদের ১২ সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রতি সপ্তাহে দুটি করে প্রকাশ করা হবে।

শিক্ষা প্রতিষ্ঠানসমূহ স্বাস্থ্য অধিদপ্তর কর্তৃক নির্ধারিত স্বাস্থ্য বিধি অনুসরণ করে শিক্ষার্থীদের সাপ্তাহিক অ্যাসাইনমেন্ট সমূহ উপরোক্ত অ্যাসাইনমেন্ট বিতরণ, জমা গ্রহণ ও মূল্যায়ন ব্যবহার করে বিতরণ করবে।

এখানে প্রথম শিক্ষা প্রতিষ্ঠান নাম, EIIN নম্বর, ঠিকানা, গ্রুপ ও বিষয়, শিক্ষার্থীর শ্রেণী রোল, শিক্ষার্থীর নাম, রেজিস্ট্রেশন নাম্বার, অ্যাসাইনমেন্ট এর শিরোনাম ও নম্বর, গ্রহণের তারিখ, জমা প্রদানের তারিখ, প্রাপ্ত স্কোর ও মন্তব্য সঠিক ভাবে লিখতে হবে।

শিক্ষা প্রতিষ্ঠানসমূহ এসএসসি এ্যাসাইনমেন্ট বিতরণ, জমা ও মূল্যায়ন ফলাফল সংরক্ষণ রেজিষ্টার পিডিএফ ও এক্সেল ব্যবহার করে বিষয়ভিত্তিক অ্যাসাইনমেন্ট এর মূল্যায়ন ফলাফল সংরক্ষণ করবেন এবং বোর্ড কর্তৃক তলব করার পর তা বোর্ডে প্রেরণ করা লাগবে।

এসএসসি এ্যাসাইনমেন্ট বিতরণ, জমা ও মূল্যায়ন ফলাফল সংরক্ষণ রেজিষ্টার পিডিএফ ও এক্সেল ডাউনলোড

আপনাদের সুবিধার্থে ২০২১ সালের এস এস সি পরীক্ষার্থীদের জন্য নির্ধারণ করা ১২ সপ্তাহের এসাইনমেন্ট বিতরণ ও মূল্যায়নের জন্য মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর কর্তৃক নির্ধারণ করা অ্যাসাইনমেন্ট মূল্যায়ন রেজিস্টার এক্সেল ফরম্যাটে নির্দেশনা অনুযায়ী প্রস্তুত করে দেয়া হলো।

নিচের কাঙ্খিত বাটনে ক্লিক করে আপনার প্রতিষ্ঠানের জন্য এসএসসি পরীক্ষা ২০২১ সালের এস.এস.সি অ্যাসাইনমেন্ট বিতরণ, জমা ও মূল্যায়ন রেজিস্ট্রি ডাউনলোড করে নিন।

এসএসসি পরীক্ষা ২০২১ এ্যাসাইনমেন্ট বিতরণ, জমা গ্রহণ ও মূল্যায়ন তথ্য সংরক্ষণ

শিক্ষা প্রতিষ্ঠানসমূহ মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী ২০২১ সালের এসএসসি পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট বিতরণ, গ্রহণ ও মূল্যায়ন এক্সেল ফাইলটি ডাউনলোড করার মাধ্যমে তথ্য সংরক্ষণ করবেন। শিক্ষকদের সুবিধার্থে এখানে এসএসসি এ্যাসাইনমেন্ট মূল্যায়ন রেজিষ্টার ওয়ার্ড ও পিডিএফ ফরমেট দেয়া হলো যাতে খুব সহজে প্রিন্ট করে ব্যবহার করা যায়। 

এখানে দেওয়া অ্যাসাইনমেন্ট মূল্যায়ন বিতরণ ও গ্রহণের রেজিস্ট্রি ইউনিকোড ফরমেটে তৈরি করা হয়েছে বিধায় যেকোনো কম্পিউটারে খুব সহজে ব্যবহার করা যাবে এবং ইমেইল করলেও তথ্যই কোন সমস্যা হওয়ার সম্ভাবনা নেই।

২০২১ সালের এসএসসি পরীক্ষার্থীদের সাপ্তাহিক অ্যাসাইনমেন্ট ডাউনলোড

বাংলা নোটিশ ডটকমের পাঠকদের জন্য মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর কর্তৃক প্রকাশিত এবং জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড কর্তৃক রচিত সাপ্তাহিক অ্যাসাইনমেন্ট সমূহ উন্নত কোয়ালিটির পিডিএফ শ্রেণীভিত্তিক ও বিভাগ আলাদা করে এক পাতায় দেখা হয়ে থাকে।

আমাদের অ্যাসাইনমেন্ট গুলো ব্যবহারের মাধ্যমে শিক্ষক ও শিক্ষার্থীরা খুব সহজে অ্যাসাইনমেন্ট গ্রহণ কাজটি করতে পারবে। এগুলো এক পাতায় দেওয়া হয় বিধায় বিভাগভিত্তিক অ্যাসাইনমেন্ট বিতরনের শিক্ষকদের আর কোনো রকমের বিড়ম্বনায় পড়তে হয় না।

বিভাগভিত্তিক সাপ্তাহিক ২০২১ সালের এসএসসি পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট ডাউনলোড করার জন্য নিচের টেবিলটি অনুসরণ করুন। 

[ninja_tables id=”9143″]

প্রতি সপ্তাহে সকল স্তরের অ্যাসাইনমেন্ট সংক্রান্ত সকল তথ্য পাওয়ার জন্য বাংলা নোটিশ এর ফেসবুক পেজটি লাইক এবং ফলো করে রাখুন ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করে রাখুন এবং প্লেস্টোর থেকে অ্যান্ড্রয়েড অ্যাপটি ডাউনলোড করে রাখুন।

আপনার জন্য আরও কিছু তথ্যঃ

আনসার আহাম্মদ ভূঁইয়া

বাংলাদেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল বাংলা নোটিশ ডট কম এর প্রকাশক ও সম্পাদক জনাব আনসার আহাম্মদ ভূঁইয়া। জন্ম ১৯৯৩ সালের ২০ নভেম্বর, কুমিল্লার নাঙ্গলকোট উপজেলায়। বাবা আবদুল গফুর ভূঁইয়া এবং মা রহিমা বেগম। এক ছেলে এক মেয়ে। ছেলে আবদুল্লাহ আল আরিয়ান বয়স ৫ বছর। মেয়ে ফাবিহা জান্নাত বয়স ১ বছর। আনসার আহাম্মদ ভূঁইয়া এর শিক্ষাজীবন আনসার আহাম্মদ ভূঁইয়া কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ থেকে ২০১৮ সালে ম্যানেজমেন্ট এ স্নাতকোত্তর সম্পন্ন করেন। এরপর তিনি উত্তরা ইউনিভার্সিটি ঢাকা থেকে বিপিএড সম্পন্ন করেন। আজিয়ারা সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে শিক্ষা জীবন শুরু। এরপর আজিয়ারা উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক এবং নবাব ফয়জুন্নেসা সরকারি কলেজ লাকসাম উচ্চ মাধ্যমিক স্তরে কিছুদিন ক্লাস করার পর। পারিবারিক কারণে নাঙ্গলকোট হাসান মেমোরিয়াল সরকারি কলেজ থেকে উচ্চমাধ্যমিক সম্পন্ন করেন। শিক্ষা জীবনে তিনি কুমিল্লা সরকারি কলেজ এ কিছুদিন রাষ্ট্র বিজ্ঞান বিষয়ে অধ্যয়ন করার পর ভালো না লাগায় পুনরায় ব্যবসায় শিক্ষা বিষয়ে অধ্যয়ন করেন। ছাত্র জীবনে তিনি নানা রকম সামাজিক সংগঠনের সাথে জড়িত ছিলেন। কর্মজীবন কর্মজীবনের শুরুতে তিনি আজিয়ারা উচ্চ বিদ্যালয়ের শিক্ষকতা পেশায় যোগদেন। বেশ কিছুদিন পর তিনি ২০১৯ সালে উন্নত ভবিষ্যতের আশায় কুয়েত পারি জমান। কিন্তু সেখানকার কাজের পরিস্থিতি অনুকুলে না থাকায় পুনরায় আবার বাংলাদেশে ফিরে এসে পূর্বের পদে কাজে যোগদান করে অদ্যাবধি কর্মরত আছেন। এছাড়াও তিনি স্বপ্ন গ্রাফিক্স এন্ড নেটওয়ার্ক নামে একটি মাল্টিমিডিয়া এবং প্রিন্টিং প্রেস প্রতিষ্ঠানের স্বত্তাধীকারী সেই সাথে স্বপ্ন ইশকুল নামক একটি কম্পিউটার ট্রেণিং ইনস্টিটিউট এর মালিকানায় আছেন যেখানে তিনি নিজেই ক্লাস পরিচালনা করেন। লেখা-লেখি ও সাহিত্য কর্ম ছাত্র অবস্থায় তিনি লেখা-লেখি ও সাহিত্য কর্মের সাথে জড়িত আছেন। ২০১১ সালে রাইটার্স এসোসিয়েশন এর ম্যাগাজিনে তার প্রথম লেখা বন্ধু চিরন্তন প্রকাশিত হয়। এর পর তিনি বিভিন্ন পত্র পত্রিকায় গল্প, কবিতা ও প্রবন্ধ রচনা করেছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close

অ্যাডস্ ব্লকার পাওয়া গেছে!

দয়া করে আমাদের সাপোর্ট করার জন্য আপনার এডস্ ব্লকার ডিজেবল করে পেইজটি রিলোড করুন! ধন্যবাদ